১৫ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, সোমবার

ওয়ার্কার্স পার্টির নেতার ওপর হামলা

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০১:২৯ পূর্বাহ্ণ, ২৬ অক্টোবর ২০১৬

নড়াইল জেলা ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় কমিটির সদস্য অ্যাডভোকেট নজরুল ইসলামের (৫৭) ওপর সন্ত্রাসী হামলা হয়েছে। মঙ্গলবার (২৫ অক্টোবর) সন্ধ্যা সাতটার দিকে শহরের রূপগঞ্জ এলাকায় মোস্তারি কমপ্লেক্সের পাশে এ ঘটনা ঘটে। স্থানীয় ছাত্রমৈত্রী এ ঘটনার জন্য ছাত্রলীগকে দায়ী করেছে।

আহত নজরুল ইসলাম খুলনার আবু নাছের বিশেষায়িত হাসপাতালে চিকিৎসাধীন। হামলার প্রতিবাদে শহরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ হয়েছে।

জেলা ওয়ার্কার্স পার্টির লোকজন জানান, নজরুল ইসলাম সন্ধ্যার দিকে ঘটনাস্থলে বসে গল্প করছিলেন। এ সময় ১৫ থেকে ২০ জন হকিস্টিক ও লাঠি নিয়ে তাকে (নজরুল) বলে, ‘দলবল নিয়ে শহরের কুরিডোব মাঠে লটারি (র‌্যাফেল ড্র) বন্ধ করেছিস? এখন তোকে লটারি বানাবো।’ এই কথা বলে তাকে পেটাতে থাকে। পরে স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে প্রথমে জেলা সদর হাসপাতালে নিয়ে যায়। পরে নেওয়া হয় খুলনার আবু নাছের বিশেষায়িত হাসপাতালে।

ছাত্রমৈত্রীর জেলা কমিটির সাধারণ সম্পাদক প্রতীক বিশ্বাস সাধন জানান, লটারির নামে জুয়া বন্ধ করায় ক্ষিপ্ত হয়ে ছাত্রলীগের কতিপয় সন্ত্রাসী হত্যার উদ্দেশে এ হামলা চালিয়েছে। এদিকে নজরুল ইসলাম জানান, কয়েকদিন আগে ফেসবুক স্ট্যাটাসে রূপগঞ্জের মাহফুজ নামের একটি আইডি থেকে তাকে হুমকি দেওয়া হয়।

সদর থানার ওসি দেলোয়ার হোসেন খান বলেন, ‘নজরুল ইসলামের মাথাসহ শরীরের বিভিন্ন জায়গায় জখমের চিহৃ রয়েছে।’ তবে কারা এ ঘটনা ঘটিয়েছে, তা তিনি বলেননি।

এ ঘটনার প্রতিবাদে ওয়াকার্স পার্টিসহ দলের অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা শহরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে। সমাবেশ থেকে অবিলম্বে সন্ত্রাসীদের আটকের দাবি জানানো হয়। আজ বুধবার (২৬ অক্টোবর) সকাল ১০টায় ‘সচেতন নাগরিক সমাজ’ আদালত চত্বরে বিক্ষোভ সমাবেশ করবে।

12 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন