৩ ঘণ্টা আগের আপডেট রাত ৩:৫২ ; মঙ্গলবার ; এপ্রিল ১৩, ২০২১
EN Download App
Youtube google+ twitter facebook
×

আল্লাহ’র কুদরতি পায়ে নিজেকে বিলীন করে দিতে হবে: চরমোনাই পীর

বরিশাল টাইমস রিপোর্ট
১২:০৭ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ২৫, ২০২১

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর চরমোনাই পীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীমে বলেছেন- চরমোনাই মাহফিল দুনিয়াবি উদ্দেশে নয় বরং পথভোলা মানুষকে আল্লাহ’র সাথে পরিচয় করিয়ে দেয়ার জন্যই এই মাহফিল। সুতরাং এখানে দুনিয়াবি কোনো উদ্দেশ সাধনের জন্য আসার প্রয়োজন নেই। যদি এমন কেউ এসে থাকেন তবে নিয়ত পরিবর্তন করে আত্মশুদ্ধির জন্য প্রস্তুতি হন।
গতকাল বুধবার বাদ জোহর চরমোনাই মাদ্রাসার মূল মাঠসহ আশেপাশের পাঁচটি মাঠ নিয়ে অনুষ্ঠিত চরমোনাইর বার্ষিক মাহফিলের উদ্বোধনী অধিবেশনে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, যারা চরমোনাইতে নতুন এসেছেন, তারা দুনিয়ার ধ্যান-খেয়াল বিদায় করে দিয়ে আখেরাতের খেয়াল-ধ্যান অন্তরে জায়গা দেন। দিল থেকে বড়ত্ব এবং আমিত্ব ভাব বের করে দিয়ে আল্লাহ’র কুদরতি পায়ে নিজেকে বিলীন করে দিতে হবে। সদা-সর্বদা আল্লাহর জিকিরের মাধ্যমে দিলকে তরতাজা রেখে আল্লাহর ওলি হয়ে চরমোনাই থেকে বিদায় নিতে হবে।

নির্ধারিত সময়ের প্রায় ১৫ দিন আগে থেকেই মাহফিলে মুসল্লিদের জমায়েত শুরু হয়। এক সপ্তাহ আগেই পাঁচটি মাঠ পূর্ণ হয়ে যায় মাহফিলে আগত মুসল্লিদের মাধ্যমে। এতে কীর্তনখোলা নদীর তীরবর্তী চরমোনাই ইউনিয়নের বিস্তৃত একটি এলাকা জনসমুদ্রে রূপ নেয়। উদ্বোধনী বয়ানের সময় দেখা গেছে, কোথাও যায়গা না পেয়ে চরমোনাই এলাকার বিভিন্ন বাগান, পুকুরপাড় এবং মানুষের বসতবাড়ির উঠোনে জায়গা নিয়েছে আগত মুসল্লিরা।

মাহফিলে মূল ৭টি বয়ান ছাড়াও অন্যান্য সময়গুলোতে নায়েবে আমীরুল মুজাহিদীন ও চরমোনাই কামিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল মাদানী, চরমোনাই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুফতী সৈয়দ এছহাক মুহাম্মাদ আবুল খায়ের, শায়েখ ফজলুল করীম রহ. এর ভ্রাতা মাওলানা সৈয়দ নাসির আহমাদ কাওছার, মুফতী সৈয়দ মুহাম্মাদ জিয়াউল করীমসহ দেশ-বিদেশের শীর্ষ ওলামায়ে কেরামগণ গুরুত্বপূর্ণ বয়ান পেশ করবেন।

চরমোনাই মাহফিলে আগত ৭ জন মুসল্লি বার্ধক্যজনিত কারণে মৃত্যুবরণ করেন। ২৭ ফেব্রুয়ারি সকাল ৮টায় আখেরি মোনাজাতের মাধ্যমে চরমোনাইর তিন দিনব্যাপী মাহফিল শেষ হবে।

বরিশালের খবর

আপনার মতামত লিখুন :

 

ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
শাহ মার্কেট (তৃতীয় তলা),
৩৫ হেমায়েত উদ্দিন (গির্জা মহল্লা) সড়ক, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  বরগুনা/ অটোরিকশা-মাহিন্দ্রার সংঘর্ষে বৃদ্ধা নিহত  একদিন আগেই রোজা রাখছেন ভোলার ১০ গ্রামের মানুষ  লালমোহনে প্রতিবন্ধীকে হুইল চেয়ার দিলেন ঠিকাদার মোরশেদ  সিসি ক্যামেরায় ছাত্রলীগ নেতার প্যান্ট চুরির ভিডিও, জরিমানা দিয়ে চাইলেন ক্ষমা  বরিশালে স্পিডবোট শ্রমিকদের মাঝে মাস্ক ও স্যানিটাইজার বিতরণ  করোনা>> লকডাউনে বাসা থেকে বের হতে লাগবে পুলিশের ‘মুভমেন্ট পাস’  গণমাধ্যম সপ্তাহকে রাষ্ট্রীয় স্বীকৃতির দাবিতে রাঙ্গাবালী বিএমএসএফের স্মারকলিপি  তারাবীর নামাজে সর্বোচ্চ ২০ জন মুসল্লি অংশগ্রহণ করতে পারবেন  কোরআনের আয়াত নিষিদ্ধের আবেদন খারিজ, বাদীর জরিমানা  পিরোজপুর/ ধান খাওয়ায় বাবুই ছানা হত্যা, তিনজনের কারাদণ্ড