২ মিনিট আগের আপডেট বিকাল ৫:৫ ; শনিবার ; অক্টোবর ১, ২০২২
EN Download App
Youtube google+ twitter facebook
×

আশা জাগিয়েও পারলো না বাংলাদেশ

বরিশাল টাইমস রিপোর্ট
১০:৪৩ অপরাহ্ণ, অক্টোবর ৭, ২০১৬

আশা জাগিয়েও সিরিজের প্রথম ওয়ানডেতে জিততে পারলো না বাংলাদেশ।  মিরপুর স্টেডিয়ামে শুক্রবার ইংল্যান্ডের কাছে ২১ রানে হেরেছে মাশরাফির দল।  যেখানে ৩১০ রানের লক্ষ্য তাড়ায় ২৮৮ রানেই গুটিয়ে যায় স্বাগতিক বাংলাদেশ।

এদিন আবারও জ্বলে উঠে সাকিব আল হাসানের ব্যাট। এবার আরও আক্রমণাত্মক ইনিংস খেলছেন তিনি ইংল্যান্ডের বিপক্ষে। ইংলিশ পেসারদের ওপর ঝড় তুলে ৫৫ বলে করেছেন ৭৯ রান। জেক বলের শিকার পরিণত হওয়ার পর হঠাৎই ছন্দপতন হয়েছে বাংলাদেশের। তার আউটের পর পরই যে ফিরে গেছেন মোসাদ্দেক হোসেন! কিন্তু ততক্ষণে আশার প্রদীপ জালিয়ে রেখেছিলেন ইমরুল।  একপ্রান্ত আগলে রেখে খেললেও অপর প্রান্তে থিতু হচ্ছেছিলেন কেউ।  ফিরে যান মোসাদ্দেক (০) ও মাশরাফি (১)।  তবে হঠাৎ ঝড়ে সেই প্রদীপ নিভিয়ে দেন আদিল রশিদ।  উইকেট ছেড়ে খেলতে এগিয়ে আসায় তার স্টাম্প ভেঙে দেন উইকেটরক্ষক বাটলার।  স্কোর যখন ২৮০ তখন রান আউট হন পেসার শফিউলও (০)।  সব শেষে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে বিদায় নেন তাসকিন (১)।

ওয়ানডেতে তার নামের পাশে একটি মাত্র সেঞ্চুরি ছিল এতদিন। সেই ২০১০ সালে নিউজিল্যান্ডের বিপক্ষে খেলেছিলেন ১০১ রানের ইনিংস। এর পর ইংল্যান্ডের বিপক্ষে এই ম্যাচ দিয়েই আবার তিন অঙ্কের ম্যাজিক ফিগারের দেখা পেলেন ইমরুল কায়েস। দুর্দান্ত ব্যাটিংয়ে ‘প্রিয়’ ইংল্যান্ডের বিপক্ষে পূরণ করলেন ওয়ানডে ক্যারিয়ারের দ্বিতীয় সেঞ্চুরি। তার চমৎকার ব্যাটিংয়ে সঠিক পথেই এগোচ্ছে বাংলাদেশ। যোগ্য সঙ্গ দিচ্ছিলেন সাকিব আল হাসান, এই অলরাউন্ডার  পেয়েছেন হাফসেঞ্চুরির দেখা।

ভালোই খেলছিলেন মাহমুদউল্লাহ। ইমরুল কায়েসের সঙ্গে ৫০ রানের জুটি গড়ে এগিয়ে নিচ্ছিলেন বাংলাদেশের স্কোর। ক্রিজে সেট হয়ে গিয়ে যখন বড় ইনিংস খেলার আভাস দিচ্ছিলেন তিনি, তখনই করলেন ভুল। আদিল রশিদের ঝুলিয়ে দেওয়া বল উড়িয়ে মেরেছিলেন ডিপ মিডউইকেটে, সেখানেই ধরা পড়েন অতিরিক্ত খেলোয়াড় বিলিংসের হাতে। আউট হওয়ার আগে ২৬ বলে করেন ২৫ রান। তার আউটের পর ফিরে গেছেন মুশফিকুর রহিমও। রানখরায় ভোগা টেস্ট অধিনায়ক এবার আউট হয়েছেন ১২ রান করে।

এর আগে ডেভিড উইলির দুর্দান্ত ক্যাচে আউট হয়ে গেছেন সাব্বির রহমান। ১১ বলে তিনি করেছেন ১৮ রান। জেক বলের আগের বলেই মেরেছিলেন চার। আত্মবিশ্বাসী সাব্বির রহমান পরের বলটা উড়িয়ে মারলেন ডিপ মিডউইকেটে, বল ভাসাতে ভাসতে যাচ্ছিল সীমানার ওপারে। লাফ দিলেন উইলি, বল ধরলেন কিন্তু নিজের ভারসাম্য ধরে রাখতে পারলেন না ইংলিশ পেসার। যদিও নিজে সীমানা পেরিয়ে গেলেও তালুবন্দি করা বলটা শূন্যে ভাসিয়ে এপারে এসে আবার মুঠোবন্দি করলেন বল। তাতে দুর্দান্ত এক ক্যাচ ধরে প্যাভিলিয়নে ফেরত পাঠান ভয়ঙ্কর হয়ে উঠা সাব্বিরকে।

ইংল্যান্ড ইমরুল কায়েসের ‘প্রিয়’ প্রতিপক্ষ। প্রস্তুতি ম্যাচে সফরকারীদের বিপক্ষে সেঞ্চুরিও করেছেন এই ওপেনার। তাতে প্রথম ওয়ানডের একাদশে সুযোগ পাওয়ার জবাবটা ভালোই দিচ্ছেন তিনি। আরেক ওপেনার তামিম ইকবাল অবশ্য টিকতে পারেননি বেশিক্ষণ। আউট হয়ে গেছেন এই ওপেনার। অভিষিক্ত জেক বলের শিকার হওয়ার আগে নামের পাশে যোগ করেন ১৭ রান।

জিততে বাংলাদেশের দরকার ৩১০ রান। টস জেতা ইংল্যান্ড বেন স্টোকসের ১০১ রানের ইনিংসটির সঙ্গে জশ বাটলার ও বেন ডাকেটের হাফসেঞ্চুরিতে  ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে স্কোরে জমা করেছে ৩০৯ রান।

খেলাধুলার খবর

 

আপনার মতামত লিখুন :

 
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  বরিশালে ৭ দফা দাবি আদায়ে সরকারি কর্মচারীদের মানববন্ধন  বরিশালে ষষ্ঠীবিহীত পূজা শুরু, নগরীতে আনন্দ র‌্যালি  ভোলায় যাত্রীবাহী লঞ্চের ধাক্কায় জেলের মৃত্যু, পরিবারে শোকের মাতম  বরগুনায় নারকেল গাছ পরিষ্কার করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে স্কুলছাত্রের মৃত্যু  বরগুনায় দোকানের পাহারাদার হিসেবে দায়িত্ব পালন করছে পানকৌড়ি-বক  যাত্রী সংকট : ৫০ কোটি টাকার লঞ্চ কেটে বিক্রি হচ্ছে ভাঙারিতে  কলাপাড়ায় ট্রলি চাপায় নিহত তিন: অবৈধ ট্রলি ও লাইসেন্সবিহীন যান বন্ধের দাবিতে মানববন্ধন  শেখ হাসিনা বাংলাদেশকে সাম্প্রদায়িক সম্প্রীতির দেশে পরিণত করেছেন: এমপি শাওন  তজুমদ্দিন থানায় অগ্নি-নির্বাপণ কর্মশালা ও মহড়া অনুষ্ঠিত  বিএনপি নিজেদের কর্মীদের নিজেরাই মারে : তথ্যমন্ত্রী