২৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার

উজিরপুরে ইঁদুর মারতে গিয়ে কৃষকের মৃত্যু !

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৬:১৮ অপরাহ্ণ, ১০ নভেম্বর ২০১৭

বরিশালের উজিরপুর পৌরসভা এলাকায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে নুরুল ইসলাম (৫০) নামে এক কৃষকের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (৯ নভেম্বর) সকাল সাড়ে ৬টার পৌরসভার পূর্ব পরমানন্দসাহা গ্রামে এ ঘটনা ঘটে। নুরুল ইসলাম ওই গ্রামের মৃত রহমালী হাওলাদারের ছেলে।

নিহত’র পরিবার ও স্থানীয় সূত্রে জানা গেছে, নুরুল ইসলামের ঘরের পাশেই তাঁর আবাদকৃত ধান ক্ষেত রয়েছে। ওই ক্ষেতে প্রতিদিন রাতে ইঁদুর আক্রমন চালিয়ে ধান গাছের গোড়া কেটে ফেলে। আর সে কারনেই ফসল রক্ষার্থে ইদুঁর মারতে প্রত্যেক রাতে নুরুল ইসলাম তার ধান ক্ষেতে বৈদ্যুতিক লাইন দিয়ে রাখতেন।

এরই ধারাবাহিকতায় বৃহস্পতিবার সকালে ধান ক্ষেতে ইঁদুর মারার ফাঁদ হিসেবে দেওয়া বিদ্যুৎ লাইন বন্ধ না করেই নুরুল ইসলাম তার ক্ষেতে প্রবেশ করলে বৈদ্যুতিক তারের সঙ্গে জড়িয়ে তিনি ছিটকে ক্ষেতের পাশেই পড়ে থাকে।

কিছুক্ষন পরে তার স্ত্রী খুঁজতে এসে তাকে ধান ক্ষেতের পাশে পরে থাকতে দেখে ডাক-চিৎকার দেয়। এ সময় স্থানীয়রা ছুটে এসে বিদ্যুৎ লাইনটির সংযোগ বিছিন্ন করে নুরুল ইসলামকে উদ্ধার করে উজিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।

উজিরপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম সরোয়ার জানিয়েছেন, এ ব্যাপারে উজিরপুর থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে। লাশ পরিবারের লোকজন নিয়ে বিকেলে পারিবারিক কবরস্থানে দাফন করেছেন।

9 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন