২৯ মিনিট আগের আপডেট বিকাল ৫:৯ ; বৃহস্পতিবার ; সেপ্টেম্বর ১৬, ২০২১
EN Download App
Youtube google+ twitter facebook
×

আহমেদ মুন্না’র কলামঃ ‘আলোক ঝর্ণাধারার প্রত্যাবর্তন’

সিনিয়র করেসপন্ডেন্ট
১২:৪৭ পূর্বাহ্ণ, জুন ৮, ২০২১

“আলোক ঝর্ণাধারার প্রত্যাবর্তন”
✪_____________আহমেদ মুন্না

তিনি আবার বরিশাল প্রত্যাবর্তন করছেন। তবে জেলাপ্রধান হয়ে নয়, এবার তিনি আসছেন বিভাগপ্রধান হয়ে। একদা সফল বরিশাল পুলিশ সুপার থেকে ঢাকায় গিয়ে পদোন্নতি পেয়ে সারদা পুলিশ একাডেমির ভাইস প্রিন্সিপাল হয়ে অবশেষে তিনি আবার বরিশাল আসছেন রেঞ্জ ডিআইজি’র দায়িত্ব নিয়ে। তাঁর এই রাজসিক প্রত্যাবর্তন বরিশাল বিভাগের মানুষের জন্য নিঃসন্দেহে অপার আনন্দ এবং সৌভাগ্য বয়ে আনবে। কারণ, তিনি যে আর কেউ নন; তিনি পুলিশের গর্ব আলোকিত একজন মহৎপ্রাণ মানুষ এস এম আক্তারুজ্জামান। বাংলাদেশ পুলিশ বাহিনীর যে অল্প কয়জন অফিসার তাদের মেধা, নিষ্ঠা, সততা ও সেবার দ্বারা সাধারণ মানুষের কাছে দেবতুল্য হয়েছেন, গোটা পুলিশ বাহিনীর গর্বের প্রতীক হয়েছেন, তাদের মধ্যে অন্যতম এস এম আক্তারুজ্জামান।

চৌকস এই বহুব্রীহি পুলিশকর্তা বরিশাল পুলিশ সুপার থাকাকালীন বিভিন্ন সফলতা ও কৃতিত্বের স্বাক্ষর রেখে গিয়েছিলেন, যা জেলাবাসীর কাছে আজও স্মরণীয় হয়ে রয়েছে। তিনি একাধারে দুষ্টের দমনে যেমন ইস্পাত কঠিন, ঠিক তেমনি শিষ্টের পালনে কুসুম কোমল হৃদয়ের অধিকারী। ক্রীড়া ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব এই সৃষ্টিশীল মানুষটা একাধারে একজন শিক্ষাবিদ, লেখক, সংগঠক, ক্রীড়াবিদ এবং ভালো কণ্ঠশিল্পীও বটে। কর্মক্ষেত্রে এবার আরও বড় গুরুদায়িত্ব নিয়ে বরিশালে তাঁর প্রত্যাবর্তন নিশ্চয়ই সৃষ্টি করবে নতুন আলোর দিগন্ত। তাঁর পেশাদারিত্বে রচিত হবে আলোক ঝর্ণাধারার নতুন ইতিহাস। অধীর আগ্রহে সেই অনাগত ও অনিবার্য ইতিহাস লেখার অপেক্ষায় রইলাম বরিশালে পদায়নকৃত নতুন ডিআইজি মান্যবর প্রিয়জন এস এম আক্তারুজ্জামানের জন্য।

লেখাঃ আরিফ উদ্দিন আহমেদ মুন্না (আহমেদ মুন্না)
সাংবাদিক, কলামিস্ট, কবি ও মানবাধিকারকর্মী।
বাবুগঞ্জ ৭ জুন, ২০২১ খ্রিস্টাব্দ।

কলাম

আপনার মতামত লিখুন :

 

ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
শাহ মার্কেট (তৃতীয় তলা),
৩৫ হেমায়েত উদ্দিন (গির্জা মহল্লা) সড়ক, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  সিগন্যাল বাতি না থাকায় ৩শ যাত্রী নিয়ে লঞ্চ ডুবোচরে, ৪ দিনেও হয়নি উদ্ধার  পিরোজপুর/ এহসান গ্রুপে ৩০ লাখ টাকা হারিয়ে বৃদ্ধের মৃত্যু  নলছিটি পৌরসভা : অনিয়ম ও দুর্নীতির অভিযোগের তদন্ত শুরু  ‘আমি প্রেসিডেন্ট হলে ফ্রান্সে মোহাম্মদ নাম নিষিদ্ধ করব’  বরিশাল বিশ্ববিদ্যালয় খোলার প্রস্তুতি শুরু  বরিশাল মহানগর ছাত্রদল সভাপতিকে সশরীরে কেন্দ্রে তলব  বরিশাল শের-ই বাংলা হাসপাতালে করোনা ওয়ার্ডে আরও ১ জনের প্রাণহানি  করোনা পরিস্থিতি নির্মূল না হওয়া পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের সুপ্রিমকোর্টের আইনি নোটিশ  মনপুরায় পুকুরে ডুবে শিশুর মৃত্যু  ১০ কেজি পাওনা চাল নিয়ে বাকবিতণ্ডা, চাচাকে কুপিয়ে হত্যা