২৪শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, সোমবার

একনজর নাসিমকে দেখতে হাসপাতালে ছুটে যাচ্ছেন আ.লীগ নেতারা

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০১:৩৮ অপরাহ্ণ, ১৩ জুন ২০২০

বার্তা পরিবেশক, অনলাইন :: বর্ষীয়ান রাজনীতিবিদ মোহাম্মদ নাসিমের মৃত্যুর সংবাদে শ্যামলী বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালের দিকে ছুটে যাচ্ছেন আওয়ামী লীগের নেতারা। ক‌রোনাভাইরাসের ম‌ধ্যেও দলের প্রয়াত নেতাকে শেষবা‌রের ম‌তো একনজর দেখ‌তে হাসপাতা‌লে ছুট‌ছেন তারা।

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে হাসপাতালের দিকে রওনা দিয়েছেন ব‌লে জা‌নি‌য়ে‌ছেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসি‌ডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানকসহ অন্যান্য নেতা।
বিষয়টি নিশ্চিত করে নানক বলেন, ‘প্রধানমন্ত্রীর নি‌র্দেশেই আমরা হাসপাতা‌লে যা‌চ্ছি।’ এছাড়া ছাত্রলীগ, যুবলীগ, শ্রমিক লীগ এবং ১৪ দ‌লেরও অনেক নেতা হাসপাতা‌লে গে‌ছেন ব‌লে জানা গে‌ছে।
আটদিন মৃত্যুর সঙ্গে লড়ে শনিবার (১৩ জুন) বেলা ১১টার দিকে রাজধানীর শ্যামলী বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন বর্ষীয়ান এ রাজনীতিবিদ। মোহাম্মদ নাসিমের একান্ত সহকারী সচিব মীর মোশারফ হোসেন সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেন।
তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, ‘মোহাম্মদ নাসিমের মৃত্যুতে বাংলাদেশ একজন দেশপ্রেমিক ও জনমানুষের নেতাকে হারাল। আমি হারালাম একজন বিশ্বস্ত সহযোদ্ধাকে।’
শ্বাসকষ্ট নিয়ে গত ১ জুন শ্যামলীর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে ভর্তির পরে করোনাভাইরাস পজিটিভ আসে মোহাম্মদ নাসিমের। এরপর গত ৫ জুন ভোররাতে ব্রেন স্ট্রোক হয়। পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের নিউরোসার্জন বিভাগের প্রধান অধ্যাপক ডা. রাজিউল হকের নেতৃত্বে অস্ত্রোপচার হয়। গত কয়েকদিন অচেতন অবস্থায় ভেন্টিলেশনে ছিলেন নাসিম। পরে তার শারীরিক অবস্থার অবনতি হলে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য ডা. কনক কান্তি বড়ুয়াকে প্রধান করে একটি মেডিকেল বোর্ড গঠন করা হয়।

6 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন