৩১ মিনিট আগের আপডেট রাত ১১:৩৪ ; মঙ্গলবার ; মে ১৭, ২০২২
EN Download App
Youtube google+ twitter facebook
×

উজিরপুরে নির্বাচনকে কেন্দ্র করে বোমা বিস্ফোরণ

বরিশাল টাইমস রিপোর্ট
৭:০৮ অপরাহ্ণ, অক্টোবর ২৬, ২০১৬

বরিশালের উজিরপুর উপজেলার গুঠিয়া ইউনিয়ান পরিষদে উপ-নির্বাচনকে কেন্দ্র করে আওয়ামীলীগ ও বিএনপির প্রার্থী ও সমর্থকদের মধ্যে চরম উত্তোজনা, পাল্টাপাল্টি অভিযোগে বিক্ষোভ মিছিল ও সংবাদ সম্মোলন করেছেন। এ নির্বাচনকে কেন্দ্র করে মঙ্গলবার রাতে আওয়ামীলীগের মনোনিত চেয়ারম্যান প্রার্থী দেলোয়ার হোসেনের সমর্থক ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এসএম মিন্টুর গাড়ীবহরকে লক্ষ্য করে বোমা হামলা করলে তার প্রতিবাদে গতকাল বুধবার সকালে গুঠিয়া বন্দরে আওয়ামীলীগ বিক্ষোভ মিছিল করেছে। অপর দিকে বোমা হামলাকে সাজানো নাটক বানিয়ে বিএনপির কর্মী সমর্থকদের মিথ্যা মামলা দিয়ে গ্রেফতারের প্রতিবাদে একই দিনে বিকালে সংবাদ সম্মোলন করেছেন বিএনপির প্রার্থী শাহিন হাওলাদার।

আওয়ামীলীগের মনোনিত চেয়ারম্যান প্রার্থী ডাঃ দেলোয়ার হোসেন জানান, মঙ্গলবার রাত্র সাড়ে ১০ টায় একটি কর্মী সভা থেকে ফেরার পথে রৈভদ্রদী স্কুলের সামনে আমার সমর্থক এসএম মিন্টুকে লক্ষ্য করে ২টি বোমা নিক্ষেপ করে বিএনপির সমর্থকরা। এতে আমার সমর্থকরা সামান্য আহত হয়েছে। এর প্রতিবাদে তারা বিক্ষোভ মিছিল ও সভা করেছেন।

এদিকে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বিএনপির মনোনিত প্রার্থী মোঃ শাহিন হাওলাদার বলেন, তার নিশ্চিত বিজয় জেনে আওয়ামীলীগ প্রার্থীর সমর্থকরা পরিকল্পিত ভাবে তাদেরকে ফাঁসাতে নিজেরা কিছু বিছিন্ন ঘটনা ঘটিয়ে তার নেতা কর্মীদের মিথ্যা মামলা দিয়ে গ্রেফতার করাচ্ছে। যেখানে বোমা হামলার ঘটনা দেখানো হয়েছে ওই এলাকায় পূর্বেই নির্বাচন হয়ে গেছে। উপনির্বাচনের এলাকা থেকে প্রায় ৫ কিলোমিটার দূরে। মঙ্গলবার রাতে বিএনপির সমর্থক ব্যবসায়ী রাসেল হোসেন রয়েল, রবিউল সরদার ও শুভ দাসকে গ্রেফতার করেছে পুলিশ। এছাড়া দলীয় মদদে তাকেসহ নেতা কর্মীদের বাড়ী বাড়ী গিয়ে ভয়ভীতি ও হুমকি দিচ্ছে। এ ব্যাপারে তিনি উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে একটি অভিযোগ পত্র দাখিল করেছেন। সুষ্ঠু নির্বাচন ও তার পরিবেশ তৈরী করার জন্য প্রশাসনের কাছে দাবী জানান।

এব্যাপারে উজিরপুর থানার ওসি গোলাম সরোওয়ার জানান, গুঠিয়া ইউনিয়নে মঙ্গলবার রাতে ২ টি বোমা বিষ্ফরনের ঘটনায় পুলিশ বাদী হয়ে মামলা দায়ের করেন। এ ছাড়া আওয়ামীলীগের দুই সমর্থক বিএনপির সমর্থকদের বিরুদ্ধে ২টি লিখিত অভিযোগ দায়ের করে। এ ঘটনায় ৩ জনকে আটক করা হয়েছে। মামলায় আরো ৩০/৪০ জন অজ্ঞাত আসামী রয়েছে।

প্রসঙ্গত, গত ২৮ মে ৫ম ধাপের নির্বাচনে গুঠিয়া ইউনিয়নের ১০ টি কেন্দ্রের মধ্যে ৩ টি কেন্দ্রে ভোট কারচুপি ও অনিয়মের কারনে বন্ধ হয়ে যায়। আগামী ৩১ শে অক্টোবর গুঠিয়া ইউনিয়নের ৩টি কেন্দ্র বান্না সরকারী প্রাঃ বিদ্যালয়, ডহরপাড়া মাধ্যমিক বিদ্যালয় ও বৈরকাঠী মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে।

খবর বিজ্ঞপ্তি, বরিশালের খবর, স্পটলাইট

 

আপনার মতামত লিখুন :

 
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  স্বপ্নের পদ্মা সেতুতে চলতি মাসেই জ্বলবে আলো: জুনে উদ্বোধন  পটুয়াখালীতে নির্যাতনের শিকার সেই কিশোর ৬ দিন ধরে নিখোঁজ  বরিশালে ইলিশ পরিবহনের কাউন্টার বরাদ্দ নিয়ে অনিয়মের অভিযোগ  পদ্মা সেতুতে বাসের টোল ২৪০০ টাকা: মোটরসাইকেলে ১০০  বরিশালসহ দেশের ৮ বিভাগে ৫০ কিলোমিটার বেগে ঝড়ের পূর্বাভাস  চলন্ত বাসে লাফিয়ে উঠে ডাকাত ধরলেন পুলিশ  ভোলা/ পণবাহী ট্রাকসহ ভেঙে পড়ল বিকল্প বেইলি ব্রিজ  কিডনি বিকল মেহেদী বাঁচতে চান  শ্রীলঙ্কার কাছে আর মাত্র একদিনের পেট্রোল মজুত আছে  জনগণ বাধ্য হয়ে সরকারবিরোধী আন্দোলনে নামতে পারে: চরমোনাই পির