২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

এন-৯৫ মাস্ক নিয়ে ফেসবুকে স্ট্যাটাস দেয়ায় চিকিসককে শোকজ

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০২:০৭ অপরাহ্ণ, ২৫ জুলাই ২০২০

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: এন-৯৫ মাস্ক নিয়ে সরকারের বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে স্ট্যাটাস দেয়ায় ঝালকাঠির নলছিটি উপজেলার দপদপিয়া ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্রের সহকারী সার্জন ডা. টিপু সুলতানকে কারণ দর্শাতে বলা হয়েছে।

ওই সহকারী সার্জনকে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শিউলী পারভীন এ কারণ দর্শানোর চিঠি দিয়েছেন।

ওই চিঠিতে বলা হয়েছে, প্রায়ই সরকারের স্বাস্থ্য বিভাগের কার্যক্রমকে ভিন্নরূপে উপস্থাপন ও উপহাস করে ফেসবুকে পোস্ট করেন তিনি। তার ফেসবুক পোস্টটি নাগরিকত্ব এবং সরকারি কর্মচারীদের (শৃঙ্খলা ও আপিল) ২০১৮ এর বিধি-২০১ লঙ্ঘন করেছে, যা শাস্তিযোগ্য অপরাধ।

জানা গেছে, তিনি প্রায়ই সরকারের কার্যক্রম নিয়ে বিভ্রান্তির কথা শেয়ার করতেন। এন-৯৫ মাস্ক সরবারাহে কর্তৃপক্ষের অব্যবস্থাপনা নিয়েও তিনি কথা বলছিলেন।

এসব বিষয়ে ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্রের সহকারী সার্জন ডা. টিপু সুলতান বরিশালটাইমসকে জানান, গত মার্চ মাস থেকে কোন ছুটি পাইনি। হাসপাতলে করোনা ওয়ার্ড থেকে সব জায়গায় দায়িত্ব পালন করছি। এখন পর্যন্ত আমরা সরকারিভাবে এন-৯৫ মাস্ক পাইনি। অনেকেই নিজ থেকে সরবারাহ করে ব্যবহার করছেন। আমি নিজেও আক্রান্ত হয়েছিলাম। তাই আমি মানসিকভাবে বিপর্যস্ত। তবে আমার ফেসবুকে লেখা ঠিক হয়নি।

নলছিটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক কর্মকর্তা ডা. মুনিবুর রহমান জুয়েল বরিশালটাইমসকে জানান, তিনি একজন সরকারি ডাক্তার হিসেবে বিধি লঙ্ঘন করেছেন। কিছুদিন পূর্বে তিনি নিজেও করোনায় আক্রান্ত হয়েছিলেন। তাই হয়তো আবেগে কথাগুলো বলেছিলেন। কারণ দর্শানোর নোটিশ দেওয়ার পর তিনি তার ভুল বুঝতে পেরে লিখিত মুচলেকা দিতে রাজি হয়েছেন।

3 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন