৪ িনিট আগের আপডেট বিকাল ২:২ ; শনিবার ; মার্চ ২, ২০২৪
EN Download App
Youtube google+ twitter facebook
×

এমভি গ্রীন লাইন ৫ শতাধিক যাত্রী নিয়ে মাঝ নদীতে বিকল

বরিশালটাইমস রিপোর্ট
৭:১৬ অপরাহ্ণ, ডিসেম্বর ১, ২০১৭

বরিশাল ঢাকা নৌরুটে যাত্রী পরিবহনকারী এমটি গ্রীন লাইন ২ জাহাজটি হিজলা উপজেলা সংলগ্ন মেঘনা নদীতে বিকল হয়ে পড়েছে। শুক্রবার সকালে রাজধানী থেকে যাত্রী নিয়ে বরিশালে ফেরার পথে এই ঘটনা ঘটলো। জাহাটিতে ৫ শতাধিক যাত্রী রয়েছেন।

বরিশাল নৌ-থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বেল্লাল হোসেন বরিশালটাইমসকে জানিয়েছেন- জাহাজটিতে যান্ত্রিক ত্র“টি দেখা দিয়েছে। সকালে পাঁচ শতাধিক জন যাত্রী নিয়ে ঢাকার সদরঘাট থেকে বরিশালের উদ্দেশে রওয়ানা দেয় এমভি গ্রীন লাইন-২ নামের দিবা সার্ভিসের লঞ্চটি।

দুপুরে হিজলার ধূলখোলায় পৌঁছালে এতে যান্ত্রিক ত্রুটি দেখা দেয়। এরপর তা বিকল হয়ে পড়লে যাত্রীরা আটকা পড়েন।

খবর পেয়ে নৌ-পুলিশ ও বিআইডব্লিউটিএ’র তৎপরতায় তিনটি নৌযানকে যাত্রীদের আনার জন্য ঘটনাস্থলে পাঠানো হয়েছে। পাশাপাশি এরইমধ্যে যাত্রীদের জন্য স্পিডবোটযোগে খাবার পাঠানো হয়েছে।

এদিকে গ্রিনলাইনের যাত্রীরা জানান, মাস্টারের অসাবধান চালানোর কারণে লঞ্চের সুকানি ভেঙে যায়। এসময় নিয়ন্ত্রণ হারিয়ে ওয়াটার বাসটি ডুবোচরে আটকে যায়।

এ বিষয়ে বরিশাল বিআইডব্লিউটিএ’র নৌ-নিরাপত্তা ও ট্রাফিক বিভাগের উপ-পরিচালক আজমল হুদা সরকার মিঠু বরিশালটাইমসকে জানান, সকাল ৮টায় ৫৫৬ যাত্রী নিয়ে বরিশালের উদ্দেশে রওনা দিয়ে বেলা পৌনে ১টার দিকে হিজলার ধূলিয়া নামক জায়গায় এসে লঞ্চটির সুকানির সমস্যার কারণে বিকল হয়ে যায়। পরে ধূলিয়া নামক লঞ্চঘাট সংলগ্ন একটি চরে আটকে পড়ে ওয়াটার বাসটি।

লঞ্চটিতে থাকা কয়েকজন বিদেশিসহ সব যাত্রীদের উদ্ধারের জন্য বিকেল ৪টার দিকে এমভি রাজপাখি, এমভি জনতা ও এমভি সোনালী নামক তিনটি লঞ্চ ঘটনাস্থলের উদ্দেশে পাঠানো হয়েছে।

যেখানে নৌ-পুলিশ, জেলা প্রশাসন ও বিআইডব্লিউটিএ’র প্রতিনিধিরা রয়েছেন। আশা করা যায়, নিরাপদভাবে যাত্রীদের বরিশালে আনা সম্ভব হবে।

এদিকে ওই জাহাটিতে বরিশাল থেকে ঢাকার উদ্দেশে যেসব যাত্রীদের যাওয়ার কথা রয়েছে তারা পড়েছেন চরম ভোগান্তিতে পড়েছেন।

বরিশালের খবর

আপনার ত লিখুন :

 
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: barishaltimes@gmail.com, bslhasib@gmail.com
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  ফরচুন বরিশালকে ফুলেল শুভেচ্ছা জানিয়েছে রংপুর রাইডার্স  বিপিএলে শিরোপা জয়: বরিশালে রাস্তায় রাস্তায় বিজয় মিছিল  পলাশে রাঙানো বরিশাল বিশ্ববিদ্যালয়  পরিবারের অগোচরে ধর্ম পরিবর্তন মেয়ের, লাশ নিতে এসে বিপাকে বাবা  বরিশালে বেঁধে দেওয়া দামে মিলছে না এলপিজি সিলিন্ডার  ক্রেতা সেজে প্রতারণা, নারী গ্রেপ্তার  পটুয়াখালীতে স্বামীকে কুপিয়ে হত্যার পর ঘরে লাশ রেখে থানায় হাজির স্ত্রী  ইভটিজিংয়ের প্রতিবাদ করায় মাদ্রাসাছাত্র খুন  জামিনে মুক্ত বিএনপি নেতা জহির উদ্দিন স্বপন  কুমিল্লাকে হারিয়ে বিপিএলের নতুন ইতিহাস লিখলো বরিশাল