১ িনিট আগের আপডেট রাত ৯:৪ ; শনিবার ; সেপ্টেম্বর ৩০, ২০২৩
EN Download App
Youtube google+ twitter facebook
×

ইলিয়াস কাঞ্চনের ‘মুখোশ উন্মোচনের’ ঘোষণা শাজাহান খানের

বরিশালটাইমস রিপোর্ট
৫:৫৩ অপরাহ্ণ, ডিসেম্বর ৮, ২০১৯

বার্তা পরিবেশক, অনলাইন::: নিরাপদ সড়ক চাই (নিসচা) আন্দোলনের চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চন নামে-বেনামে নানা অনিয়ম করেন উল্লেখ করে জনসম্মুখে তার মুখোশ উন্মোচনের ঘোষণা দিয়েছেন বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের কার্যকরী সভাপতি ও সাবেক নৌমন্ত্রী শাজাহান খান।

তিনি বলেন, ‘নিরাপদ সড়ক চাই আন্দোলনের নামে ইলিয়াস কাঞ্চন অর্বাচীনের মতো কথাবার্তা বলেন। দক্ষ চালক তৈরিতে তাদের কোনো ভূমিকা নেই। বরং নামে বেনামে ইলিয়াস কাঞ্চন নানা অনিয়ম করে থাকেন। এগুলো জনসম্মুখে তুলে ধরা হবে, তার মুখোশ উন্মোচন করা হবে।’

রোববার সকালে নারায়ণগঞ্জের রূপগঞ্জের পূর্বাচল ১৩নং সেক্টর এলাকায় ‘সড়ক দুর্ঘটনা রোধে চালকদের উন্নত প্রশিক্ষণ’ কোর্সের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ঢাকা জেলা বাস মিনিবাস সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের আয়োজনে কোর্সটি পরিচালনা করছে ডাইভার্স ট্রেনিং সেন্টার (ডিটিসি)।

শাজাহান খান বলেন, সড়ক নিরাপদ করতে সরকার বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে। তবু সড়ক নিরাপত্তায় আইন পরিবর্তনের দরকার আছে। এটি হতে হবে বাস্তবমুখি। যা চালকদের জন্য সহনীয় হবে। একটি পক্ষ এক তরফা চালকদের শাস্তির দাবি করে এর সঙ্গে জড়িত অন্য পক্ষগুলোকে আড়াল করে চলেছে।

তিনি আরও বলেন, মূলত সড়ক নিরাপত্তায় প্রয়োজন- সড়ক সংস্কার, প্রকৌশল ত্রুটি দূরকরণ, পথচারী, যাত্রী, পুলিশসহ সকলের সমন্বিত উদ্যোগ।

সাবেক এই মন্ত্রী বলেন, জাল লাইসেন্সধারীদের শনাক্ত করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। চালকদের দক্ষ করতে বিআরটিএ কর্মকর্তা-কর্মচারীর সংখ্যা বৃদ্ধি করতে হবে।

ড্রাইভার্স ট্রেনিং সেন্টারের চেয়ারম্যান নুর নবী সিমুর সভাপতিত্বে অনুষ্টানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) চেয়ারম্যান ড. মোহাম্মদ কামরুল আহসান, হাইওয়ে পুলিশের পুলিশের অতিরিক্ত আইজি তানভীর হায়দার চৌধুরী, বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন সাধারণ সম্পাদক ওসমান আলী, বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতির মহাসচিব মোজাম্মেল হক চৌধুরী প্রমুখ।

বিনোদনের খবর

আপনার ত লিখুন :

 
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: barishaltimes@gmail.com, bslhasib@gmail.com
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  দুই মাস সাতদিন পর দেশে এলো সৌদি প্রবাসী মুসার মরদেহ  বাকেরগঞ্জ শেখ রাসেল মিনি স্টেডিয়াম নির্মাণকাজে ব্যাপক অনিয়মের অভিযোগ  নির্বাচনে মার্কিনিদের হস্তক্ষেপ বন্ধের দাবিতে বিক্ষোভ  লালমোহনে বিনামূল্যে চিকিৎসা সেবা  উজিরপুরে যুবলীগের দু’পক্ষের সংঘর্ষে আহত ৫  সোনার দাম আরও কমল  দীর্ঘ ১০ বছর পর কলাপাড়ায় যুবলীগের ত্রি-বার্ষিক সন্মেলন  বোরহানউদ্দিনে স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে ভ্রাম্যমাণ আদালত  বানারীপাড়ায় বীর মুক্তিযোদ্ধা লতিফ সরদারকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন  ব্রিকসের ব্যাংক থেকে ঋণ পেতে যাচ্ছে বাংলাদেশ