২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

উদ্বোধনের আগেই ফাটল ধরলো আয়রন ব্রিজ

বরিশালটাইমস, ডেস্ক

প্রকাশিত: ০৪:০৩ অপরাহ্ণ, ০৩ মার্চ ২০২৪

উদ্বোধনের আগেই ফাটল ধরলো আয়রন ব্রিজ

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: ঝালকাঠির নলছিটিতে উদ্বোধনের আগেই নবনির্মিত একটি আয়রন ব্রিজে ফাটল দেখা দিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় এলাকাবাসীর মধ্যে তীব্র ক্ষোভ বিরাজ করছে। ঠিকাদারি প্রতিষ্ঠান ও সংশ্লিষ্টদের নির্মাণ কাজে ত্রুটির অভিযোগ করেছেন তারা।

জানা গেছে,স্থানীয় সরকার প্রকৌশলী অধিদপ্তর (এলজিইডি) বাস্তবায়নে উপজেলার দপদপিয়া ইউনিয়নের উত্তর জুরকাঠি বিলের বাড়ি খালের ওপর ব্রিজ নির্মাণকাজ সম্প্রতি শেষ হয়। কিন্তু উদ্বোধনের আগেই ফাটল দেখা দেয় ব্রিজটিতে । এ নিয়ে স্থানীয় সচেতন মহলে দেখা দেয় বিরূপ প্রতিক্রিয়া। তাই তড়িঘড়ি করে সেতুর দৃশ্যমান ফাঁটলে সিমেন্টের লেপন দিয়েছে ঠিকাদার প্রতিষ্ঠান। ব্রিজের বিস্তারিত তথ্য জানতে চাইলে অপারগতা প্রকাশ করেন উপজেলা প্রকৌশলী মো.ইকবাল কবীর ও উপ সহকারী প্রকৌশলী মঈনুল আযম।

কবির হোসেন হাওলাদার, আব্দুল রাজ্জাক,মজিবুর রহমান, জামাল হাওলাদার শিউলি বেগম,পারুল বেগম, সাজেদা বেগম নামে একাধিক স্থানীয়রা জানান, মাত্র ১ থেকে দেড় মাস আগে এই ব্রিজটি করা হয়েছে। আমরা যখন মাটি কেটে ভরাট শুরু করেছি তখনই ফাটল দেখা দিয়েছে। এটা কি কোন কাজ, কোন কাজের মধ্যেই পরে না। ব্রিজটি যদি মজবুত না হয় তাহলে এ ব্রিজ করে লাভ কি? আমরা চাই এ ব্রিজ ভেঙ্গে
সংস্কার করে দেওয়া হোক।

এ ব্যাপারে যোগাযোগ করা হলে ঠিকাদারি প্রতিষ্ঠানের রুবেল বলেন, এটি ফাটল নয়। এতে তেমন ক্ষতি হবে না। এটিকে সংস্কার করে দেওয়া হয়েছে। নলছিটি উপজেলা প্রকৌশলী ইকবাল কবীর বলেন,প্যাকেজ প্রজেক্টে বরাদ্দের মাধ্যমে কাজ হয়েছে। ব্রিজে একটু সমস্যা হয়েছে শুনতে পেরে ঠিকাদারকে সমাধানের নির্দেশনা দিয়েছি। যদি সমাধান না করে তাহলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। ক্ষতিগ্রস্ত ব্রিজের বাজেট কত ছিলো তা জানাতে পারেননি একর্মকর্তা।

18 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন