১১ ঘণ্টা আগের আপডেট সকাল ১১:৪১ ; শুক্রবার ; ফেব্রুয়ারি ২৩, ২০২৪
EN Download App
Youtube google+ twitter facebook
×

ইউএনও তারিক সালমনকে হেনস্তার কারণ শীঘ্রই উন্মোচন

বরিশালটাইমস রিপোর্ট
৬:১৫ অপরাহ্ণ, আগস্ট ৬, ২০১৭

মন্ত্রিপরিষদ বিভাগের সিনিয়র সহকারী সচিব (সাবেক আগৈলঝাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা) গাজী তারিক সালমনের বিরুদ্ধে দায়ের করা মানহানি মামলা ও এর জের ধরে তাকে কারাগারে পাঠানোর প্রকৃত কারণ শিগগিরই প্রকাশ পাবে।

রোববার (০৬ আগস্ট) বরিশাল সার্কিট হাউজ মিলনায়তনে গণমাধ্যমকে এ কথা বলেন তদন্ত কমিটির প্রধান ও মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব এম. বজলুল করিম চৌধুরী।

এর আগে সকাল ১০টা থেকে বেলা ২টা পর্যন্ত বরিশাল সার্কিট হাউজে সংশ্লিষ্টদের সাক্ষ্যগ্রহণ করেন।

তিনি বলেন, তারিক সামলনকে নাজেহালের ঘটনা তদন্তে গঠিত তদন্ত কমিটি ইতোমধ্যে ঢাকায় কয়েকজনের সাক্ষ্য নিয়েছে। দ্বিতীয় পর্যায়ে তদন্ত কমিটি আজ বরিশাল এসে সার্কিট হাউজে গাজী তারিক সালমনের বিরুদ্ধে মামলার বাদী জেলা আওয়ামী লীগের বহিষ্কৃত ধর্ম বিষয়ক সম্পাদক ও জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট ওবায়েদ উল্লাহ সাজু, আসামিপক্ষের আইনজীবী অ্যাডভোকেট মোখলেছুর রহমান এবং মামলার আদেশের দিন আদালতে দায়িত্বরত ৬ পুলিশ সদেস্যের সাক্ষ্যগ্রহণ করেন। এই সাক্ষ্য বিশ্লেষণ করে আর কারোর সাক্ষ্যের প্রয়োজন আছে কিনা সেটা কমিটি খতিয়ে দেখবে।

তদন্ত টিমের প্রধান আরও বলেন, ২২ জুলাই তদন্ত কমিটি গঠন হলেও ২৪ জুলাই তারা চিঠি হাতে পান। ১৫ কার্যদিবসের মধ্যে তাদের প্রতিবেদন দাখিল করার নির্দেশ রয়েছে। তবে এই সময়ের মধ্যে প্রতিবেদন দেয়া সম্ভব না হলে সময় বাড়ানোর জন্য আবেদন করবেন।

তদন্ত কার্যক্রম শেষে শিগগিরই সরকারের সংশ্লিষ্ট বিভাগের কাছে এ সংক্রান্ত প্রতিবেদন দেয়ার কথা বলেন মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব এম. বজলুল করিম চৌধুরী।

এ কমিটিতে জনপ্রশাসন মন্ত্রণালয়, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জন নিরাপত্তা বিভাগ, আইন ও বিচার বিভাগ এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ের একজন করে যুগ্ম সচিব রয়েছেন।

তদন্ত কমিটির কাছে সাক্ষ্য দেয়া গাজী তারিক সালমনের আইনজীবী মো. মোখলেসুর রহমান খান জানান, সিনিয়র সহকারী সচিব (প্রাক্তন আগৈলঝাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা) গাজী তারিক সালমন সমন পেয়ে যে দিন আদালতে হাজির হন, সেই দিনের বিস্তারিত ঘটনা তদন্ত কমিটি শুনেছেন। সেই দিন বাদীর হয়ে যারা (আইনজীবী) জামিনের বিরোধিতা করেছেন তাদের নামও জেনেছেন তদন্ত কমিটি।

মন্ত্রিপরিষদ বিভাগের সিনিয়র সহকারী সচিব (প্রাক্তন আগৈলঝাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা) গাজী তারিক সালমন জানান, গত ১ আগস্ট মন্ত্রিপরিষদ বিভাগের কনফারেন্স রুমে ৫ সদস্যের তদন্ত কমিটি তার কাছ থেকে সেদিন কি ঘটেছিল শুনেছেন। এর বাইরে বেশি কিছু বলতে অপারগতা প্রকাশ করেন গাজী তারিক সালমন।

স্বাধীনতা দিবস উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানের আমন্ত্রণপত্রে বঙ্গবন্ধুর ‘বিকৃত ছবি’ ছাপানোর অভিযোগ এনে গত ৭ জুন আগৈলঝাড়ার সাবেক ইউএনও তারিক সালমনের বিরুদ্ধে পাঁচ কোটি টাকার মানহানির মামলা করেন বরিশাল জেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক (বর্তমানে সাময়িক বহিষ্কৃত) ও জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট ওবায়েদুল্লাহ সাজু।

বরিশাল সিএমএম আদালতের বিচারক মামলাটি আমলে নিয়ে সমন জারি করে ২৭ জুলাইয়ের মধ্যে আসামিকে আদালতে হাজির হওয়ার নির্দেশ দেন। আদালতে হাজির হলে তারিক সালমনের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছিলেন বিচারক মো. আলী হোসাইন। দুই ঘণ্টা পর ওই মামলায় বরিশাল সিএমএম আদালত থেকে জামিন পান তারিক সালমন।”

বরিশালের খবর

আপনার ত লিখুন :

 

ই বিের ও সা
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: barishaltimes@gmail.com, bslhasib@gmail.com
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  বাড়ছে না চিনির দাম, সিদ্ধান্ত বাতিল  বরিশাল বোর্ডে ইংরেজি দ্বিতীয়পত্রে অনুপস্থিত ৭০৩, বহিষ্কার ২০  বরিশালে পানি সেচের ট্যাংকিতে মিলল কৃষকের মরদেহ  মেধাবী শিক্ষার্থী সাব্বিরকে জেলা প্রশাসকের আর্থিক সহায়তা ও বই প্রদান  আমতলী পৌর নির্বাচন: একজনের প্রার্থিতা প্রত্যাহার  ‘বঙ্গবন্ধু ও শেখ হাসিনার জন্য বিশ্বে মাথা উঁচু করার জাতিতে পরিণত হয়েছি’  অনিবন্ধিত সব স্বাস্থ্যকেন্দ্র দ্রুত বন্ধ করা হবে: স্বাস্থ্যমন্ত্রী  দ্বাদশ সংসদ নির্বাচন: ৭৪ শতাংশ প্রার্থী জামানত হারিয়েছেন  ইরানে কুরআন প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন বাংলাদেশি কিশোর  চিনির দাম বাড়ল কেজিতে ২০ টাকা