২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

এবার মহাকাশে তারার নাম রাখা হলো ‘সুশান্ত’

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৬:০০ অপরাহ্ণ, ০৮ জুলাই ২০২০

বার্তা পরিবেশক, অনলাইন :: প্রথম কোন ভারতীয় অভিনেতা চাঁদে জমি কিনেছেন। আর সেই অভিনেতা হলেন প্রয়াত সুশান্ত সিং রাজপুত। অজানা অভিমান মনে চেপে গত ১৪ জুন গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন বলিউডের এই অভিনেতা। ছোট বেলা থেকেই মহাকাশপ্রীতি ছিলো এই তারকার। সেই আগ্রহ থেকেই সেখানে জমি কিনেছিলেন। সময় পেলেই বারান্দায় বসানো টেলিস্কোপ দিয়ে আকাশে চোখ রাখতেন। দেখতেন অপার রহস্যময় মহাকাশের চাঁদ-তারা-গ্রহ-নক্ষত্রদের। ১৪ জুন গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন তিনি মুম্বাইয়ের নিজের ফ্ল্যাটে বান্দ্রায় সুশান্তের তার ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ। তার মৃত্যু নিয়ে শোরগোলের শেষ নেই। সত্যি আত্মহত্যা করেছেন এই তরুণ অভিনেতা নাকি পরিকল্পিত কোনো খুনের শিকার তিনি, এ নিয়ে বিতর্ক চলছেই।

মানুষ মারা গেলে নাকি দূর আকাশের তারা হয়ে যায়। সুশান্তও হয়তো এখন ওই তারাদেরই একটি, যাদের সঙ্গে একটা সময় দূর থেকে সখ্যতা গড়ে উঠেছিলো তার। শেয়ার করতেন হয়তো নিজের মনে লুকিয়ে রাখা কষ্টগুলো।

সুশান্তের এই মহাকাশপ্রেম দারুণভাবে দাগ কেটেছে তার এক ভক্তের মনে। সেজন্যই হয়তো প্রিয় তারকার নামে একটি তারার নাম দিলেন ওই ভক্ত। প্রিয় অভিনেতাকে একটি তারা উপহার দিয়েই শ্রদ্ধা জানালেন তিনি।

মহাকাশে তারাটির অবস্থান নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে রক্ষা নামে ওই ভক্ত বিস্তারিত জানিয়েছেন। তিনি লিখেছেন, ‘সুশান্ত সিং রাজপুত, তোমাকে খুব মিস করব। তোমার নাম ভবিষ্যতে আমাদের সবাইকে উজ্জ্বল করবে। তোমার উজ্জ্বল হাসি আমাদের আলো দেখাবে। তোমার কাজের প্রতি আনুগত্য ও ভালোবাসা চিরস্মরণীয় হয়ে থাকবে। তোমার আত্মা শান্তিতে থাকুক। সব তারার মধ্যে সবচেয়ে উজ্জ্বল হয়ে বিরাজ করবে তুমি।’

আমেরিকা প্রবাসী রক্ষা ইতিমধ্যেই সুশান্ত সিং রাজপুতের নামে একটি তারার নাম নথিভুক্ত করিয়েছেন। সেই সার্টিফিকেটও শেয়ার করেছেন রক্ষা। সেখানে সুশান্তের অন্য ভক্তরা শুভেচ্ছা জানাচ্ছেন রক্ষাকে।

5 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন