২ ঘণ্টা আগের আপডেট সন্ধ্যা ৬:২৪ ; বুধবার ; অক্টোবর ২৩, ২০১৯
EN Download App
Youtube google+ twitter facebook
×

এক চার্জে ১৫৬ কিলোমিটার চলবে এই মোটরসাইকেল

বরিশাল টাইমস রিপোর্ট
৪:৩৫ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৬, ২০১৯

স্মার্টফোন দিয়েই চলবে মোটরসাইকেল! অবাক হচ্ছেন? অবাক হলেও ঘটনা সত্য। প্রথম আর্টিফিশিয়াল ইন্টিলিজেন্সের ইলেকট্রিক মোটরসাইকেল নিয়ে এলো ইন্টেলিকরপ (Revolt Intellicorp)।

রেভল্ট অ্যাপ ব্যবহার করে স্মার্টফোন থেকে রেভল্ট আরভি-৪০০ মোটরসাইকেলের একাধিক ফিচার নিয়ন্ত্রণ করা যাবে।

ম্যাপ গাইডসহ এই মোটসাইকেলে থাকছে লোকেশন ফিচার। ম্যাপ গাইড ছাড়াও থাকছে ব্যাটারি চার্জ, জিও ফেসিং, ব্যাটারি অর্ডার, স্মার্টফোন থেকে মোটরসাইকেল স্টার্ট, স্টপ্লোকেশন শেয়ারিং এর মতো ফিচার। ভবিষ্যতে সফটওয়্যার আপডেটের মাধ্যমে এই মোটরসাইকেলে আরও ফিচার যোগ হতে পারে।

রেভল্ট আরভি-৪০ মোটরসাইকেলে থাকছে একটি লিথিয়াম আয়ন ব্যাটারি। এক চার্জে ১৫৬ কিমি চলতে পারবে এই মোটরসাইকেল। ব্যাটারি সম্পূর্ণ চার্জ হতে চার ঘন্টা সময় লাগবে। খুব সহজেই ব্যাটারি বদল করে আবার মোটসাইকেল চালানো যাবে।

থাকছে তিনটি রাইডিং মোড। রেভল্ট আরভি-৪০০ এ যে কোন ১২৫ সিসি ইঞ্জিনের মোটরসাইকেলের মতো পারফর্মেন্স পাওয়া যাবে। ভারতের হরিয়ানার কারখানায় তৈরি হবে এই মোটরসাইকেল।

তথ্যপ্রযুক্তির খবর

আপনার মতামত লিখুন :

প্রধান সম্পাদক: শাহীন হাসান
সম্পাদক : শাকিব বিপ্লব
শহর সম্পাদক: আক্তার হোসেন
সহকারি সম্পাদক: মো. মুরাদ হোসেন
নির্বাহী সম্পাদক : মো. শামীম
বার্তা সম্পাদক : হাসিবুল ইসলাম
প্রকাশক : তারিকুল ইসলাম


ঠিকানা: শাহ মার্কেট (তৃতীয় তলা),
৩৫ হেমায়েত উদ্দিন (গির্জা মহল্লা) সড়ক, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৭১৬-২৭৭৪৯৫
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  পাথরঘাটায় কলেজছাত্রী হত্যায় বিএনপির সাবেক নেতার যাবজ্জীবন  ভোলায় মুসুল্লি নিহতের প্রতিবাদে ব‌রিশা‌লে বিএনপির বি‌ক্ষোভ  গণধর্ষণের পর যৌনাঙ্গে ছুরিকাঘাত ও শ্বাসরোধে হত্যা  ইংল্যান্ডে কন্টেইনারের ভেতর থেকে ৩৯ মরদেহ উদ্ধার  স্ত্রী-সন্তানসহ সেনা সদস্য নিখোঁজ  বরিশাল র‌্যাবের হাতে জেএমবির সক্রিয় সদস্য গ্রেপ্তার  ছেলেকে বাঁচাতে নদীতে ঝাঁপ দেওয়া ব্যক্তির মরদেহ উদ্ধার  বিমান ভ্রমণ নিরাপদ ও আরামদায়ক করতে আমরা বদ্ধপরিকর: প্রধানমন্ত্রী  পটুয়াখালীতে সপ্তম শ্রেণির ছাত্রীকে ধর্ষণ, যুবক গ্রেপ্তার  নারীদের মাধ্যমে ইলিশ পৌঁছে যাচ্ছে গ্রাহকদের হাতে