১৫ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, সোমবার

ইউক্রেনের হাসপাতালে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় নিহত ২, আহত ৩০

বরিশালটাইমস, ডেস্ক

প্রকাশিত: ১২:১৮ অপরাহ্ণ, ২৭ মে ২০২৩

ইউক্রেনের হাসপাতালে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় নিহত ২, আহত ৩০

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: ইউক্রেনের পূর্বাঞ্চলীয় শহর ডিনিপ্রোর একটি ক্লিনিক হাসপাতালে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় অন্তত ২ জন নিহত হয়েছেন। এ ঘটনায় ৩০ জনের বেশি আহত হয়েছেন বলে দাবি করেছেন ইউক্রেনের কর্মকর্তারা।

শুক্রবার (২৬ মে) সকালে রাশিয়ার দক্ষিণাঞ্চলীয় শহর ক্রাসনোদারে বিস্ফোরণে একটি আবাসিক ও অফিস ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে। আঞ্চলিক প্রধান সেরহি লাইসাক বলেছেন, আহতদের মধ্যে তিন ও ছয় বছর বয়সী দুই ছেলেও রয়েছেন। প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি এই হামলাকে ‘নৃশংসতা’ বলে উল্লেখ করেছেন।

ইউক্রেনের প্রত্যাশিত পাল্টা আক্রমণের আগে সাম্প্রতিক সপ্তাহগুলোতে ইউক্রেনে রাশিয়ার হামলা আরও তীব্র হয়েছে। জেলেনস্কি ক্ষতিগ্রস্ত ক্লিনিকের একটি ভিডিও পোস্ট করেছেন যেখানে ক্ষতিগ্রস্ত ভবন থেকে ধোঁয়া উড়তে দেখা যায়। ঘটনাস্থলে অগ্নিনির্বাপক কর্মীদের উদ্ধার তৎপরতা চালাতেও দেখা যায়।

জেলেনস্কি বলেন, রাশিয়ান সন্ত্রাসীরা আবারও মানবিকতার বিরুদ্ধে তাদের তাদের বর্বরতা প্রদর্শন করছে। ইউক্রেনীয় কর্তৃপক্ষ জানিয়েছেন, তারা রাতারাতি রাশিয়া থেকে উৎক্ষেপণ করা ১৭ টি ক্ষেপণাস্ত্র এবং ৩১টি ড্রোন গুলি করে ভূপাতিত করেছে। বেশ কয়েকটি ড্রোন এবং ক্ষেপণাস্ত্র নিপ্রো এবং পূর্বাঞ্চলীয় শহর খারকিভে একটি তেল ডিপো সহ লক্ষ্যবস্তুতে আঘাত করেছে।

তারা আরও জানান, এ হামলায় ইউক্রেনের রাজধানী কিয়েভকেও লক্ষ্যবস্তু করা হয়েছিল। ভূপাতিত করা ড্রোনের টুকরো একটি শপিং সেন্টারের ছাদে পড়ে একটি বাড়ি এবং বেশ কয়েকটি গাড়ি ক্ষতিগ্রস্ত হয়।

এই অঞ্চলের গভর্নর ভেনিয়ামিন কনড্রাতিয়েভ বলেছেন, ইউক্রেনীয় ২টি ড্রোনি এ স্থাপনাগুলোতে আঘাত করেছে। এতে ভবনগুলোর কিছু অংশ ক্ষতি হয়েছে। তবে গুরুত্বপূর্ণ অবকাঠামো ক্ষতিগ্রস্ত হয়নি। এবং সবচেয়ে গুরুত্বপূর্ণভাবে, কোন হতাহতের ঘটনা ঘটেনি।

21 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন