১ ঘণ্টা আগের আপডেট সকাল ৮:২৩ ; মঙ্গলবার ; আগস্ট ৯, ২০২২
EN Download App
Youtube google+ twitter facebook
×

ইলিশের কেজি ৩৫০, মাইকিং করে বিক্রি

বরিশাল টাইমস রিপোর্ট
১২:০৯ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৬, ২০২১

নিজস্ব প্রতিবেদক, বরিশাল >> মাইকিং করে প্রতিকেজি ইলিশ ৩৫০ টাকা দামে বিক্রি হচ্ছে। বরগুনায় এই প্রথম ৩৫০ টাকা কেজিদরে ইলিশ বিক্রি করা হচ্ছে। গত আগস্ট মাসের শেষের দিকেও ইলিশের দাম ছিল কেজিপ্রতি ১৪০০ থেকে ১৬০০ টাকা। সপ্তাহের প্রথম দিকের তুলনায় দামে কম থাকায় বেশি পরিমাণ বিক্রি হচ্ছে বলেও জানান ইলিশ বিক্রেতারা।

গতকাল রোববার (৫ সেপ্টেম্বর) বিকেলে সাড়ে ৫টার দিকে বরগুনা পৌর শহর মাছ বাজারের সামনে রাস্তার পাশে মাইকিং করে ইলিশ বিক্রি করতে দেখা যায়।

আশপাশের ব্যবসায়ীরা কম দামে ইলিশ বিক্রি করায় ক্ষোভ প্রকাশ করে সাংবাদিকদের বলেন, আমরা বেশি টাকায় কিনেছি বিধায় বেশি দামে বিক্রি করতে হচ্ছে। তাই আমাদের কাছে ক্রেতা আসে না।

ইলিশের দাম কম থাকার কারণ জানতে চাইলে বিক্রেতা বরিশালটাইমসকে বলেন, কুয়াকাটা থেকে বেশি পরিমাণে ইলিশ আনার কারণে আমরা কম দামে বিক্রি করতে পারি।

তিনি আরও বলেন, পাথরঘাটা মৎস্য অবতরণ কেন্দ্রে ইলিশের দাম একটু বেশি তাই কুয়াকাটা থেকে কম দামে ইলিশ কিনে বরগুনার বিভিন্ন ছোট বাজারে মাইকিং করে বিক্রি করছি।

ইলিশ বিক্রেতা আনোয়ার হোসেন বলেন, মাইকিং করে বিক্রি করার একটি উপকারিতা আছে। বেশি মানুষকে জানানো যায় ফলে বিক্রিও বেশি হয়। আমরা সব সময় কম দামে ইলিশ বিক্রি করে থাকি, কারণ আমরা কুয়াকাটা থেকে ইলিশ কম দামে আনি।

মিজানুর রহমান নামে এক ইলিশ ক্রেতা বলেন, বাজারে ৬০০ থেকে ৯০০ গ্রাম ওজনের ইলিশ কিনতে গেলেও কমপক্ষে ৯০০-১২০০ টাকা লাগে। সেখানে ৩৫০ টাকায় ৮০০ গ্রাম থেকে ১ কেজি ওজনের ইলিশ পাচ্ছি। এটাই তো ভালো। তবে ইলিশগুলো একটু নরম তাই কম দামে বিক্রি হচ্ছে।

অন্য এক ক্রেতা সাইদুল বলেন, ৩৫০ টাকা কেজিদরের মাছগুলো কয়েকদিন আগের ফ্রিজে ছিল, সে কারণে কম দামে বিক্রি হচ্ছে। কেন এত কম দামে ইলিশ বিক্রি হচ্ছে জানতে চাইলে তিনি বলেন, বাজারে প্রচুর ইলিশ আছে তাই কম দামে বিক্রি হচ্ছে। তবে ভালো মানের মাছের দাম এখনো বেশি।

তিনি আরও বলেন, চলতি সপ্তাহে মাছের দাম গত সপ্তাহের তুলনায় কিছুটা কম তাই সাধারণ মানুষ খুশিতে মাছ কিনছে। সাগরে পর্যাপ্ত পরিমাণ মাছ ধরা পড়ার কারণেই দাম কমেছে বলে জানান তিনি।

বরগুনা জেলার পাথরঘাটা উপজেলার মৎস্য অবতরণ কেন্দ্রের পরিচালক বরিশালটাইমসকে বলছেন, গত মাসের শেষের দিকে সাগরে জেলেদের জালে প্রচুর পরিমাণ ইলিশ ধরা পড়ছে তাই ইলিশের দাম কমতে শুরু করেছে। গত বছরের তুলনায় এবার ইলিশের দাম কম।

ফোকাস, বরগুনা

 

আপনার মতামত লিখুন :

 
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  বরিশাল জেলায় শ্রেষ্ঠ উজিরপুর থানার সার্কেল-পুলিশ পরিদর্শক  সন্ধ্যানদীতে লঞ্চের সাথে সংঘর্ষে বাল্কহেড ডুবি: ২ শ্রমিক নিখোঁজ  মেটার নতুন সিদ্ধান্ত: ফেসবুক লাইভে পণ্য বিক্রি বন্ধ  লঘুচাপটি নিম্নচাপে পরিণত, ফুসে উঠতে পারে সাগর  আরও এক দফা কমল টাকার মান  লঞ্চভাড়া দ্বিগুণ করার প্রস্তাব মালিকদের, মন্ত্রণালয় বলছে অযৌক্তিক  আগৈলঝাড়ায় চাল চুরির অপবাদে কিশোরকে নির্যাতন  বাড়িতে বসে বিলাসবহুল লঞ্চ তৈরি: তাক লাগিয়ে দিলেন নুরনবী  প্রেমে ব্যর্থ প্রেমকান্তের পক্ষ নিলেন গায়ক আসিফ  বিনোদনে নতুন মাত্রা: কুয়াকাটার আকাশে প্যারাসেইলিং