২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

ইনস্টাগ্রামে ব্লু ব্যাজ পাবেন যেভাবে

বিশেষ প্রতিনিধি

প্রকাশিত: ০১:১২ অপরাহ্ণ, ১৬ ডিসেম্বর ২০২৩

নিজস্ব প্রতিবেদক, বরিশাল : ফেসবুকের মতো আপনার ইনস্টাগ্রাম অ্যাকাউন্টটিও ভেরিফায়েড করে নিতে পারেন। এজন্য খুব বেশি ঝামেলা পোহাতে হবে না। এখন মাত্র ১০০ জন ফলোয়ার হলেই আপনি পাবেন ব্লু ব্যাজ।

চলতি বছরে আনা ইনস্টাগ্রামের একটি ফিচার, সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীদের মধ্যে হইচই ফেলে দিয়েছিল। তা হলো ব্লু টিক। অনেকেই এমন আছেন যারা নতুন নতুন ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট খুলেছেন। তারা অনেকেই জানেন না কীভাবে ইনস্টাগ্রামে ব্লু ব্যাজ পাবেন। চলুন জেনে নেওয়া যাক সেই পদ্ধতি-

এখন ইনস্টাগ্রামে ব্লু টিক পাওয়ার আগের মতো কোনো প্রক্রিয়া নেই। তার মানে এখন জনপ্রিয়তা অনুযায়ী ব্লু টিক পাওয়ার সিস্টেম শেষ হয়ে গিয়েছে। টাকা দিয়ে ব্লু টিক নিতে পারেন। এতে ফলোয়ার্সদের সঙ্গে আরও কোনো সম্পর্ক নেই।

তার মানে আপনার ৫০ হাজার ফলোয়ার্স থাকুক কিংবা ১০০, আপনি ব্লু টিক পেয়ে যাবেন। এবার এমনটা মনে হতেই পারে, যে আপনার তো ২০০-এর বেশি ফলোয়ার্স আছে। তাহলে কেন আপনার অ্যাকাউন্টের পাশে ব্লু টিক দেখায় না? কারণ এর জন্য আপনাকে এই কাজ করতে হবে।

ইনস্টাগ্রামে একটি ব্লু টিক পেতে, আপনাকে আপনার প্রোফাইলে যেতে হবে। এবার নীচের ডানদিকে ৩ লাইনে ক্লিক করতে হবে এবং মেটা ভেরিফাইয়ে যেতে হবে।

এখানে আপনাকে চার্জ দিতে হবে এবং আপনার ন্যাশনাল আইডি কার্ডের ছবি দিতে হবে। পেমেন্ট এবং সেটআপ সম্পূর্ণ করার পরে, আপনার অ্যাকাউন্টে একটি নীল টিক দেখতে পাবেন।

অ্যান্ড্রয়েড এবং আইওএস উভয় ইউজাররাই এই সাবস্ক্রিপশন নিতে পারেন। এর জন্য প্রতি মাসে একটা চার্জ দিতে হবে আপনাকে। তবে মাথায় রাখবেন যে, যতদিন আপনি টাকা দিতে থাকবেন, ততদিনই আপনার অ্যাকাউন্টের পাশে ব্লু টিক দেখাবে। পেমেন্ট না করলে, আপনার প্রোফাইল থেকে আপনার নীল টিক মুছে ফেলা হবে।

13 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন