১০ মিনিট আগের আপডেট রাত ১১:৩৪ ; বৃহস্পতিবার ; ডিসেম্বর ১, ২০২২
EN Download App
Youtube google+ twitter facebook
×

ইঁদুরের কারণে স্কুল বন্ধ!

বরিশাল টাইমস রিপোর্ট
১:৫৯ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৬, ২০১৮

স্কুলটিতে ইঁদুরের উপদ্রব একটু বেশিই ছিল। কিন্তু তা এক পর্যায়ে এত বেড়ে যায় যে, স্কুলের সব ক্লাস ও কাজকর্ম বন্ধ করে দিতে বাধ্য হয়েছে কর্তৃপক্ষ। এ ঘটনাকে অনেকেই অবশ্য হাস্যকর বলে মনে করছেন।

ঘটনাটি যুক্তরাজ্যের। সেখানে রিংউড ইনফ্যান্ট স্কুলে এ মাত্রাতিরিক্ত ইঁদুরের উপদ্রবের ঘটনাটি ঘটে। ঘটনাটি মাত্রাতিরিক্ত হওয়ার পর স্কুল কর্তৃপক্ষ প্রত্যেক অভিভাবককে ইমেইল করে স্কুল বন্ধ হওয়ার ঘোষণাটি জানিয়ে দেয়।

প্রধান শিক্ষক জানিয়েছেন, স্কুলে ইঁদুরের সংখ্যা এত বেশি হয়ে গেছে যে, স্বাস্থ্য ও নিরাপত্তার স্বার্থে স্কুলটি তাৎক্ষণিকভাবে বন্ধ করতে হচ্ছে।

তবে স্কুল কর্তৃপক্ষের এ সিদ্ধান্তকে ‘হাস্যকর’ বলে সমালোচনা করছেন অনেকেই। কয়েকজন শিক্ষার্থী জানায় তারা খেলার মাঠে ইঁদুর তাড়া করেছে এবং স্বাস্থ্য ও নিরাপত্তার অজুহাতে ইঁদুরকে তারা পাত্তা দিতে চায় না।

নটিংহাম বিশ্ববিদ্যালয়ের ইঁদুর ও এ ধরনের ধারালো দাঁতের প্রাণী বিষয়ক বিশেষজ্ঞ প্রফেসর ম্যালকম বেনেটও স্থানীয়দের এ মতকে সমর্থন করছেন। তিনি বলেন, ইঁদুর কোনো গুরুত্বপূর্ণ ঝুঁকি নয়। মানুষ ইঁদুরকে এখন পোষও মানায়।

তবে মানুষ হাসাহাসি করলেও, স্কুল কর্তৃপক্ষ অবশ্য ইঁদুর দূর না করা পর্যন্ত স্কুলটি বন্ধ রাখার সিদ্ধান্তে অটল রয়েছে।

বিশেষ খবর

 

আপনার মতামত লিখুন :

 
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  অনিয়ম ও দুর্নীতি/ বরিশাল কৃষি প্রশিক্ষণ ইনস্টিটিউটের সেই অধ্যক্ষকে বদলি  কবরস্থানে গাঁজা সেবনে বাধা; অতঃপর নারী নির্যাতন মামলায় ফাঁসানোর হুমকি!  ছিনতাইয়ের অভিযোগে এমপির বিরুদ্ধে মামলা  পিরোজপুরে মাদক মামলায় যুবকের কারাদণ্ড  বিজয় মাসের প্রথম দিনে মুক্তিযোদ্ধা এনছান আলী'র দাবি  পটুয়াখালীতে এইচএসসি পরীক্ষার্থীকে কুপিয়ে জখম  এমপি ভাগ চাওয়ায় বরাদ্দ পাওয়া কম্বল ফেরত দিল চেয়ারম্যানরা  ডিসেম্বরেই আসছে শৈত্যপ্রবাহ: সাগরে দুটি লঘুচাপ  সিইসির আশ্বাসে কর্মকর্তাদের কর্মবিরতির কর্মসূচি স্থগিত  গৌরনদীর ১৬ স্কুলে ১০ টাকায় ‘দুপুরের খাবার’