১২ ঘণ্টা আগের আপডেট বিকাল ১:৫ ; বুধবার ; মে ২২, ২০১৯
EN Download App
Youtube google+ twitter facebook
×

উপজেলা পরিষদ নির্বাচন উজিরপুরে নৌকার নির্বাচনী অফিসে হামলা-ভাঙচুর, আহত ১০

স্পেশাল করেসপন্ডেন্ট
১:২৬ অপরাহ্ণ, মার্চ ১৪, ২০১৯

আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে বরিশালের উজিরপুর উপজেলা চেয়ারম্যান পদে নৌকা প্রতীকের প্রার্থী আব্দুল মজিদ সিকদার বাচ্চুর নির্বাচনী কার্যালয়ে বিদ্রোহী প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সমর্থকরা হামলা চালিয়ে ব্যাপক ভাঙচুর করেছে।

এ সময় উভয় পক্ষের অন্তত ১০ সমর্থক আহত হয়। আহতদের উপজেলা ও ইউনিয়ন স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হয়।

গত মঙ্গলবার রাতে উপজেলার ওটরা ইউনিয়নের মশাং বাজারে এ ঘটনা ঘটে। বুধবার সকালে উজিরপুর মডেল থানায় ১৩ জনের নাম উল্লেখসহ ৪৩ জনকে অসামি করে একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।

অভিযোগটি দায়ের করেন উপজেলার ওটরা ইউনিয়নের ২ নং ওয়ার্ড আওয়ামী লীগের সদস্য ও নৌকার নির্বাচন পরিচালনা কমিটির যুগ্ম আহবায়ক মো. আব্দুস সালাম খান (৫০)।

প্রত্যক্ষদর্শী, স্থানীয় লোকজন ও পুলিশ জানান, উপজেলা পরিষদ নির্বাচনে উজিরপুর উপজেলা চেয়ারম্যান পদে নৌকা প্রতীকের প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক আব্দুল মজিদ সিকদারের ওটরা ইউনিয়নের ২নং ওয়ার্ডের কার্যালয়ে মঙ্গলবার রাত সাড়ে ৭টার দিকে ৩৫/৪০ জনের একদল সন্ত্রাসী লাঠিসোটা, রড ও দেশীয় ধারাল অস্ত্র নিয়ে অতর্কিতভাবে হামলা চালায়।

এ সময় সন্ত্রাসীরা নির্বাচনী কার্যালয়ে উপস্থিত নৌকার সমর্থকদের মারধর করে অফিস থেকে বের করে দিয়ে অফিসের আসবাবপত্র ব্যাপক ভাঙচুর করে।

উপজেলার ওটরা ইউনিয়ন নৌকার নির্বাচন পরিচালনা কমিটির যুগ্ম আহবায়ক মো. আব্দুস সালাম খান (৫০) অভিযোগ করে বলেন, মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে আমরা কর্মীসভা করছিলাম।

হঠাৎ পূর্ব পরিকল্পিতভাবে উপজেলা চেয়ারম্যান পদের স্বতন্ত্র প্রার্থী হাফিজুর রহমানের সমর্থক সন্ত্রাসী ফেরদৌস খানের নেতৃত্বে ৩৫/৪০ জনের একদল সন্ত্রাসী দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে অতর্কিতভাবে হামলা চালিয়ে নৌকার সমর্থক সবুজ খান, স্বপন খান, জামাল খান, ইমতিয়াজ হোসেনসহ ৫ জনকে পিটিয়ে আহত করে।

ভাঙচুর করা হয় নৌকার নির্বাচনী অফিসে থাকা জাতির জনক বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি এবং অন্যান্য আসবাবপত্র। এ সময় হামলাকারীদের প্রতিরোধ করার চেষ্টা করলে স্বতন্ত্র প্রার্থী ইকবালের ৪/৫ জন সমর্থক আহত হয়েছে। আহতদের ইউনিয়ন স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হয়।

অভিযোগ প্রসঙ্গে জানতে বিদ্রোহী প্রার্থীর সমর্থক ফেরদৌস খানের সঙ্গে যোগাযোগ করলে তিনি অভিযোগ অস্বীকার করে বলেন, হামলার ঘটনার সঙ্গে আমার কোন সম্পৃক্ততা নেই।

এ প্রসঙ্গে উজিরপুর মডেল থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) মোহাম্মদ মামুন বলেন, নৌকা প্রতীকের প্রার্থী আব্দুল মজিদ সিকদারের সমর্থক ও নির্বাচন পরিচালনা ওটরা ইউনিয়ন কমিটির যুগ্ম আহবায়ক আব্দুস সালাম খান বাদি হয়ে ১৩ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামাসহ ৪৩ জনের বিরুদ্ধে লিখিত অভিযোগ দিয়েছে। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।

বরিশালের খবর

আপনার মতামত লিখুন :

এই বিভাগের অারও সংবাদ
ভুইয়া ভবন (তৃতীয় তলা), ফকির বাড়ি রোড, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৭১৬-২৭৭৪৯৫
ই-মেইল: barishaltimes@gmail.com, bslhasib@gmail.com
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  জঙ্গি মাদক দুর্নীতির বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে: প্রধানমন্ত্রী  বগুড়া-৬: খালেদা জিয়াসহ ৫ জনকে মনোনয়ন বিএনপির  তলা ফেটে লঞ্চে পানি, রক্ষা পেলেন তিন শতাধিক যাত্রী  ৮৫ ভরি সোনা চুরি করায় ৩ পুলিশ জেলে  পৃথিবীর যে স্থানগুলো গুগল ম্যাপে খুঁজে পাবেন না!  পাল্টে গেল কিলোগ্রাম, এবার সেকেন্ডের পালা  অ্যাপস স্টোর তৈরি করছে হুয়াওয়েই!  ঈদের আগেই আসছে ১০০০ টাকার নতুন নোট  কলেজে ভর্তির আবেদন না করলেও তাদের নামে পড়ছে আবেদন  শয়তানের ভয়ঙ্কর রানী জোলি