৬ মিনিট আগের আপডেট বিকাল ১:৫৫ ; বুধবার ; নভেম্বর ১৩, ২০১৯
EN Download App
Youtube google+ twitter facebook
×

উজিরপুরে বই পেলো নতুন বিদ্যালয়ের নতুন শিক্ষার্থীরা

জহির খান উজিরপুর
৮:০১ অপরাহ্ণ, জানুয়ারি ২৪, ২০১৯

জহির খান উজিরপুর:: শুভ উদ্বোধন আর ভর্তি হওয়া শিক্ষার্থীদের মাঝে নতুন বই বিতরণের মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে পথচলা শুরু করেছে বরিশালের উজিরপুর পৌর সদরে নতুন স্থাপিত “শেখ রাসেল মাধ্যমিক বিদ্যালয়”।

বৃহস্পতিবার (২৪ জানুয়ারি) দুপুরে উজিরপুর আলহাজ্ব বি.এন.খান ডিগ্রী কলেজ (বিদ্যালয়টির অস্থায়ী ক্যাম্পাস) এর একটি শ্রেণী কক্ষে ফিতা কেটে নতুন বিদ্যালয়টির উদ্বোধন করেন প্রধান অতিথি বরিশাল-২ আসনের নবনির্বাচিত সংসদ সদস্য মোঃ শাহে আলম। এতে সভাপতিত্ব করেন শেখ রাসেল মাধ্যমিক বিদ্যালয়ের সভাপতি ও উপজেলা নির্বাহি অফিসার (ইউএনও) মাসুমা আক্তার।

এ সময় সেখানে উপস্থিত ছিলেন বরিশাল-২ আসনের সদ্য বিদায়ী সংসদ সদস্য ও বরিশাল জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক এ্যাডভোকেট তালুকদার মো: ইউনুস, উজিরপুর উপজেলা চেয়ারম্যান হাফিজুর রহমান ইকবাল, ভাইস চেয়ারম্যান অপূর্ব কুমার বাইন রন্টু, সীমা রানী শীল, পৌর মেয়র মোঃ গিয়াস উদ্দিন বেপারী, উপজেলা আ’লীগের সভাপতি এস এম জামাল হোসেন, সম্পাদক আব্দুল মজিদ সিকদার বাচ্চু, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ শহিদুল হক, নতুন স্থাপিত বিদ্যালয়টির জমিদাতা আহম্মেদুর কবির বিপ্লব মোল্লা, পৌর কাউন্সিলর রিপন মোল্লা, বিদ্যালয়টি পরিচালনাকারী শিক্ষক অশোক কুমার দাস, শিক্ষিকা আঁখি আক্তার প্রমূখ।

পরে উপস্থিত প্রধান অতিথিসহ অন্যান্যরা শিক্ষার আলোয় সর্বত্র আলোকিত করার প্রত্যয়ে নতুন ভর্তি হওয়া বিভিন্ন শ্রেণীর শিক্ষার্থীদের মাঝে নতুন বই বিতরন করেন।

প্রসঙ্গত, ইংরেজী ১৮১৮ সালে স্থাপিত উপজেলা পৌর সদরের ডব্লিউ. বি. মডেল ইউনিয়ন ইনস্টিটিউশন বিদ্যালয়টি ২০১৮ সালে জাতীয়করণ হওয়ায় সংকট ও ভোগান্তিতে পড়ে কয়েক শতাধিক ছাত্র-ছাত্রী। এসব শিক্ষার্থীরা ওই বিদ্যালয়টিতে ভর্তি ইচ্ছুক হলেও সরকারী নিয়মানুযায়ী তারা ভর্তি হতে পারেনি।

পৌর সদরে ছাত্রীদের জন্য শেরে বাংলা পাইলট বালিকা মাধ্যমিক বিদ্যালয় থাকলেও ছাত্রদের লেখাপড়ার জন্য ওই বিদ্যালয়টি ছিলো একমাত্র শিক্ষা প্রতিষ্ঠান। যার ফলে চরম হতাশাগ্রস্থ হয়ে পড়ে ভর্তি বঞ্চিত শিক্ষার্থীরা। এক পর্যায়ে তারা বিক্ষুব্ধ হয়ে কঠোর আন্দোলনের হুশিয়ারি দেন।

শিক্ষার জন্য ছাত্র-ছাত্রীদের এমন আগ্রহতে মুগ্ধ হয়ে শিক্ষানুরাগী উজিরপুর উপজেলা নির্বাহি অফিসার (ইউএনও) মাসুমা আক্তার পৌর এলাকায় একটি নতুন মাধ্যমিক বিদ্যালয় স্থাপনের আগ্রহ প্রকাশ করেন। তার আগ্রহকে স্বাগত জানিয়ে গত ৭ জানুয়ারী সকাল ১০টায় উপজেলা নির্বাহি অফিসার মাসুমা আক্তার, পৌরসভার জনপ্রতিনিধি ও আওয়ামী লীগের নেতাকর্মীরা এক আলোচনা সভায় করেন।

ওই সভায় বিদ্যালয়টি স্থাপনের জন্য জমিদাতা হিসেবে বীর মুক্তিযোদ্ধা মৃত আঃ রশিদ মোল্লার তিন সন্তান আহমেদুল কবির বিপ্লব মোল্লা, রফিকুল ইসলাম শিপন মোল্লা ও পৌর কাউন্সিলর রিপন মোল্লা আগ্রহ প্রকাশ করেন। পরবর্তীতে তাঁরা বিদ্যালয়টির নামে পৌরসভার ৭নং ওয়ার্ড হানুয়া বারপাইকা গ্রামে ৫০ শতক জমি দলিলের মাধ্যমে বুঝিয়ে দেন। এরপরই সেখানে বিদ্যালয়টি স্থাপনের সিদ্ধান্ত নিয়ে জমি নির্ধারণ করা হয়।

এ বিষয়ে নব স্থাপিত শেখ রাসেল বিদ্যালয়ের সভাপতি ও উপজেলা নির্বাহি অফিসার (ইউএনও) মাসুমা আক্তার এই প্রতিবেদকে জানান, আজ (বৃহস্পতিবার) থেকে বিদ্যালয়টিতে ভর্তি শুরু হয়েছে। আগামী সপ্তাহের শুরুতেই পাঠদান শুরু হবে।

ইউএনও আরও জানান, ইতোমধ্যে বিদ্যালয়টির জন্য নির্ধারিত জমিতে নির্মাণের কাজের জন্য বালু ভরাট শুরু হয়েছে। তাছাড়া পৌর সদরে এ বিদ্যালয়টি স্থাপনের উদ্দ্যোগ নেয়া না হলে শত শত শিক্ষার্থীরা ভোগান্তিতে পড়তো।

বরিশালের খবর, স্পটলাইট

আপনার মতামত লিখুন :

প্রধান সম্পাদক: শাহীন হাসান
সম্পাদক : শাকিব বিপ্লব
শহর সম্পাদক: আক্তার হোসেন
সহকারি সম্পাদক: মো. মুরাদ হোসেন
ব্যবস্থাপনা সম্পাদক: এইচ এম জাহিদ
নির্বাহী সম্পাদক : মো. শামীম
বার্তা সম্পাদক : হাসিবুল ইসলাম
প্রকাশক : তারিকুল ইসলাম


ঠিকানা: শাহ মার্কেট (তৃতীয় তলা),
৩৫ হেমায়েত উদ্দিন (গির্জা মহল্লা) সড়ক, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  উপজেলা আ'লীগ নেতার কানাডায় বাড়ি, কোটি টাকার সম্পত্তি!  সহস্রাধিক যাত্রী নিয়ে মেঘনার চরে আটকা পড়ল লঞ্চ  অস্ট্রেলিয়া থেকে উড়োজাহাজে উড়ে বাংলাদেশে এল ২২৫টি গরু  ধেয়ে আসছে ঘূর্ণিঝড় বুলবুলের চেয়েও শক্তিশালী ‘নাকরি’  কাশ্মীরে ভারতের সেনারা বাড়ি বাড়ি ঢুকে যৌন নির্যাতন চালাচ্ছে  যুবলীগের দু’গ্রুপের মারামারি, কাউন্সিলরসহ আহত ১২  আওয়ামী লীগ স্বাধীনতার চেতনা ভূলুণ্ঠিত করার লক্ষ্যে : মওদুদ  আওয়ামী লীগের ডিএনএ টেস্ট করাতে বললেন আলাল  কাউন্সিলের আগেই আসছে মন্ত্রিসভায় পরিবর্তন  রোগী রেখে পালানোর সময় ডাক্তারকে গণধোলাই