৩ মিনিট আগের আপডেট বিকাল ৫:৫৫ ; বুধবার ; মে ১২, ২০২১
EN Download App
Youtube google+ twitter facebook
×

ইউপি সদস্য রবিউলের বিরুদ্ধে এবার ছিনতাইয়ের অভিযোগ

Zahir Khan
৪:৪১ অপরাহ্ণ, এপ্রিল ২৬, ২০২১

ইউপি সদস্য রবিউলের বিরুদ্ধে এবার ছিনতাইয়ের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: বরিশালের উজিরপুরের শোলক ইউনিয়নের ৬নং ওয়ার্ডের ইউপি সদস্য রবিউল ইসলাম তালুকদারের বিরুদ্ধে রাতের আঁধারে এক ব্যবসায়িকে পিটিয়ে প্রায় ৩ লাখ টাকা ছিনতাইয়ের অভিযোগ পাওয়া গেছে।

ছিনতাইকালে ইউপি সদস্য রবিউল ও তার সহযোগীদের মারধরে সুকুমার বড়াল (৪৪) নামের ওই ব্যবসায়ি আহত হয়ে উজিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন। এ ঘটনায় ওই ইউপি সদস্য ও তার সহযোগীদের বিরুদ্ধে উজিরপুর থানায় অভিযোগ দায়ের করা হলেও মামলা গ্রহণে পুলিশ গড়িমসি করছে বলে অভিযোগ করেন ভুক্তভোগী ব্যবসায়ি।

অভিযোগ ও স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার শোলক ইউপির রামেরকাঠি গ্রামের সত্যরঞ্জন বড়ালের ছেলে সুকুমার বড়াল একজন জুতা ব্যবসায়ি। একই ইউপির ধামুরা বন্দরের ‘সৈকত সুজ’ নামের তার একটি জুতার দোকান রয়েছে। প্রতিদিনের ন্যায় গত ২২ এপ্রিল রাত পৌনে ৯টার দিকে দোকান বন্ধ করে ধামুরা বন্দর থেকে বাড়িতে যাচ্ছিলেন ব্যবসায়ি সুকুমার। পথিমধ্যে রামেরকাঠি ইউপির গজেন্দ্র নামকস্থান অতিক্রমকালে স্থানীয় ইউপি সদস্য রবিউল ইসলাম তালুকদার (৪০), তার সহযোগি আনোয়ার বেপারি (৪৫), ইলিয়াস সিকদার (৩০) ও তারেক হাওলাদার (২৫) সহ অজ্ঞাতনামা বেশ কয়েকজন মিলে দেশিয় অস্ত্রসস্ত্র নিয়ে ব্যবসায়ি সুকুমারের ওপর অতর্কিতভাবে হামলা চালায়। এতে ব্যবসায়ি সুকুমার গুরুত্বর আহত হয়।

ভুক্তভোগী সুকুমার বড়াল অভিযোগ করে বলেন, সারাদিন বেচাবিক্রি করে এবং কয়েকজনের কাছ থেকে ধারকর্জ নিয়ে আসন্ন পবিত্র ঈদুল ফিতরের জন্য দোকানের মালামাল কিনতে ২ লাখ ৮০ হাজার টাকার ব্যবস্থা করেছিলাম। সেই টাকা নিয়ে বাড়িতে যাওয়ার সময় গত ২২ এপ্রিল রাতে স্থানীয় ইউপি সদস্য রবিউলসহ উল্লেখিতরা হামলা চালিয়ে তার (সুকুমার) সাথে থাকা টাকা ছিনিয়ে নেয়।

তিনি আরও বলেন, ছিনতাইকারিদের হামলায় গুরুত্বর আহত হয়ে তিনি ডাক-চিৎকার দিলে স্থানীয়রা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। এ ঘটনায় পরেরদিন তিনি বাদি হয়ে অভিযুক্ত ইউপি সদস্য রবিউল ও তার তিন সহযোগীকে আসামি করে উজিরপুর থানায় অভিযোগ দায়ের করেন। কিন্তু অভিযোগ দায়েরের ৩ দিন অতিক্রম হলেও রহস্যজনক কারণে ছিনতাই ও মারধরের ওই ঘটনায় থানা পুলিশ মামলা নিতে গড়িমসি করছে।

এ বিষয়ে উজিরপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জিয়াউল আহসান জানান, ‘ইউপি সদস্য রবিউলের বিরুদ্ধে এক ব্যবসায়ির অভিযোগ পেয়েছি। প্রাথমিক তদন্তে অভিযোগে উল্লেখিত টাকা ছিনতাইয়ের কোনো সত্যতা পাওয়া যায়নি। তবে মারধরের ঘটনা সত্যি। এ ঘটনায় একটি সাধারণ ডায়েরি দায়ের করা হবে।’

এদিকে অভিযোগের বিষয়ে জানতে সোমবার (২৬ এপ্রিল) বিকেল ৪টার দিকে ইউপি সদস্য রবিউল ইসলাম তালুকদারের ব্যবহৃত মোবাইল নাম্বারে (০১৮৩২-২৭৪০০০) একাধিকবার কল করা হলেও নাম্বারটি বন্ধ পাওয়া যায়।

খোঁজ নিয়ে জানা গেছে, এর আগেও ২০১৯ সালের ২৪এপ্রিল বুধবার বেলা ১১টার দিকে রামেরকাঠি এলাকায় মোস্তাফিজুর রহমান ও মাইনুল ইসলাম নামে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিধফতরের দুই উপ-সহকারি কৃষি কর্মকর্তাকে লাঞ্চিত করেন এই ইউপি সদস্য রবিউল ইসলাম। সে সময়ও ওই দুই কর্মকর্তার সাথে থাকা সংশ্লিষ্ট দফতরের প্রয়োজনীয় কাগজপত্রাদি ছিনতাই করেছিল। ওই ঘটনায় লাঞ্চিত উপ-সহকারী কৃষি কর্মকর্তা মো. মোস্তাফিজুর রহমান তৎকালীন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও নির্বাহি কর্মকর্তার (ইউএনও) নিকট ইউপি সদস্য রবিউলের বিরুদ্ধে লিখিত অভিযোগও দায়ের করেছিলেন।

বরিশালের খবর, স্পটলাইট

আপনার মতামত লিখুন :

 

এই বিভাগের অারও সংবাদ
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
শাহ মার্কেট (তৃতীয় তলা),
৩৫ হেমায়েত উদ্দিন (গির্জা মহল্লা) সড়ক, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  বরগুনায় ছেলে হত্যা মামলায় বাবা গ্রেপ্তার, কারাগারে প্রেরণ  তজুমদ্দিনে বেগম জিয়ার সুস্থতা কামনায় স্বেচ্ছাসেবক দলের ইফতার  সিটিজেন ফাউন্ডেশনের উদ্যোগে ঈদবস্ত্র বিতরণ  ভালো নেই বাউফল নদীবন্দরের ঘাট শ্রমিকরা  এমপির দেওয়া ঈদ বস্ত্রে হাসি ফোঁটলো ৫০০ অসহায় পরিবারের মুখে  করোনা কাড়ল আরও ৪০ জনের প্রাণ, নতুন আক্রান্ত ১১৪০  ফেরিতে ঠেলাঠেলিতে ৬ জনের মৃত্যু  বরিশালে দুটি ট্রলারের সংঘর্ষে নদীতে ডুবল ২ মোটরসাইকেল, অত:পর...  স্ত্রীকে হত্যায় খুনিদের তিল লাখ টাকা দেন পুলিশ সুপার বাবুল আক্তার  গৌরনদীতে বাস-মাহিন্দ্রা মুখোমুখি সংঘর্ষে ২ পোশাকশ্রমিক নিহত