৪ ঘণ্টা আগের আপডেট রাত ৪:৪৬ ; সোমবার ; মে ২০, ২০১৯
EN Download App
Youtube google+ twitter facebook
×

‘এসিড দিয়ে পুড়িয়ে ছাই করা হয় সাংবাদিক খাশোগির লাশ’

বরিশাল টাইমস রিপোর্ট
৬:২২ অপরাহ্ণ, নভেম্বর ২, ২০১৮

সৌদি সাংবাদিক জামাল খাশোগিকে হত্যার পর তার লাশ এসিড দিয়ে ভস্মীভূত করা হয় বলে জানিয়েছে তুরস্ক। আজ শুক্রবার তুরস্ক সরকারের এক উপদেষ্টা সংবাদমাধ্যম ওয়াশিংটন পোস্টকে এই তথ্য জানান। খবর এনডিটিভির।

ওয়াশিংটন পোস্টের খবরে বলা হয়, গত ২ অক্টোবর ইস্তাম্বুলের সৌদি কনস্যুলেটে প্রবেশ করার পর খাশোগিকে নির্মম ভাবে হত্যা করা হয়। এরপর কনস্যুলেটের ভিতরেই খাশোগির লাশ এসিড দিয়ে পুড়িয়ে ভস্মীভূত করা হয়।

ইয়াসিন আক্তে নামের তুরস্ক সরকারের উপদেষ্টা আজ শুক্রবার সংবাদ মাধ্যমে আরো বলেন , তারা শুধু খাশোগির লাশ কেটে টুকরা টুকরা করেনি, এসিড দিয়ে পুড়িয়ে তার লাশ বিলীন করে দেয়।

ইয়াসিনের দাবি, খাশোগির লাশ এসিড দিয়ে পুড়িয়ে বিলীন করার জন্য টুকরা টুকরা করে কাটা হয়।

উল্লেখ্য, তুর্কি বাগদত্তা হেতিস চেঙ্গিসের সঙ্গে বিয়ের প্রয়োজনীয় কাগজ-পত্র আনতে গত ২ অক্টোবর ইস্তাম্বুলের সৌদি কনস্যুলেটে প্রবেশ করার পর খুন হন ওয়াশিংটন পোস্ট পত্রিকার কলাম লেখক ও স্বেচ্ছা-নির্বাসিত সৌদি সাংবাদিক জামাল খাশোগি। শুরুতে অস্বীকার করলেও ১৯ অক্টোবর সৌদি জানায়,তুরস্কের ইস্তাম্বুল কসন্যুলেটে গোয়েন্দা কর্মকর্তাদের সঙ্গে ধস্তাধস্তির এক পর্যায়ে খাশোগির মৃত্যু হয়। এর দুদিন পরই খাসোগিকে হত্যা করা হয়েছে বলেও স্বীকার করেন সৌদি পররাষ্ট্রমন্ত্রী।

সৌদি আরবের দাবি, এ ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে গোয়েন্দা সংস্থার উপ-প্রধান এবং যুবরাজ মোহাম্মদ বিন সালমানের দেহরক্ষিকে বরখাস্ত করা হয়েছে। গ্রেপ্তার করা হয়েছে মোট ১৮ জনকে।

তবে আন্তর্জাতিক সংবাদ মাধ্যম বলছে,খাশোগির খুনের পেছনে সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমানই কলকাঠি নেড়েছেন।

Other

আপনার মতামত লিখুন :

ভুইয়া ভবন (তৃতীয় তলা), ফকির বাড়ি রোড, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৭১৬-২৭৭৪৯৫
ই-মেইল: barishaltimes@gmail.com, bslhasib@gmail.com
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  বাবুগঞ্জে এতিমদের সম্মানে বিএনপির ইফতার মাহফিলে জয়নুল আবেদীন  বরিশালে ভিজিডির চাল আত্মসাত করায় চেয়ারম্যান-মেম্বার বরখাস্ত  স্ত্রীকে ধর্ষণ করে স্বামীর কাছে নগ্ন ছবি পাঠানো সেই যুবক গ্রেফতার  বরিশালের তেতুলিয়া নদী ভাঙনরোধে বেড়িবাঁধ নির্মাণ করা হবে: প্রতিমন্ত্রী জাহিদ ফারুক  বরগুনায় কাটা মাথা ও চামড়াসহ ৫ মণ হরিণের মাংস উদ্ধার  সোমবার শুরু হচ্ছে বিআরটিসির ঈদের আগাম টিকেট বিক্রি  বরিশালে শিক্ষার্থীকে ধর্ষন করে মোবাইলে নগ্ন ছবি ধারন  পিরোজপুরে ইসলামী ফাউন্ডেশনের ডিডি’কে হুমকি  বউ বদলের ঘটনাকে কেন্দ্র করে খুন!  ভিসিবিরোধী আন্দোলনে অংশ নেওয়া শিক্ষকদের হয়রানি!