৫ ঘণ্টা আগের আপডেট রাত ৯:৩২ ; বৃহস্পতিবার ; মার্চ ২১, ২০১৯
EN Download App
Youtube google+ twitter facebook
×

উজিরপুরে নৌকার মাঝি হলেন বাচ্চু, বাদ পড়েছেন বিতর্কিত ইকবাল

জহির খান উজিরপুর
১২:৩৯ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৪, ২০১৯

জহির খান উজিরপুর:: আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে বরিশালের উজিরপুরে নৌকার মাঝি হতে দলীয় মনোনয়ন পেয়েছেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা যুবলীগের সফল সভাপতি আব্দুল মজিদ সিকদার বাচ্চু। চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনিত প্রার্থী হিসেবে নৌকা প্রতীকে নির্বাচন করবেন তিনি।

রোববার (২৪ ফেব্রুয়ারি) সকালে বাংলাদেশ আওয়ামী লীগের ও দলীয় মনোনয় বোর্ডের সভাপতি শেখ হাসিনা স্বাক্ষরিত আওয়ামী লীগের দলীয় প্যাডে আ: মজিদ সিকদার বাচ্চুকে উজিরপুর উপজেলা চেয়ারম্যান পদে নৌকা প্রতীক বরাদ্দের দলীয় মনোনয়নের চিঠি দেওয়া হয়েছে। এর আগে, গত ৭ ফেব্রুয়ারি রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেন মজিদ সিকদার বাচ্চু।

দলীয় প্রতীকে দ্বিতীয় বারের উপজেলা পরিষদ নির্বাচনে মজিদ সিকদার বাচ্চুর মনোনয়ন পাওয়ার খবরে উপজেলা জুরে ব্যাপক আলোড়ন শুরু হয়েছে। যেন প্রান ফিরে পেয়েছে তৃনমূল নেতাকর্মীরা। আ: মিজদ সিকদার বাচ্চু নৌকার মনোনিত প্রার্থী হিসেবে মনোনিত হওয়ার খবরে তাকে অভিনন্দন জানিয়েছেন উপজেলা আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতা, সামাজিক-সাংস্কৃতিক ব্যক্তিত্ব ছাড়াও সাধারণ মানুষ।

এদিকে কর্মীবান্ধব মজিদ সিকদার বাচ্চু মনোনয়ন পাওয়ায় বাদ পড়েছেন নানা কারনে সমালোচিত-বিতর্কিত উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বর্তমান চেয়ারম্যান হাফিজুর রহমান ইকবাল। যিনি চেয়ারম্যান হওয়ার পর থেকে তার কর্মকান্ডে বহু বিতর্কিত ও সমালোচিত হয়েছিলেন।

এর মধ্যে সবচেয়ে সমালোচিত ঘটনা ছিলো মুক্তিযোদ্ধাদের কটুক্তি, নারী ইউপি সদস্যকে প্রকাশ্যে লাঞ্চিত করা ও সর্বশেষ জল্লার জননন্দিত ইউপি চেয়ারম্যান নান্টু হত্যাকান্ডের ঘটনায় তাকে নিয়ে আদালতে আসামীদের জবানবন্দির খবর। এছাড়াও বেশ কয়েকটি ঘটনায় তিনি নেতাকর্মীদের তোঁপের মুখে পড়ে বিব্রত হয়েছেন।

বর্তমান চেয়ারম্যান হাফিজুর রহমান ইকবাল এবার দলীয় মনোনয়ন না পাওয়ায় উপজেলার তৃনমূল নেতাকর্মীদের মধ্যে অনেকাটা স্বস্তি ফিরে এসেছে।

দলীয় সূত্রে জানা গেছে, আব্দুল মজিদ সিকদার বাচ্চু এরশাদ বিরোধী আন্দোলনের তৎকালীন সময়ে উজিরপুর আলহাজ্ব বি.এন.খান ডিগ্রী কলেজের ছাত্র ঐক্য পরিষদের যুগ্ন আহব্বায়ক হিসেবে দায়িত্ব পালন করেছিলেন। পরবর্তীতে ২০০১ সাল থেকে তিনি (বাচ্চু) উজিরপুর উপজেলা যুবলীগের রাজনীতিতে সক্রিয়ভাবে যুক্ত হয়ে ২০০৩ সালে বিনা প্রতিদ্বন্দিতায় উপজেলা যুবলীগের সভাপতি নির্বাচিত হন। সর্বশেষ ২০১২ সালের ডিসেম্বরে দলীয় কাউন্সিলে উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক নির্বাচিত হয়েছেন আব্দুল মজিদ সিকদার বাচ্চু। এখনও তিনি সেই পদের দায়িত্ব পালন করছেন।

উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক রইসুল ইসলাম রিয়ন বলেন- ‘উজিরপুরবাসীর প্রাণের দাবি ছিলো মজিদ সিকদার বাচ্চুর মনোনয়ন। তাঁকে মনোনয়ন দেওয়ায় মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ। তিনি আমাদের প্রাণের আকুতি বুঝতে পেরেছেন। আমরা নৌকার বিজয় নিশ্চিত করে প্রধানমন্ত্রীকে উপহার দেব।’

উপজেলা চেয়ারম্যান পদে নৌকার চূড়ান্ত মনোনিত প্রার্থী আব্দুল মজিদ সিকদার বাচ্চু এই প্রতিবেদককে জানান, “আমি মহান আল্লাহ’র প্রতি কৃতজ্ঞতা জানাই। সেই সাথে বরিশাল জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব আবুল হাসানাত আব্দুল্লাহ-এমপি ও সাধারন সম্পাদক এ্যাডভোকেট তালুকদার মো: ইউনুসকে অশেষ ধন্যবাদ জানাচ্ছি। এলাকা ও দেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে এই উপজেলায় আবারও নৌকাকে বিজয়ী করে আমি আমার রাজনৈতিক অভিভাবক আবুল হাসানাত আব্দুল্লাহকে উপহার দিতে চাই”।

উল্লেখ্য, দলীয় প্রতীকে দ্বিতীয় বারের আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেতে চেয়ারম্যান পদে ১২ জন প্রার্থী দলীয় আবেদন সংগ্রহ করেছিলেন। এদের মধ্যে উপজেলা চেয়ারম্যান পদে বর্তমান উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হাফিজুর রহমান ইকবাল, উপজেলা আওয়ামী লীগের সভাপতি এসএম জামাল হোসেন, সাধারন সম্পাদক আব্দুল মজিদ সিকদার বাচ্চুর নাম বরিশাল জেলা আওয়ামী লীগ থেকে দলীয় মনোনয়ন বোর্ডে পাঠানো হয়েছিলো।

নির্বাচন ‍এক্সপ্রেস

আপনার মতামত লিখুন :

এই বিভাগের অারও সংবাদ




ভুইয়া ভবন (তৃতীয় তলা), ফকির বাড়ি রোড, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৭১৬-২৭৭৪৯৫
ই-মেইল: barishaltimes@gmail.com, bslhasib@gmail.com
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  নলছিটিতে ওজোপাডিকোর ভ্রাম্যমাণ আদালতের অভিযান  স্বপ্নের পদ্মা সেতুর ৯ম স্প্যান আজ বসছে না  বিচারপতির বাসায় ঘুষ দাবি করা সেই এএসআইয়ের কারাদণ্ড  বরিশাল নগরীর সড়কে ১৫০ বৈদ্যুতিক খুঁটি, ঝুঁকি নিয়ে চলছে যানবাহন  বরিশালবাসীর স্বপ্নের পদ্মা সেতুর ৯ম স্প্যান বসছে আজ  পটুয়াখালীর কয়লাভিত্তিক বিদ্যুৎকেন্দ্রে বিদ্যুৎ সংকট!  বেল্ট খুলে খালেদাকে প্রায়ই পেটাতেন জিয়া, দাবি মুক্তিযুদ্ধমন্ত্রীর (ভিডিও)  আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা অপকর্ম করলে ছাড় নয়: ইসি রফিকুল  বাংলাদেশ ব্যাংক বরিশাল শাখার সাবেক কর্মকর্তার কারাদণ্ড  অর্থভাবে এতিম ফাতেমার চিকিৎসা বন্ধ, সহযোগিতা কামনা