১০ ঘণ্টা আগের আপডেট সকাল ৭:৫৩ ; বৃহস্পতিবার ; মে ২৬, ২০২২
EN Download App
Youtube google+ twitter facebook
×

ইংলিশ অধিনায়ক বাটলার যখন ভিলেন!

বরিশাল টাইমস রিপোর্ট
১:৩৬ পূর্বাহ্ণ, অক্টোবর ১০, ২০১৬

কেতাদুরস্ত ভদ্র ইংরেজ অধিনায়কের একি ব্যবহার দেখলো ক্রিকেট বিশ্ব। `জেন্টলমেন্স গেইম’-এর ধারক-বাহক যারা সেই দলটির পক্ষেই এমন আচরণ? আর এমন আচরণ ভিলেন বানিয়ে দিয়েছে ইংলিশ অধিনায়ককে! আসলে যারা রবিবারের খেলা দেখেছেন, তারা ঘটনাটি খেয়ালও করেছেন। বাংলাদেশের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডে-তে লেগ বিফোর হয়ে জশ বাটলার তেড়ে-ফুড়ে যা করে দেখালেন তা কলঙ্কিত করেছে ক্রিকেটকেই। ঘটনার শুরু ইংল্যান্ডের ২৮তম ওভারে । তখন বোলিং করছিলেন তাসকিন আহমেদ।  প্রথম বলেই লেগ সাইডে ফ্লিক করতে গিয়ে পরাস্ত হন বাটলার। তবে প্রত্যয়ী তাসকিন ছেড়ে দেওয়ার পাত্র ছিলেন না।

 

সন্দেহ থাকায় বাংলাদেশ অধিনায়ক মাশরাফির আহ্বানে আম্পায়ার শরফুদ্দৌলা শহিদ সৈকত নিলেন রিভিউর আবেদন। রিভিউতে বাটলার লেগবিফোর নিশ্চিত হলে তখনই উন্মত্ত উল্লাসে ফেটে পড়ে মাশরাফিরা। অবশ্য এর কারণ সেই বাটলারই। ততক্ষণে ইংল্যান্ডের শেষ স্বীকৃত ব্যাটসম্যান হিসেবে ভোগাচ্ছিলেন বাংলাদেশকে।

 

কিন্তু বাটলার সাজঘরে ফেরার পথ ধরেই হঠাৎ পেছনে ফিরে আসেন এবং মোসাদ্দেকের সামনে এসে দাঁড়ান। ততক্ষণে যা হওয়ার মৌখিকভাবে চলছিলই; যার ফলশ্রুতিতে আম্পায়ার সৈকত তার পথরোধ করেন। তবে যেটি লক্ষণীয় ছিল সেটি হলো বাটলার ক্রমাগত ইংরেজিতে চার অক্ষরের বাজে শব্দটি উচ্চারণ করেই যচ্ছিলেন। এর মাঝে তিনি চলে আসার সময় ‘মাদার ****’ শব্দটিও ব্যবহার করেন। যেটি চোখ এড়ায়নি ক্রিকেট ভক্তদেরও। এমনকি ইংলিশ অধিনায়কের এমন ব্যবহারে থমকে যান বাংলাদেশি ফিল্ডাররাও। তবে এমন কাণ্ডের পর ডিসিপ্লিনারি অ্যাকশন যে একটা হবে সেটি অনুমিতই।

এদিকে বাটলারের আচরণে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে সোস্যাল মিডিয়ায়। পাওয়া গেছে ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ক্রিকইনফোর ধারাভাষ্যেও।  ইংল্যান্ডের জেমস লেখেন, ‘বাটলারকে ড্রেসিং রুমের দরজা দেখিয়ে বাংলাদেশ বাড়াবাড়িই করেছে , বাংলাদেশ তো ম্যাচ জিততে যাচ্ছেই, তাই এ দৃশ্য কাম্য ছিল না। সাধারণত বাটলার ঠাণ্ডা মেজাজেরই মানুষ।’

তবে রো নামক একজন লিখেছেন, ‘যাই হোক না কেনও বাটলারের এহেন আচরণ শোভা পায় না ।’

তবে প্রতিক্রিয়া যাই থাকুক না কেনও মূল ঘটনায় আসলে কী হয়েছে তা জানার জন্য অপেক্ষা করতে হবে। কারণ আম্পায়ার নিজেই ঠেকানোর চেষ্টা করেছিলেন বাটলারকে। আর এ নিয়ে রিপোর্ট হবেই। সঙ্গে নেওয়া হবে যথাযথ শাস্তিমূলক ব্যবস্থা!

খবর বিজ্ঞপ্তি, খেলাধুলার খবর

 

আপনার মতামত লিখুন :

 
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  প্রধানমন্ত্রীকে কটুক্তির প্রতিবাদে বাউফলে স্বেচ্ছাসেবক লীগের বিক্ষোভ মিছিল  বাউফলে বন কর্মকর্তার বিরুদ্ধে গাছ বিক্রির অভিযোগ  ঝালকাঠি/ আওয়ামী লীগ ও পুলিশের বাধায় বাগানে সম্মেলন করল বিএনপি  গণকমিশনের লোকজনই দুর্নীতির সঙ্গে জড়িত: চরমোনাই পির  সাংবাদিকের মা-বাবাকে অচেতন করে ঘরে চুরি  সুগন্ধা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন, ২ জনের জরিমানা  বাউফল পৌর ছাত্রলীগের বিক্ষোভ মিছিল ও অবস্থান কর্মসূচি  বাউফলে বিকাশ এজেন্টকে কুপিয়ে টাকা ছিনতাই  পটুয়াখালীতে গরুর পচা মাংস বিক্রি: ব্যবসায়ীর জরিমানা  বাউফলে কমিউনিস্ট পার্টির বিক্ষোভ সমাবেশ