৯ িনিট আগের আপডেট বিকাল ১:৫০ ; শুক্রবার ; ফেব্রুয়ারি ২৩, ২০২৪
EN Download App
Youtube google+ twitter facebook
×

উৎকোচ দিয়ে রক্ষা পেলেন বরিশাল আ’লীগ নেতা মনির মোল্লা?

বরিশালটাইমস রিপোর্ট
১১:৫৯ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৩, ২০১৭

বরিশাল মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মনির মোল্লার মাদকের আস্তানায় হানা দিয়েছে মেট্রোপলিটন গোয়েন্দা (ডিবি) পুলিশ। বিপুল পরিমাণ ইয়াবাসহ আটক করা হয় মনির মোল্লা ও তার ৩ সহযোগীকে। কিন্তু আ’লীগের এই নেতাকে উৎকোচের বিনিময়ে ডিবি পুলিশ ছেড়ে বাকি তিনজনকে আদালতে প্রেরণ করেছে।

এই বিষয়টি শনিবার বরিশালে ‘টগ অবদা কান্ট্রিতে’ পরিনত হয়েছিল। বিশেষ করে এই ঘটনাটিকে কেন্দ্র করে আলোচনা সমালোচনার কমতি ছিল না রাজনৈতিক মহলে। যে কারণে বিষয়টিকে অধিক গুরুত্ব দিয়ে শনিবার অনেক সাংবাদিক ছুটেছে নেপথ্যের খবর সংগ্রহে। এর আগে গত শুক্রবার সকাল ৭টার দিকে রুপাতলী এলাকায় ওয়েস্টার্ন পাওয়ার ডিস্টিবিউশন (ওজোপাডিকো) কোম্পানির বিশ্রামাগারে এই অভিযান করে ডিবি পুলিশের উপ-পরিদর্শক (এসআই) দেলোয়ার হোসেন।

বিস্ময়কর বিষয় হচ্ছে সকালে আটক অভিযান পরিচালিত হলেও শুক্রবার গভীর রাত পর্যন্ত ডিবি পুলিশের পক্ষ থেকে সাংবাদিকদের কোন তথ্য দেওয়া হয়নি। এমনকি ডিবি কার্যালয়ের ভেতরে সাংবাদিকদের প্রবেশ বাঁধা দিয়ে আটকের বিষয়টিও অস্বীকার করা হচ্ছিল। তবে প্রত্যক্ষদর্শীদের মাধ্যমে সাংবাদিকরা বিষয়টি সম্পর্কে অবহিত হয়ে পুলিশ কমিশনারের কাছে তথ্য দাবি করেন। যে কারণে রাত ১২ টার দিকে চাপের মুখে বিষয়টি ইমেল বার্তায় অবহিত করে সাংবাদিকদের তথ্য দেয় ডিবি পুলিশ।

কিন্তু ওই বার্তায় আ’লীগ নেতা মনির মোল্লাকে আটক সম্পর্কিত কোন তথ্য দেওয়া হয়নি। এমনকি তাকে আটক বা মামলার আসামিও করেনি পুলিশ। এমতাবস্থায় অভিযান পরিচালনাকারী ডিবি পুলিশের উপ-পরির্দশ (এসআই) দেলোয়ার হোসেনের দাবি হচ্ছে- মনির মোল্লাকে পাওয়া যায়নি। পুলিশ কনস্টেবল সাইফুল ইসলামসহ জাহিদুল ইসলাম মুন্সি এবং কামরুল ইসলাম তালুকদারকে আটকের পাশাপাশি ৪৫২ পিস ইয়াবা উদ্ধার করা হয়। অথচ প্রত্যক্ষদর্শী একাধিক ব্যক্তি ও ওজোপাডিকোর একাধিক সূত্র জানিয়েছে- সেখান থেকে মনির মোল্লাসহ ৪ জনকেই আটক করেছিল ডিবি। উদ্ধার করা হয়েছিল ৭০০ পিস ইয়াবা। কিন্তু বিশেষ মহল থেকে সুপারিশ রাখায় অর্থ সমঝোতায় তাকে ছেড়ে দিয়ে বাকি তিনজনকে কার্যালয়ে নিয়ে আসে পুলিশ।

এমনকি ইয়াবার পরিমানও কমিয়ে প্রকাশ করা হয়। নিজেকে সেইভ সাইডে নিয়ে পরবর্তীতে মনির মোল্লা সহযোগীদের ছাড়িয়ে নিতেও ডিবি পুলিশে ক্ষমতাসীন মহল থেকে সুপারিশ রাখেন। এছাড়া আটদের ছড়িয়ে নিতে বিভিন্ন মাধ্যমে প্রস্তাবও দেওয়া হয়েছিল। মূলত সেই বিষয়টি নিয়েই শুক্রবার ডিবি কার্যালয়ে মাদক ব্যবসায়িদের আটকে রেখে রফাদফা চলছিল। কিন্তু এমন অভিযোগ অস্বীকার করে উপ-পরিদর্শক দেলোয়ার হোসেন বলছেন- অভিযানকালে মনির মেল্লা নামে সেখানে কেউ ছিলেন না।

এছাড়া ৩ জনকে আটকের পাশাপাশি ৪৫২ পিস ইয়াবা উদ্ধার করা হয়। পরবর্তীতে তাদের কার্যালয়ে নিয়ে জিজ্ঞাসাবাদ করে শনিবার আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে। এদিকে রুপাতলী এলাকার একাধিক সূত্র জানিয়েছে- এলাকায় একটি নিজস্ব সন্ত্রাসী বাহিনী গড়ে তুলেছেন আ’লীগ নেতা মনির মোল্লা। সেই বাহিনী নিয়ে গোটা রুপাতলী এলাকা নিয়ন্ত্রণ করছেন। এই বাহিনী নিয়েই ওজোপাডিকোর কর্মকর্তাদের ভয়ভীতি দেখিয়ে বিশ্রামাগারটি নিজের নিয়ন্ত্রণে নেন মনির মোল্লা।

কিন্তু ইজ্জতের ভয়ে বিষয়টি নিয়ে বাড়াবাড়ি না করে নিশ্চুপ ছিলেন সেখানকার কর্মকর্তারা। মূলত সেই কক্ষটির ভেতরেই পরবর্তীতে গড়ে তোলা হয় মাদকের আস্তানা। এই বিষয়টি নিয়ে এলাকায় কানাঘুষা থাকলেও কেউ তার বিরুদ্ধে মুখ খুলছিল না। কারণ তার বিরুদ্ধাচারণ করলেওই নেমে আসে নির্যাতনে খড়গ এই বিষয়টিতে সকলেই ভীত ছিলেন।

সর্বশেষ গত দুই মাস আগে গভীর রাতে তার নির্দেশে হাউজিং এলাকার আবির হোসেন দুলাল নামে এক যুবকের উঠিয়ে আনতে যায় সন্ত্রাসী বাহিনী। ওই সময় সেই যুবকের বাসায় হামলা চালিয়ে ভাঙচুর করার পাশাপাশি স্বজনদের লাঞ্ছিত করে সন্ত্রাসীরা। যদিও এই সকল অভিযোগ সমূলে অস্বীকার করে মনির মোল্লা বলছেন- একটি মহল ষড়যন্ত্র করে তার বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে।

ওই মহলটি দলে তার জনপ্রিয়তা নষ্ট করতে এই মিশন নিয়েছে। তাছাড়া তিনি ওজোপাডিকো বিশ্রামাগারের একটি কক্ষে মাঝে মধ্যে বিশ্রাম করতেন। অভিযানের সময় তিনি সেখানে ছিলেন না বলে দাবি করছেন।’’

বরিশালের খবর

আপনার ত লিখুন :

 

ই বিের ও সা
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: barishaltimes@gmail.com, bslhasib@gmail.com
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  পাথরঘাটায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ছাত্রলীগ কর্মীকে কুপিয়ে জখম  টাকা ভাগাভাগির দ্বন্দ্বে ৩ দিন পর দাফন হলো মরদেহ  বরিশালে স্বাচিপের পকেট কমিটি বাতিলের দাবিতে সড়ক অবরোধ  এসএসসি পরীক্ষার্থীর অভিভাবকের কাছ থেকে ঘুস গ্রহণকালে ধরা কর্মকর্তা  শীর্ষস্থান দখলে নিতে দুপুরে মাঠে নামছে বরিশালের বিপক্ষে মাঠে নামছে কুমিল্লা  যুবককে অস্ত্র দিয়ে ফাঁসানোর ঘটনায় এসআই প্রত্যাহার  দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের পাশে দাঁড়াতে হবে: ডা. দীপু মনি  জার্মানি সফরকালে নির্বাচন নিয়ে কেউ কথা বলেনি: শেখ হাসিনা  লিবিয়ায় আটক ১৪৪ বাংলাদেশি দেশে ফিরলেন  শবে বরাতের আগেই চড়ল মাংসের বাজার