৪ মিনিট আগের আপডেট বিকাল ৩:৫২ ; বৃহস্পতিবার ; সেপ্টেম্বর ১৬, ২০২১
EN Download App
Youtube google+ twitter facebook
×

এ যেন এক মরণ খেলা !!

বরিশাল টাইমস রিপোর্ট
৯:৩৩ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ৬, ২০২১

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: লঞ্চ দুর্ঘটনা থেমে নেই। বেশিরভাগ ক্ষেত্রে চালকদের অসচেতনতায় এ দুর্ঘটনা ঘটে। তারপরেও মাঝ নদীতে থেমে নেই তাদের ভয়ঙ্কর এ প্রতিযোগিতা। সম্প্রতি হাজারো যাত্রী নিয়ে বুড়িগঙ্গা নদীতে প্রতিযোগিতায় নামে দুটি লঞ্চ। এ যেন এক মরণ খেলা।

ভোলা থেকে যাত্রী নিয়ে ঢাকা আসার পথে পোস্তগোলা সেতুর কাছে নদীতে এম ভি ইয়াদ ও এমভি শ্রীনগর লঞ্চ দুটি কে কার আগে যাবে তা নিয়ে ব্যস্ত হয়ে পড়ে।

এ ধরনের প্রতিযোগিতা দেখে বিকট শব্দে নারী ও শিশু যাত্রীরা আতঙ্কিত হয়ে পড়ে। প্রতিনিয়ত এমন ঘটনা ঘটলেও নৌ পুলিশ দেখেও কখনও কোনো আইনগত ব্যবস্থা নিচ্ছে না বলে অভিযোগ।

ঢাকার বুড়িগঙ্গা নদীসহ দেশের দক্ষিণ অঞ্চলের ১৭টি নদীতে লঞ্চ চালকরা এ ধরনের প্রতিযোগিতা করেন বলে অনেক লঞ্চ যাত্রীরা অভিযোগ।

পিরোজপুর জেলার কাউখালী এলাকার বাসিন্দা ও ঢাকা জর্জ কোটের সিনিয়র আইনজীবী জাকির হোসেন বরিশালটাইমসকে বলেন- তিনি প্রায়ই অবসরে বাড়িতে যান। যাওয়া-আসার সময় লঞ্চে এ ধরনের প্রতিযোগিতা দেখে লঞ্চের মাস্টারদের অনুরোধে জানিয়েও কোনো ফল পাননি।

ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জ থানার অফিসার ইনচার্জ আবুল কালাম আজাদ সাংবাদিকদের বলেন- বুড়িগঙ্গা নদীসহ দেশের সকল নদী এখন নৌ-পুলিশের অধীনস্থ। তাই থানা পুলিশের ইচ্ছা থাকা সত্ত্বেও ওই ধরনের চালকদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে পারছেন না।

এ ব্যাপারে রাজধানী ঢাকার সদরঘাট টার্মিনাল নৌ পুলিশের অফিসার ইনচার্জ গোলাম মোরশেদ তালুকদার সাংবাদিকদের জানান, যাত্রী ও এলাকাবাসী একাধিক অভিযোগ করেছে। নৌ পুলিশ সদরঘাট টার্মিনাল প্রায়ই চালদের মাইকিং করে সর্তক করলেও চালকরা বিষয়টি আমলে নিচ্ছেন না।

তিনি জানান, এ ধরনের প্রতিযোগিতা বন্ধ করতে গত ২৫ জানুয়ারি টার্মিনাল ট্রাফিক কর্মকর্তা জয়নাল আবেদীন সংশ্লিষ্ট মন্ত্রণালয়সহ লঞ্চ মালিক সমিতির যাত্রী কল্যাণ সমিতির নৌযান শ্রমিক ফেডারেশনেরসহ বিভিন্ন দপ্তরে লিখিতভাবে অভিযোগ করা হয়েছে।

আগামী ৩০ দিনের মধ্যে যদি লঞ্চ চালকরা সতর্ক না হয় তখন নৌ পুলিশ ও বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ) অভিযুক্ত চালকদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিবে।

Other, ফোকাস

আপনার মতামত লিখুন :

 

ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
শাহ মার্কেট (তৃতীয় তলা),
৩৫ হেমায়েত উদ্দিন (গির্জা মহল্লা) সড়ক, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  পিরোজপুর/ এহসান গ্রুপে ৩০ লাখ টাকা হারিয়ে বৃদ্ধের মৃত্যু  নলছিটি পৌরসভা : অনিয়ম ও দুর্নীতির অভিযোগের তদন্ত শুরু  ‘আমি প্রেসিডেন্ট হলে ফ্রান্সে মোহাম্মদ নাম নিষিদ্ধ করব’  বরিশাল বিশ্ববিদ্যালয় খোলার প্রস্তুতি শুরু  বরিশাল মহানগর ছাত্রদল সভাপতিকে সশরীরে কেন্দ্রে তলব  বরিশাল শের-ই বাংলা হাসপাতালে করোনা ওয়ার্ডে আরও ১ জনের প্রাণহানি  করোনা পরিস্থিতি নির্মূল না হওয়া পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের সুপ্রিমকোর্টের আইনি নোটিশ  মনপুরায় পুকুরে ডুবে শিশুর মৃত্যু  ১০ কেজি পাওনা চাল নিয়ে বাকবিতণ্ডা, চাচাকে কুপিয়ে হত্যা  দেহরক্ষীসহ আগ্নেয়াস্ত্র নিয়ে প্রকাশ্যে ঘুরে বেড়ানো মেজবাহ গ্রেপ্তার