১ ঘণ্টা আগের আপডেট রাত ৯:২২ ; বৃহস্পতিবার ; জুলাই ১৮, ২০১৯
EN Download App
Youtube google+ twitter facebook
×


 

এসএসসি পাস না করেই তিনি এমবিবিএস ডাক্তার

বরিশাল টাইমস রিপোর্ট
৩:১৩ অপরাহ্ণ, মে ১৪, ২০১৯

অনলাইন ডেস্ক:: চিকিৎসার নামে প্রতারণার মাধ্যমে অগ্রিম টাকা গ্রহণ ও ভুয়া ডাক্তার পদবি ব্যবহারসহ বিভিন্ন অনিয়মের দায়ে মৌলভীবাজারের বড়লেখায় মো. আলম খান নামে এক ভুয়া চিকিৎসককে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে বড়লেখা উপজেলার চান্দগ্রাম বাজারের তাজ খান শপিং কমপ্লেক্সে ভ্রাম্যমাণ আদালতের এক অভিযানের সময় এ জরিমানা করা হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন বড়লেখার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শরীফ উদ্দিন।

ভ্রাম্যমাণ আদালত ও স্থানীয় সূত্রে জানা গেছে, বড়লেখা উপজেলার চান্দগ্রাম বাজারে ভুয়া পদবি ব্যবহার, মানুষের কাছ থেকে অবৈধভাবে অগ্রিম টাকা নিয়ে চিকিৎসার আশ্বাসসহ নানা অনিয়ম করে আসছিলেন ভুয়া ডাক্তার পদবিধারী মো. আলম খান। অভিযান পরিচালনার সময় রিমা বেগম নামে এক নারীর কাছ থেকে চিকিৎসার নামে অগ্রিম ৫ হাজার টাকা নেয়ার অভিযোগ প্রমাণিত হয়। আলম খান টাকা নেয়ার কথা স্বীকার করেন।

এছাড়া তার নামের পাশে এমবিএস ডাক্তার লেখলেও তিনি কোনো কাগজপত্র এবং এসএসসি ও এইচএসসি পরীক্ষার সনদপত্র দেখাতে ব্যর্থ হন। মিথ্যা তথ্য দেয়ায় তাকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৫৩ ধারা এবং মেডিকেল ও ডেন্টাল কাউন্সিল আইন ২০১০ এর ২৯ ধারা লঙ্ঘনের দায়ে এক লাখ টাকা জরিমানা করা হয়। পরে চিকিৎসার নামে অগ্রিম নেয়া পাঁচ হাজার টাকা ওই নারীকে ফেরত দেয়া হয়।

এ সময় বড়লেখা থানা পুলিশের শিক্ষানবিশ উপ-পরিদর্শক (পিএসআই) মো. মইনুল ইসলাম, সহকারী উপ-পরিদর্শক (এএসআই) মো. সাইফুল ইসলামসহ চান্দগ্রাম বাজার বণিক সমিতির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এ বিষয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শরীফ উদ্দিন জানান আলম খানের বিরুদ্ধে অনেক অভিযোগ। তিনি চিকিৎসার জন্য এক নারীর কাছে ১০ হাজার টাকা অগ্রিম দাবি করেন। ওই নারী একসঙ্গে দিতে না পারায় পাঁচ হাজার টাকা দেন। এছাড়াও তিনি ভুয়া পদবি ব্যবহার করছেন। যার কোনো কাগজ দেখাতে পারেননি। এজন্য ভোক্তা অধিকার আইন ও মেডিকেল ডেন্টাল অ্যাক্টে তাকে জরিমানা করা হয়।

দেশের খবর

আপনার মতামত লিখুন :

সম্পাদক : শাকিব বিপ্লব
নির্বাহী সম্পাদক : মো. শামীম
প্রধান সম্পাদক: শাহীন হাসান
বার্তা সম্পাদক : হাসিবুল ইসলাম
প্রকাশক : তারিকুল ইসলাম
ভুইয়া ভবন (তৃতীয় তলা), ফকির বাড়ি রোড, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৭১৬-২৭৭৪৯৫
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  বাবুগঞ্জে জাতীয় মৎস্য সপ্তাহের বর্ণাঢ্য উদ্বোধন  প্রতিমন্ত্রীকে বহনকারী লঞ্চে অপর লঞ্চের ধাক্কা, অল্পের জন্য রক্ষা  ব্যাগে শিশুর কাটা মাথা পাওয়ায় গণপিটুনিতে যুবক নিহত  কাভার্ডভ্যান চাপায় সার্জেন্ট কিবরিয়া হত্যার কঠোর বিচার দাবি  রিফাত হত্যাকাণ্ডের নেপথ্যে একটি মোবাইল ফোন...  রিফাত হত্যাকাণ্ডে জড়িত থাকার কথা মিন্নির স্বীকার!  বরগুনা হত্যাকাণ্ড: সেই রিশান ফরাজী গ্রেপ্তার  বরিশালে ব্যাংকের সাবেক দুই কর্মকর্তার কারাদণ্ড  বরিশালে ফেন্সিডিলসহ আটক আসামি কারাগারে  '২৫-৩১ জুলাই সারাদেশে মশক নিধন সপ্তাহ পালন করা হবে'