১১ ঘণ্টা আগের আপডেট সকাল ৯:১৪ ; শুক্রবার ; সেপ্টেম্বর ২৪, ২০২১
EN Download App
Youtube google+ twitter facebook
×

এএসআই কাদের জাদু জানেন, উদ্ধার করেছেন ৩ হাজারের বেশি হারানো মোবাইল

বরিশাল টাইমস রিপোর্ট
৭:৩৪ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১১, ২০২১

নিজস্ব প্রতিবেদক, বরিশাল >> কেউ তাকে ডাকেন মোবাইলের যাদুকর, আবার কেউবা মোবাইল কাদের। তিনি গুলশান থানার সহকারি উপ-পরিদর্শক (এএসআই) আব্দুল কাদের। হারানো মোবাইল খুঁজে বের করাই যার নেশা। কর্মজীবনে ছিনতাই অথবা হারিয়ে যাওয়া অন্তত তিন হাজার মোবাইল খুঁজে তিনি তুলে দিয়েছেন প্রকৃত গ্রাহকের হাতে।

মোবাইল হারানোর সাধারণ ডায়েরি হলেই ডাক পড়ে তার। মরুভূমিতে সুই খোঁজার চ্যালেঞ্জ নিয়ে মাঠে নেমে পড়েন তিনি। কর্মক্ষেত্রের ব্যস্ততায় কখন সকাল গড়িয়ে দুপুর বা বিকেল হয় তা খুব একটা টের পান না।

২০০৫ সালে কনস্টেবল হিসেবে কর্মজীবন শুরু কাদেরের। ১৬ বছরের চাকরি জীবনের অর্ধেকের বেশী সময় পার করেছেন হারানো মোবাইল উদ্ধারের নেশায়। কোনোটিতে সময় নিয়েছেন পাঁচ দিন, কোনোটির জন্য লেগে ছিলেন দুই বছর। মোবাইল খোঁজার ক্ষেত্রে বাজারমূল্য তার কাছে তেমন গুরুত্বপূর্ণ নয়।

তিনি বলেন, অনেকসময় গরীব রিক্সাওয়ালা কিংবা শ্রমিকরা তাদের হারানো ফোন উদ্ধারের আশায় আমার কাছে এসে জিডি করেন। সমান গুরুত্বের সাথেই আমি তাদের হারানো মোবাইল উদ্ধারের চেষ্টা করি।

২০১৩ সাল থেকে প্রায় তিন হাজার হারানো মোবাইল উদ্ধার করেছেন তিনি। বিগত আড়াই বছরে শুধু গুলশান থানার জিডির বিপরীতেই ৬০০ মোবাইল গ্রাহককে ফিরিয়ে দিয়েছেন তিনি।

তিনি বলেন, অনেক দামি জিনিস হারানোর চাইতে মোবাইল হারানোর কষ্ট অনেক বেশি। জিডি করার পর ফোন উদ্ধার করে ভুক্তভোগীকে ফোন দিলে তারা অনেকে বিশ্বাসই করতে চায় না।

প্রতিদিন দেশের বিভিন্ন প্রান্ত থেকে পাঁচ শতাধিক অভিযোগ আসে কাদেরের কাছে। নিজ থানা ছাড়াও নানা স্থান থেকে হারানো মোবাইল খুঁজে পেতে ভুক্তভোগীরা আসেন গুলশান থানায়। এরইমধ্যে পুলিশ থেকে ১৬ বার পুরস্কৃত হয়েছেন কাদের।

সূত্র: যমুনা টিভি।

বিশেষ খবর

আপনার মতামত লিখুন :

 

ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
শাহ মার্কেট (তৃতীয় তলা),
৩৫ হেমায়েত উদ্দিন (গির্জা মহল্লা) সড়ক, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  বরিশাল নগরীর ২৩ নম্বর ওয়ার্ডে পুলিশের জনসচেতনতামূলক সভা  ঝালকাঠিতে যুবলীগের বর্ধিত সভাকে ঘিরে উজ্জীবিত নেতাকর্মীরা  স্ত্রীকে চাঁদে জমি কিনে উপহার দিলেন সাংবাদিক স্বামী  পায়রা বন্দর পরিদর্শনে পানিসম্পদ প্রতিমন্ত্রী  পিরোজপুরে এক যুগ পর আওয়ামী যুবলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত   ব্রিগেডিয়ার জেনারেল মামুনকে সরিয়ে আনিসুলকে নতুন কারা মহাপরিদর্শক নিয়োগ  হাসপাতালের ছাদের পলেস্তারা ধসে পড়ল নিচে, প্রাণে রক্ষা পেলেন ডাক্তার-স্টাফরা  বরগুনায় বিস্কুটের কার্টুনে সদ্যজাত শিশু!  বাউফলে শাহজাহান মোল্লার মৃত্যুতে শোক  তজুমদ্দিনে পূর্ব শত্রুতার জেরে বসতঘরে আগুন: অভিযোগ নেয়নি পুলিশ