২০শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

এ কী আজব কাণ্ড: নুডলস দিয়ে ভরানো হচ্ছে খানাখন্দ (!)

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০২:০৭ অপরাহ্ণ, ০২ এপ্রিল ২০২৩

এ কী আজব কাণ্ড: নুডলস দিয়ে ভরানো হচ্ছে খানাখন্দ (!)

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: রাস্তায় বের হলেই দেখা যাচ্ছে এদিক-ওদিক খানাখন্দে ভরা। হাঁটতে বা সাইকেল চালাতে গেলেই তাই বিপাকে পড়তে হচ্ছে সবাইকে। এর সমাধান করা উচিত প্রশাসনেরই। কিন্তু এর ব্যত্যয় ঘটায় অভিনব পদ্ধতিতে রাস্তার গর্ত ভরাট করার কাজে লেগে পড়েছেন এক বাসিন্দা। তবে সিমেন্ট, বালির পরিবর্তে এসব খানাখন্দ ভরাট করতে তিনি ব্যবহার করেছেন নুডলস। সূত্র : এনডিটিভি।

যুক্তরাজ্যের এক সাইক্লিস্ট মার্ক মোরেল। আর এ অদ্ভুত পদ্ধতিতে রাস্তার গর্ত সারাতে তিনি চুক্তিও করেছেন স্বনামধন্য নুডলস কোম্পানির সঙ্গে।

গত ১০ বছর ধরে যুক্তরাজ্যের রাস্তাগুলোতে তৈরি হয়েছে ছোট বড় গর্ত। মোরেলের মতে, এসব খানাখন্দ শুধু একটি উপদ্রব তা নয়, বরং এগুলো বিপদেরও কারণ।

যেহেতু তিনি সাইকেল চালিয়ে থাকেন, তাই এসব গর্তের কারণে যে বিভিন্ন সময় দুর্ঘটনা ঘটে থাকে, সে সম্পর্কে প্রত্যক্ষ ধারণা মোরেলের রয়েছে। তিনি সাইকেল চালাতে গিয়ে গর্তে পড়ে প্রাণ হারানো এক ভুক্তভোগীর পরিবারের সঙ্গেও সাক্ষাৎ করেন।

২০১৯ সালে ফ্রিডম অব ইনফরমেশন রিকুয়েস্টের তথ্যানুসারে, ব্রিটেনের রাস্তায় গর্তের কারণে প্রতি সপ্তাহে একজন সাইক্লিস্ট মারা যান বা মারাত্মক আঘাতের সম্মুখীন হন।

মোরেলের মতে, এসব দুর্ঘটনা চাইলেই এড়ানো সম্ভব। তিনি বলেন, সরকার এ রাস্তাগুলো সংস্কারের ব্যবস্থা নিলেই এসব দুর্ঘটনা থেকে মুক্তি পাওয়া সহজ হতো। ১০ বছর ধরেই এসব গর্ত সংস্কারের জন্য তিনি ক্যাম্পেইন চালিয়েছেন। আর কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণের চেষ্টায় নিয়েছিলেন নানা পদক্ষেপ। তার মধ্যে জন্মদিনে এসব খানাখন্দকে কেক খাওয়ানো, পানিতে ভরা গর্তে প্লাস্টিকের হাঁস ছেড়ে দেওয়া, গর্তে মাছ ধরার ছিপি রাখাসহ অনেক কিছু। তবে এসবে খুব একটা সফলতা পাননি তিনি। কিন্তু এবারে নুডলস দিয়ে রাস্তা ভরাট করার পদ্ধতি খুব দ্রুতই নজর কাড়ে সবার।

 

20 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন