৪ ঘণ্টা আগের আপডেট রাত ৩:৩৭ ; সোমবার ; জুলাই ৪, ২০২২
EN Download App
Youtube google+ twitter facebook
×

ইতিকাফে বসেছেন সৌদি বাদশাহ, হারাম শরীফে কঠোর নিরাপত্তা বলয়

বরিশাল টাইমস রিপোর্ট
১১:২৩ পূর্বাহ্ণ, জুন ৬, ২০১৮

সৌদি বাদশাহ সালমান বিন আব্দুল আজিজ মক্কার হারাম শরিফে ইতিকাফে বসেছেন। মক্কাজুড়ে কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে, তৈরী করা হয়েছে বিশেষ নিরাপত্তা বলয়।

সোমবার জেদ্দা থেকে মক্কা নগরীতে পৌঁছেন সৌদি বাদশাহ সালমান বিন আব্দুল আজিজ। মক্কার গভর্নর প্রিন্স খালিদ আল-ফয়সাল আল-সৌদ বাদশাহকে অভ্যর্থনা জানান।

কর্তৃপক্ষ জানিয়েছে, ইতিকাফকে কেন্দ্র করে মক্কা নগরীতে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। হারাম শরীফের ওপর দিয়ে নিরাপত্তাবাহিনী হেলিকপ্টার কিছুক্ষণ পরপরই চক্কর দিচ্ছে। হারাম শরীফে প্রবেশের সকল রাস্তায় নজরদারি রাখা হচ্ছে।

এদিকে, ইতিকাফকারীদের জন্য পবিত্র দুই মসজিদে ডিজিটাল লকসহ ৫০০ লকার বসানো হয়েছে। মক্কায় মসজিদ আল-হারামের লকারে চার্জার প্লাগও রয়েছে। ইতিকাফকারীদের জন্য একটি বালিশ, জায়নামাজ এবং টাওয়েলসহ পরিচ্ছন্নতার সরঞ্জামাদিও রয়েছে।

প্রসঙ্গত, রমজান মাসের শেষ দশদিন মসজিদে ইতিকাফ বা অবস্থান করা সুন্নতে মুয়াক্কাদায়ে কিফায়া। আরবি ‘ইতিকাফ’ শব্দের আভিধানিক অর্থ-অবস্থান করা বা স্থির থাকা।

Other

 

আপনার মতামত লিখুন :

 
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  বাবুগঞ্জে কৃষি প্রণোদনার বীজ ও সার বিতরণ কর্মসূচির উদ্বোধন  বরিশালের উজিরপুরে স্কুলছাত্রীকে পিটিয়ে জখম: বখাটে গ্রেপ্তার  বাউফলে কোরবানীর ঈদকে সামনে রেখে গরু চুরির হিড়িক  চরফ্যাসনে যৌতুকের টাকা না পেয়ে স্ত্রীকে মারধর  বাউফলে মেয়াদোত্তীর্ণ রেপিড টেস্ট ডিভাইস দিয়ে কোভিড-১৯ পরীক্ষা!  গ্রাহকের অর্ধকোটি টাকা নিয়ে ‘ভুয়া এনজিও’ উধাও!  করোনার বড়সড় ধাক্কা: একদিনে প্রাণ গেল ১২ জনের  বাবার লাশ দেখতে এসে ছেলে গ্রেপ্তার  লালমোহনে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকরা পেল বিনামূল্যে সার-বীজ এবং সেচযন্ত্র  পদ্মাসেতুর প্রভাব: লঞ্চের আগাম টিকিট কিনতে ভিড় নেই