২ ঘণ্টা আগের আপডেট বিকাল ৪:২৪ ; শনিবার ; ফেব্রুয়ারি ২৭, ২০২১
EN Download App
Youtube google+ twitter facebook
×

আল-জাজিরা বিতর্ক: রাষ্ট্রদ্রোহ মামলার নথি আদালতের ফেরত

বরিশাল টাইমস রিপোর্ট
৮:০০ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৩, ২০২১

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: বাংলাদেশ ও সরকারের সুনামহানী করে তথ্যচিত্র প্রচারের দায়ে আল-জাজিরা টেলিভিশনের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলার নথি বাদীকে ফেরত দিয়েছে আদালত। প্রতিবেদনটির সঙ্গে সংশ্লিষ্ট জুলকারনাইন সামি ও তাসনিম খলিলসহ চারজনের বিরুদ্ধে মামলাটির নথি তৈরি করা হয়।

রাষ্ট্রদ্রোহ মামলায় রাষ্ট্রের অনুমোদন না নেয়ায় নথিটি ফেরত দিয়েছেন ঢাকার মহানগর হাকিম শহীদুল ইসলাম। মঙ্গলবার মহানগর হাকিম শুনানি শেষে এই আদেশ দেন।

‘অল দ্য প্রাইম মিনিস্টারস মেন’ শীর্ষক একটি প্রতিবেদন প্রচার করে কাতারভিত্তিক টেলিভিশন আল-জাজিরা। এতে বাংলাদেশ ও সরকারকে হেয় করে তথ্যচিত্র প্রচারের অভিযোগ আনেন বঙ্গবন্ধু ফাউণ্ডেশনের নির্বাহী সভাপতি অ্যাডভোকেট আবদুল মালেক ওরফে মশিউর মালেক মামলাটি করেন। ১৭ ফেব্রুয়ারি ঢাকা মহানগর হাকিম আশেক ইমামের আদালতে মামলাটি করেন মশিউর মালেক। পরের দিন আদালত মামলাটি গ্রহণের বিষয়এ আদেশের জন্য ২৩ ফেব্রুয়ারি দিন ধার্য করেন।

মামলায় আসামি করা হয়, আল জাজিরা মিডিয়া নেটওয়ার্কের ভারপ্রাপ্ত মহাপরিচালক মোস্তফা সউয়াগ, শায়ের জুলকারনাইন ওরফে সামি, নেত্র নিউজের সম্পাদক তাসনিম খলিল ও যুক্তরাজ্য প্রবাসী ডেভিড বার্গম্যানকে।

জাতীয় খবর

আপনার মতামত লিখুন :

 

ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
শাহ মার্কেট (তৃতীয় তলা),
৩৫ হেমায়েত উদ্দিন (গির্জা মহল্লা) সড়ক, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  বরিশালে বাসচাপায় পুলিশের সাবেক কর্মকর্তা নিহত  বরিশাল থেকে যশোর যাওয়ার পথে ট্রাকচাপায় ২ যুবক নিহত  পিতা-পুত্র মিলে ধর্ষণ শেষে নারীকে পুড়িয়ে হত্যা  সাংবাদিক মুরাদ মারা গেছেন  বাউফলে ব্যবসাপ্রতিষ্ঠানে ফের হামলা, ব্যবসায়ীকে মারধর  ঝালকাঠি সিটি ক্লাব নির্বাচনে চুন্নু সভাপতি, বাপ্পি সম্পাদক  তজুমদ্দিনে জমি নিয়ে বিরোধে পাল্টাপাল্টি হামলা: নারীসহ আহত ১০  চরমোনাই মাহফিল/ জুম্মার নামাজ পড়তে যাওয়ার পথে বাসচাপায় দুই ভাই নিহত  সিলেট-ঢাকা মহাসড়কে দুটি বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ৮  পটুয়াখালীতে প্রেমিক-প্রেমিকার একসঙ্গে বিষপান: প্রেমিকের মৃত্যু