২৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার

এবার ঝালকাঠিতে জেএমবি গ্রেপ্তার

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৩:১৬ অপরাহ্ণ, ১৪ জুন ২০১৬

বরিশাল: ঝালকাঠিত জিয়াউর রহমান জিয়া (৪৫) নামে এক সন্দেহভাজন জেএমবি সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। সোমবার সন্ধ্যায় ঝালকাঠি শহরের মধ্য চাঁদকাঠি এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃত জিয়া ঝালকাঠি শহরের নতুন কলেজ সড়ক এলাকার ইউনুস মল্লিকের ছেলে। এর আগে গত রোববার পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলা শহরের সবুজনগর এলাকা থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জামায়াতুল মুজাহিদিন বাংলাদেশের (জেএমবি) সদস্য আকরামুজ্জামানকে গ্রেফতার করেছে পুলিশ। সোমবার নাজিরপুর থানার বিশেষ ক্ষমতা আইনের একটি মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতের মাধ্যমে তাকে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।

 ঝালকাঠির পুলিশ সুপার সুভাষ চন্দ্র সাহা বরিশালটাইমসকে জানান, নাশকতামূলক কর্মকাণ্ড সৃষ্টির পাঁয়তারার অভিযোগে গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ শহরের বিভিন্ন স্থানে অভিযান চালায়। এ সময় মধ্য চাঁদকাঠি এলাকা থেকে জিয়াউর রহমান জিয়াকে গ্রেপ্তার করা হয়। তার বিরুদ্ধে ২০০৫ সালের ১৭ আগস্ট সিরিজ বোমা হামলার ঘটনায় ঝালকাঠিতে মামলা রয়েছে। ওই মামলায় তাকে পাঁচ বছরের কারাদণ্ড দেন আদালত।

 

পুলিশ সুপার আরো জানান, বর্তমানে জিয়া উচ্চ আদালত থেকে জামিনে মুক্ত ছিলেন। এ ছাড়া তিনি চলতি বছরের ১৮ এপ্রিল জেলার কাঁঠালিয়া থানায় বিশেষ ক্ষমতা আইনের একটি মামলার আসামি। এ মামলায় তাকে গ্রেপ্তার করা হয়েছে বলেও জানান পুলিশ সুপার। জিজ্ঞাসাবাদ শেষে তাকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।

8 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন