১ min আগের আপডেট রাত ৯:৩৮ ; সোমবার ; ফেব্রুয়ারি ২৪, ২০২০
EN Download App
Youtube google+ twitter facebook
×

’এটাই ডিজিটাল বাংলাদেশ’ ১৫ কোটি মানুষের হাতে মোবাইল : তথ্যমন্ত্রী

বিশেষ বার্তা পরিবেশক
৯:২৬ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৩, ২০২০

বার্তা পরিবেশক, অনলাইন :: ডিজিটাল বাংলাদেশ এখন আর স্বপ্ন নয়। তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেন, ১৬ কোটি মানুষের মধ্যে ১৫ কোটি মানুষের হাতে মোবাইল, এটাই ডিজিটাল বাংলাদেশ।

বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) সকালে আগারগাঁওয়ের বাংলাদেশ বেতার ভবনে বিশ্ব বেতার দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

ড. হাছান মাহমুদ বলেন, ২০০৮ সালে আমরা দু’টি স্বপ্নের কথা বলেছিলাম। একটি ডিজিটাল বাংলাদেশ ও আরেকটি দিনবদলের কথা। দু’টিই বাস্তবায়িত হয়েছে।

তিনি বলেন, এখন ভোলার মনপুরা বা চর কুকরি-মুকরি থেকে ঢাকায় টেলিমেডিসিন সেবা হয়। ঢাকায় একজন কৃষক গাছে কোন পোকা লেগেছে সেটি ছবি তুলে জেলা কৃষি অফিসে পাঠান এবং মোবাইল ফোনে কৃষি অফিস থেকে পরামর্শ নেন, এটাই ডিজিটাল বাংলাদেশ।

তথ্যমন্ত্রী বলেন, দিনাজপুরের বা টেকনাফের যে রিকশাওয়ালা ভাই ঢাকায় রিকশা চালায় বা যে ঢাকায় চাকরি করে, গ্রামে তার পরিবারের পাঁচশ’ টাকা দরকার হলে সে মোবাইল ফোনে টাকাটা পাঠিয়ে দিচ্ছে। এটাই ডিজিটাল বাংলাদেশ।

তিনি বলেন, ডিজিটাল বাংলাদেশ এখন আর স্বপ্ন নয়। কোনো সামাজিক অনুষ্ঠানের ১১ বছর আগের ভিডিও ক্লিপ থাকলে দেখতে পাবেন। তখনকার ক্লিপ আর আজকের ক্লিপ অনেক চাকচিক্যময়।

তিনি আরও বলেন, আজকে আমরা ক্ষুধামুক্ত দেশ রচনা করেছি। ক্ষুধাকে আমরা জয় করেছি। আমি মনে করি, এখন আর ক্ষুধামুক্ত দেশ গড়ার স্লোগান দেওয়ার দরকার নেই। এখন সকাল-সন্ধ্যার পরে অলিতে-গলিতে কোনো ভিক্ষুকের ডাক শোনা যায় না।

আলোচনায় তথ্য সচিব কামরুল নাহার, বাংলাদেশ বেতারের মহাপরিচালক হোসনে আরা তালুকদারসহ বাংলাদেশ বেতারের সর্বস্তরের কর্মকর্তা, শিল্পী কলাকুশলী ও সংবাদ পাঠক-পাঠিকা অংশ নেন।

জাতীয় খবর

আপনার মতামত লিখুন :

  Bangabandhu Countdown | Nextzen Limited

ভারপ্রাপ্ত সম্পাদক : শাকিব বিপ্লব
ঠিকানা: শাহ মার্কেট (তৃতীয় তলা),
৩৫ হেমায়েত উদ্দিন (গির্জা মহল্লা) সড়ক, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  মিলিটারি ইঞ্জিনিয়ার সার্ভিসেসে ১৩৯ জনের চাকরি  বিদ্যুৎ-জ্বালানি খাতে আরো জাপানি বিনিয়োগ প্রত্যাশা প্রধানমন্ত্রীর  পিরোজপুরে যুবলীগ নেতার রহস্যজনক মৃত্যু  চসিকে মনোনয়ন না পেয়ে বিএনপির ৩ শতাধিক নেতাকর্মীর পদত্যাগ  অবশেষে পাপিয়ার ভিডিও ভাইরাল  পবিত্র শবে মেরাজ ২২ মার্চ  ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষের ঘটনায় তদন্ত কমিটি  পতিতালয়ে অভিযান, আইনশৃঙ্খলা বাহিনীর গাড়িতে হামলা ভাঙচুর  পুলিশ সদস্যকে মারধরের অভিযোগে দুই যুবলীগ কর্মী গ্রেফতার  চালু হলো আরও একটি নগ্ন রেস্তোরাঁ