১ min আগের আপডেট বিকাল ৩:৪৬ ; সোমবার ; জুলাই ২২, ২০১৯
EN Download App
Youtube google+ twitter facebook
×


 

ঈদের আগেই সাঈদীর মুক্তি চায় জামায়াত!

অনলাইন রিপোর্ট
৩:২৮ অপরাহ্ণ, জুন ১, ২০১৯

নায়েবে আমির মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীসহ জামায়াত ও ছাত্রশিবিরের কারাবন্দি সকল শীর্ষ নেতাদের মুক্তির দাবি জানিয়েছে জামায়াতে ইসলামী। আজ শনিবার দুপুরে এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে আসন্ন ঈদুল ফিতরের আগেই তাদের মুক্তি দিতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন দলটির আমির মকবুল আহমাদ।

জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় প্রচার বিভাগের এম আলম স্বাক্ষরিত বার্তায় তিনি বলেন, ‘সরকার তথাকথিত মানবতাবিরোধী অপরাধের মিথ্যা অভিযোগে বাংলাদেশ জামায়াতে ইসলামীর নায়েবে আমির ও আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন মুফাসসিরে কুরআন মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদী, নায়েবে আমির মাওলানা আবদুস সুবহান, সহকারী সেক্রেটারি জেনারেল এ টি এম আজহারুল ইসলামসহ জামায়াতে ইসলামীর শীর্ষ নেতাদের অন্যায়ভাবে দীর্ঘ নয় বছর যাবৎ কারাগারে আটক রাখা হয়েছে। জামায়াতে ইসলামীর সাবেক আমির অধ্যাপক গোলাম আযমের পুত্র সাবেক ব্রিগেডিয়ার জেনারেল আবদুল্লাহিল আমান আল আযমীকে ও জামায়াতে ইসলামীর সাবেক নির্বাহী পরিষদ সদস্য শহীদ মীর কাসেম আলীর পুত্র সুপ্রিম কোর্টের তরুণ আইনজীবী ব্যারিস্টার মীর আহমাদ বিন কাসেম আরমানকে ২০১৬ সালের আগস্ট মাসে রাতের অন্ধকারে নিজ নিজ বাসা থেকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পরিচয় দিয়ে আটক করে গাড়িতে তুলে নিয়ে যাওয়া হয়েছে। কিন্তু আজ পর্যন্ত তাদের পরিবার-পরিজন জানতে পারেনি তারা কোথায়, কী অবস্থায় আছে। সরকারের কাছে বারবার দাবি জানানো হলেও সরকার তাদের কোনো সন্ধান না দিয়ে রহস্যজনকভাবে নিরবতা পালন করছে। অথচ তাদের পরিবার-পরিজন গভীর উদ্বেগ ও উৎকণ্ঠার মধ্যে জীবনযাপন করছেন। তাদের প্রতীক্ষায় তাদের পরিবার-পরিজন এখনো অপেক্ষা করছেন। তাদের ব্যাপারে সরকারের এ ধরনের রহস্যজনক আচরণ সম্পূর্ণ অমানবিক। ঈদুল ফিতরের পূর্বেই তাদের ফিরিয়ে দিয়ে পরিবার-পরিজনদের সঙ্গে ঈদুল ফিতর পালন করার সুযোগ দেয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানান তিনি।

জামায়াতে ইসলামী ও ইসলামী ছাত্রশিবিরসহ ২০ দলীয় জোটের বহু নেতাকর্মীকে সরকার অন্যায়ভাবে বন্দী করে রেখে কষ্ট দিচ্ছে উল্লেখ করে জামায়াতের আমির মকবুল আহমাদ বলেন, ‘পবিত্র এ রমজান মাসেও জামায়াতে ইসলামী এবং ইসলামী ছাত্রশিবিরসহ ২০ দলীয় জোটের নেতাকর্মীকে অন্যায়ভাবে গ্রেফতার করা হচ্ছে। গুম ও গ্রেফতারকৃত নেতাকর্মীদের পরিবারে ঈদের আনন্দের পরিবর্তে বিরাজ করছে বুকভরা দুঃখ ও বেদনা।

তিনি দেলাওয়ার হোসাইন সাঈদী, মাওলানা আব্দুস সুবহান, এ টি এম আজহারুল ইসলামসহ জামায়াতের শীর্ষ নেতা, জামায়াতে ইসলামী ও ইসলামী ছাত্রশিবির এবং ২০ দলীয় জোটের গ্রেফতারকৃত সকল নেতাকর্মী যাতে তাদের পরিবার-পরিজনদের সঙ্গে আসন্ন পবিত্র ঈদুল ফিতর উদযাপন করতে পারেন সেজন্য পবিত্র ঈদুল ফিতরের পূর্বেই তাদের মুক্তি দিতে সরকারের প্রতি আহ্বান জানান।

রাজনীতির খবর

আপনার মতামত লিখুন :

সম্পাদক : শাকিব বিপ্লব
নির্বাহী সম্পাদক : মো. শামীম
প্রধান সম্পাদক: শাহীন হাসান
বার্তা সম্পাদক : হাসিবুল ইসলাম
প্রকাশক : তারিকুল ইসলাম
ভুইয়া ভবন (তৃতীয় তলা), ফকির বাড়ি রোড, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৭১৬-২৭৭৪৯৫
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  প্রিয়া সাহার বিচারের দাবিতে পিরোজপুরে মানববন্ধন  অনৈতিক প্রস্তাবে রাজি না হওয়ায় লঞ্চ কেবিনে গার্মেন্টসকর্মীকে খুন  ব্যারিস্টার সুমনের বিরুদ্ধে মামলা  জাগুয়া ইউপি চেয়ারম্যান মোস্তাকসহ ৭১ জনের বিরুদ্ধে মামলা  বরগুনা আদালতে আয়েশার দুই আবেদন নামঞ্জুর  বরিশালে স্ত্রীর সাথে ছাত্রলীগ নেতার পরকীয়ায় তছনছ সংসার  বরিশালে ইউপি চেয়ারম্যানের নেতৃত্বে তিন যুবককে কুপিয়ে জখম  ‘আল্লাহর নামে’ ছাড়া ষাড় শিক্ষক-পুলিশ-জনপ্রতিনিধি মিলে হজমের চেষ্টা  বরগুনা হত্যাকাণ্ড: গোপন ফোন নম্বরে খুনের পরিকল্পনা  বরিশালে কলেজছাত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার