২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

উজিরপুরে ২ বিএনপি নেতার ওপর যুবলীগের হামলা

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৩:৩২ অপরাহ্ণ, ১০ ডিসেম্বর ২০১৭

বরিশালের উজিরপুর উপজেলার সাতলা ইউনিয়নে দুই বিএনপি নেতার ওপর অতর্কিত হামলা চালিয়েছে যুবলীগ ও শ্রমিকলীগ নেতাকর্মীরা।

এ ঘটনায় উল্টো বিএনপির আহত ওই দুই নেতাসহ বিশ নেতাকর্মীর নাম উল্লেখ ও অজ্ঞাতনামা আরও বিশ জনকে আসামী করে শনিবার (৯ ডিসেম্বর) থানায় মামলা দায়ের করেছেন স্থানীয় আ’লীগ নেতা কবির হোসেন বালী।

ঘটনাটি ঘটেছে গত শুক্রবার (৮ ডিসেম্বর) বিকাল সাড়ে ৪টার দিকে উপজেলার সাতলা বাজার সংলগ্ন বালুর মাঠ এলাকায়।

থানায় দায়েরকৃত ওই মামলায় রোববার (১০ ডিসেম্বর) বিএনপির বিশ নেতাকর্মী বরিশাল সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আত্মসমর্পন করলে আদালতের বিচারক মো: গোলাম ফারুক হোসাইন আসামীদের জামিনের আবেদন মঞ্জুর করেছেন।

সাতলা ইউনিয়ন বিএনপি সাধারন সম্পাদক আহত মেজবাহ উদ্দিন (৪০) অভিযোগ করে বলেন, গত শুক্রবার (৮ ডিসেম্বর) সে এবং সাংগঠনিক সম্পাদক হালিম বিশ্বাস (৫২) সাতলা ইউনিয়ন বিএনপির সভাপতি মো: নুরল হক বালীর সাথে সাংগঠনিক আলোচনার জন্য তার (সভাপতি) সাতলা বাজারস্থ বাসায় যায়।

আলোচনা শেষে ফেরার পথে সাতলা বালুর মাঠ সংলগ্ন এলাকায় পৌছলে তাদের ওপর ওই ইউনিয়ন যুবলীগের সভাপতি আনোয়ার হোসেন বালী, শ্রমিকলীগের সভাপতি রুহুল আমিন বালী, যুবলীগ নেতা রুবেল বালী ও বাপ্পী বালিসহ বেশ কয়েকজন মিলে অতর্কিত হামলা চালায়। এতে তিনি গুরুত্বর আহত হন।

কিন্তু এ হামলার পরে স্থানীয় আ’লীগ নেতা কবির হোসেন বালী বাদী হয়ে উল্টো ইউনিয়ন বিএনপির সভাপতি ও বিশ নেতাকর্মীসহ তাদের বিরুদ্ধে থানায় মিথ্যা মামলা দিয়েছেন।

তাই পুলিশি হয়রানি এড়াতে সে বরিশালের একটি প্রাইভেট ক্লিনিকে চিকিৎসাধীন রয়েছেন।

তিনি আরও বলেন, ওই মামলায় বিএনপির নেতাকর্মী ব্যতীত আরও বিশ জনকে অজ্ঞাতনামা আসামী করায় পুলিশি হয়রানিতে সাতলা ইউনিয়নের কয়েক গ্রাম এখন প্রায় পুরুষ শূন্য হয়ে পড়েছে।

উজিরপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম সরোয়ার জানিয়েছেন, সাতলায় আ’লীগ-বিএনপি নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষ হয়েছে। আ’লীগের পক্ষ থেকে অভিযোগ দেওয়ায় তদন্ত সাপেক্ষে মামলা দায়ের হয়েছে। তবে বিএনপির পক্ষ থেকে এখনও কেউ থানায় কোন অভিযোগ দেয়নি।

5 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন