১ min আগের আপডেট বিকাল ৩:৩৮ ; শুক্রবার ; সেপ্টেম্বর ২০, ২০১৯
EN Download App
Youtube google+ twitter facebook
×


 

এখন সবাই পেট ভরে খেতে পারে : তোফায়েল আহমেদ

বরিশাল টাইমস রিপোর্ট
৩:৩০ অপরাহ্ণ, জুন ১, ২০১৯

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, বর্তমানে বাংলাদেশ ক্ষুদা ও দারিদ্র্যমুক্ত হতে চলছে। আগে অনেক গরিব মানুষ ছিল, খেতে পারতো না। এখন আর সে অবস্থা নেই। এখন সবাই পেট ভরে খেতে পারে।

ভোলা পৌরসভা আওয়ামী লীগের আয়োজনে শনিবার দুপুরে শহরের ওয়াদুল হক মহাবিদ্যালয় মাঠে হতদরিদ্রদের মাঝে শাড়ি ও লুঙ্গী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তোফায়েল আহমেদ আরও বলেন, এবারের বাজেটে আমরা ৯৩ লাখ মানুষকে অন্তর্ভুক্ত করেছি। আগে বাংলাদেশে দারিদ্র্যের সংখ্যা ছিল শতকরা ৪৪ জন। এখন বর্তমানে তা কমে শতকরা ২০/২১ জনে দাঁড়িয়েছে। হতদরিদ্র মানুষের সংখ্যা বর্তমানে ১১ জনেরও কমে দাঁড়িয়েছে। মানুষের অবস্থা বর্তমানে ভালো হচ্ছে। আগে নিষেধাজ্ঞাকালীন সময় জেলেরা ৪০ কেজি করে চাল পেত এখন ৪৪ কেজি করে চাল দেয়ার সিদ্ধান্ত হয়েছে।

বিএনপি প্রসঙ্গে আওয়ামী লীগের এই নেতা বলেন, বিএনপির এখন করুণ অবস্থা। এবার নির্বাচনে তাদের বিশাল পরাজয় হয়েছে। ২০১৪ সালের ৫ জানুয়ারি নির্বাচনে বিএনপি না আসায় তাদের এ অবস্থা।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ উন্নয়নের পথে এগিয়ে চলছে। এই সরকারের আমলে ভোলায় ব্যাপক উন্নয়ন হয়েছে। ভোলায় গ্যাসভিত্তিক শিল্প কারখানা হবে।

ভোলা পৌর আওয়ামী লীগের সভাপতি নাজিবুল্লাহ নাজুর সভাপতিত্বে অনুষ্ঠানে ভোলা জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল মমিন টুলু, তোফায়েল আহমেদের মেয়ে তাসলিমা আহমেদ জামান মুন্নি, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লব প্রমুখ উপস্থিত ছিলেন।

বিভাগের খবর, ভোলা

আপনার মতামত লিখুন :

প্রধান সম্পাদক: শাহীন হাসান
সম্পাদক : শাকিব বিপ্লব
নির্বাহী সম্পাদক : মো. শামীম
বার্তা সম্পাদক : হাসিবুল ইসলাম
প্রকাশক : তারিকুল ইসলাম
ভুইয়া ভবন (তৃতীয় তলা), ফকির বাড়ি রোড, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৭১৬-২৭৭৪৯৫
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  শেবাচিম হাসপাতালে ডাক্তারের অবহেলায় রোগীর মৃত্যু নিয়ে হট্টগোল  নয়ন বন্ডের সাথে শারীরিক সম্পর্কে লিপ্ত ছিলেন আয়শা মিন্নি!  যুবকের কবজি কাটার ঘটনায় ইউপি চেয়ারম্যানসহ গ্রেপ্তার ৪  চাঁদা দিতে অস্বীকার করলেই ‘ইলেকট্রিক শক’ দিতেন যুবলীগ নেতা খালেদ!  সৌদিতে বাংলাদেশির হাতে বাংলাদেশি খুন  বরিশালে বৃদ্ধাকে মারধর: সেই ওসি ও কনস্টেবলের বিরুদ্ধে মামলা  নদীতে ভাসছে ৪ লাশ  ১১ নেপালির হাতে গড়ে ওঠে জুয়ার আস্তানা ক্যাসিনো  ছাত্রলীগের পর যুবলীগকে ধরেছি, একে একে সব ধরব: প্রধানমন্ত্রী  বাবুগঞ্জে স্বাস্থ্য পরিস্থিতি উন্নয়নে অ্যাডভোকেসি সভা