২১ মিনিট আগের আপডেট রাত ১০:২৪ ; শনিবার ; জুন ১৯, ২০২১
EN Download App
Youtube google+ twitter facebook
×

আল আকসায় সাংবাদিককে পেটাল ইসরাইলি সেনারা

বরিশাল টাইমস রিপোর্ট
১:৩০ অপরাহ্ণ, মে ২২, ২০২১

আল আকসায় সাংবাদিককে পেটাল ইসরাইলি সেনারা

নিজস্ব প্রতিবেদক, বরিশাল >> ফিলিস্তিনের জেরুজালেমে পবিত্র আল-আকসা মসজিদে সংঘর্ষের ছবি তোলার সময় আন্তর্জাতিক বার্তা সংস্থা এজেন্সি ফ্রান্স প্রেসের (এএফপি) এক ফটো সাংবাদিককে পেটাল ইসরাইলি বাহিনী। গতকাল শুক্রবার জুমার নামাজের পর মসজিদ কম্পাউন্ডে ফিলিস্তিনিদের ওপর ইসরাইলি বাহিনীর হামলা চালায়। এ ঘটনার ছবি তোলেন ঘটনাস্থলে উপস্থিত এএফপির ফটোসাংবাদিক।  বিষয়টি নজরে পড়লে ওই সাংবাদিকের ওপর হামলা চালায় ইসরাইলি সেনারা।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরা বলেছে, ইসরাইলি সেনাদের হাতে সাংবাদিক নির্যাতনের বিষয়টি জানালেও এ ব্যাপারে বিস্তারিত কোনো তথ্য দেয়নি এএফপি। গতকাল শুক্রবার গাজায় যুদ্ধবিরতি কার্যকর হওয়ার পরও মসজিদুল আকসা প্রাঙ্গণে ফিলিস্তিনিদের ওপর চড়াও হয় ইসরাইলি পুলিশ। এবং ফিলিস্তিনিদের লক্ষ্য করে কাঁদানে গ্যাস, স্টান গ্রেনেড, ধোঁয়া বোমা ও সরাসরি গুলি চালানোর ঘটনাও ঘটেছে সেদিন। ফিলিস্তিনিরা পরে পাল্টা প্রতিরোধ করতে শুরু করলে সেখানে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ শুরু হয়।

প্রসঙ্গত উল্লেখ্য, ফিলিস্তিনে ইসরাইলের এবারের আগ্রাসনে ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে সাংবাদিকেরা। এর আগে অ্যাসোসিয়েট প্রেস (এপি) এবং আলজাজিরার ব্যুরো অফিস ভবন গুঁড়িয়ে দেয় ইসরাইলি বিমান বাহিনী। মাত্র ১ ঘণ্টার নোটিসে বহুতল ভবনটির ওপর হামলা চালায় দখলদার ইসরাইল।

ইসরাইলের এমন কাণ্ডের পর বিশ্বে সমালোচনার ঝড় উঠে। এই হামলাকে যুদ্ধাপরাধের শামিল আখ্যায়িত করে ঘটনার তদন্তেরও দাবি ওঠে।

ফিলিস্তিনের গাজায় গত ১০ মে থেকে চালানো ইসরাইলের বর্বর হামলায় ৬৬ শিশু ও ৩৯ নারীসহ বৃহস্পতিবার পর্যন্ত কমপক্ষে ২৪৮ জন নিহত হয়েছেন।

ফিলিস্তিনের স্বাস্থ্যমন্ত্রী শুক্রবার নিশ্চিত করেন, ইসরাইলি হামলায় ১ হাজার ৯৪৮ জন ফিলিস্তিনি গুরুতর আহত হয়েছেন।

গণমাধ্যম

আপনার মতামত লিখুন :

 

এই বিভাগের অারও সংবাদ
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
শাহ মার্কেট (তৃতীয় তলা),
৩৫ হেমায়েত উদ্দিন (গির্জা মহল্লা) সড়ক, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  কে এই পরীমনি, কিভাবে উত্থান  হাসপাতাল থেকে বাসায় ফিরলেন খালেদা জিয়া  সরকারি গম চুরি অভিযোগে চার কর্মকর্তা বরখাস্ত  বরিশাল নগরীতে ৭ দফা দাবিতে শিক্ষকদের সমাবেশ  লিওনেল মেসি যে রেকর্ড গড়লেন কোপায়  কলাপাড়ায় নেশাগ্রস্ত ছেলের হাত-পা বেঁধে শাস্তি  বরিশাল/ আওয়ামী লীগের ১০ বিদ্রোহী প্রার্থীসহ ১৯ জন বহিষ্কার  জাগুয়ার ৩ নম্বর ওয়ার্ডে সুষ্ঠু ভোট নিয়ে শঙ্কা প্রকাশ  নৌকার বিরুদ্ধে কেন্দ্রীয় ছাত্রলীগ সভাপতির পরিবার!  Coronavirus: ২৪ ঘণ্টায় করোনা আক্রান্তে আরও ৬৭ জনের মৃত্যু