৯ seconds আগের আপডেট বিকাল ৫:২ ; রবিবার ; ফেব্রুয়ারি ২৫, ২০২৪
EN Download App
Youtube google+ twitter facebook
×

ওয়ালসের ক্লাসে ইনসুইং শিখছেন বরিশালের রাব্বী

বরিশালটাইমস রিপোর্ট
৬:২২ অপরাহ্ণ, জুলাই ২৩, ২০১৭

জাতীয় দলের হয়ে পাঁচ টেস্ট খেলেছেন কামরুল ইসলাম রাব্বী। ৫ টেস্টে পেয়েছেন ৭ উইকেট। যেভাবে আশা জাগিয়ে এসেছিলেন সেভাবে মন ভরাতে পারেননি ডানহাতি এ পেসার। ভারতের বিপক্ষে ঐতিহ্যবাহী টেস্টের পর শ্রীলঙ্কা সিরিজে দলে জায়গা হারান। এখন ফিটনেস ক্যাম্পে ব্যস্ত বরিশালের এ তারকা। ফিটনেস ট্রেনিং থাকলেও বোলিং কোচ কোর্টনি ওয়ালশের সঙ্গে কাজ শুরু করে দিয়েছেন রাব্বী। নিজের দূর্বলতাগুলো কাটিয়ে উঠছেন এ ফাঁকে। পাশাপাশি বোলিংয়ে রপ্ত করছেন নতুন অস্ত্র। অনুশীলন শেষে আজ মিরপুরে গণমাধ্যমের মুখোমুখি হন ডানহাতি পেসার। কথা বলেন বিভিন্ন বিষয় নিয়ে। রাইজিংবিডির পাঠকদের জন্য তার চুম্বক অংশ দেয়া হল:

প্রশ্ন : বোলিং কোচ কোর্টনি ওয়ালশের সঙ্গে কাজ করছেন দেখা যাচ্ছে। বিশেষ কিছু নিয়ে কি কাজ করছেন?
কামরুল ইসলাম রাব্বী : ওয়ালশ এখন আমাদের স্পট বোলিং নিয়ে কাজ করছে। কন্ডিশন ক্যাম্পের পর ফুল রিদমে এখনো বোলিং শুরু করা হয়নি। স্পট বোলিং নিয়ে আপাতত কাজটা শুরু করেছি।

প্রশ্ন : ওয়ালশের পরামর্শে আপনি ব্যক্তিগতভাবে আপনার বোলিংয়ে উপকৃত হয়েছেন?
কামরুল ইসলাম রাব্বী :
উপকৃত অবশ্যই হয়েছি। এতো বড় মাপের খেলোয়াড়… তার কথাতেই আমরা অনেক উপকৃত হই। আমাদের ট্যাকনিক্যাল, মানসিক; সব ক্ষেত্রেই আমরা উপকৃত হয়েছি। আমাদের সঙ্গে তার সম্পর্ক অনেক বন্ধুত্বপূর্ণ। এইজন্য কাজ করতে আমাদের সুবিধাই হয়।

প্রশ্ন : একটু নির্দিষ্ট করে বলবেন, আপনার বোলিংয়ে কোন বিষয়টিতে উন্নতি হয়েছে?
কামরুল ইসলাম রাব্বী :
নির্দিষ্ট করে বললে আমার ব্যালেন্সে অনেক উন্নতি হয়েছে। আমরা পেশাদার খেলোয়াড়। আমরা ক্রিকেট খেলছি, কম বেশি প্রত্যেকটা খেলোয়াড়ই জানেন তাদের কি করতে হবে। এখানে কোচ সবচেয়ে বড় ভূমিকা পালন করেন আত্মবিশ্বাস যুগিয়ে। সে একজন বিংবদন্তী তার অভিজ্ঞতাগুলো শেয়ারের মাধ্যমে আমরা অনেক উপকৃত হচ্ছি। সিনিয়র খেলোয়াড়দের জন্য আত্মবিশ্বাস যোগানো খুব একটা প্রয়োজন নেই। কিন্তু আমাদের মতো জুনিয়রদের জন্য কোচের দেওয়া আত্মবিশ্বাস ভালো খেলতে খুবই ভূমিকা রাখে।

প্রশ্ন : ব্যালেন্সের বিষয়টি আরেকটু খুলে বলবেন….
কামরুল ইসলাম রাব্বী : 
বোলিংয়ে এখন আগের থেকে অনেক ভালো ব্যালেন্স এসেছে। আমি আগে ইনসুইং পারতাম না, এখন সেটা অনেকটাই করতে পারছি।

প্রশ্ন : এখন ট্রেনিংয়ে আপনার লক্ষ্য কি?
কামরুল ইসলাম রাব্বী :
আমি এখন যে জিনিসগুলো জানি সেইসব জিনিসগুলো আরও নিঁখুত করতে চাই। আপাতত আমার লক্ষ্য এটাই।

প্রশ্ন : রিভার্স সুইং নিয়ে কি কোনো কাজ করছে?
কামরুল ইসলাম রাব্বী :
রিভার্স সুইং অনেক গুরুত্বপূর্ণ। অনেকেই রিভার্স সুইং করানোর চেষ্টায় থাকে। আমি এই সময়টাতে এই কাজগুলো গুরুত্বসহকারে শিখতে চাই। আমি রিভার্স সুইং করতে পারতাম। আমি চেষ্টা করছি ভালো জায়গা থেকে রিভার্স সুইংটা করানোর জন্য। আগে হয়ত ৭০-৮০ ভাগ হত। এখন ৯৫ শতাংশ করানোর চেষ্টা করছি। সেটা হলে যেকোনো জায়গায় সাফল্য পাওয়া যাবে।

প্রশ্ন : আপনারা এ ক্যাম্পে একসঙ্গে অনেক পেসার। আপনারা ভেতরে ভেতরে কোনো প্রতিযোগীতা অনুভব করেন?
কামরুল ইসলাম রাব্বী :
আমি সব সময়ই শেখার চেষ্টা করি। এখানে সবার মধ্যে প্রতিযোগিতা থাকলেও বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বিদ্যমান। যা থাকে সেটা সুষ্ঠ প্রতিযোগিতা। তাসকিন, শুভাশিষ, মুস্তাফিজ সবার সঙ্গে সবার সম্পর্ক ভালো। হয়ত লিগের সময় প্রতিযোগীতা থাকতে পারে।

প্রশ্ন : কিন্তু কাউকে না কাউকে টপকে তো আপনাকে উপরে আসতেই হবে…
কামরুল ইসলাম রাব্বী :
আমি সব সময় নিজের পারফরম্যান্সে বিশ্বাস করি। আমি যদি ভালো করতে পারি নির্বাচকরা আমার দিকে নজর দেবে। খুব স্বাভাবিকভাবেই যারা ভালো খেলবে তারাই জাতীয় দলে খেলবে। একটা জায়গায় বোলিং করার দক্ষতা বাড়ানো জরুরি। আমি সেটাই মেনটেইন করার চেষ্টা করি।

প্রশ্ন : এখন পর্যন্ত জাতীয় দলে আপনার যাত্রার কথাটা যদি বলতেন?
কামরুল ইসলাম রাব্বী :
আমি যেসব ম্যাচ খেলেছি তার থেকে আরও ভালো কিছু করতে পারতাম। আমি সেভাবে চাপ নিচ্ছি না। আমি নিজেকে প্রস্তুত করছি। আমার দূর্বলতা যেগুলো রয়েছে সেগুলো নিয়ে কাজ করছি। আশা করি ফিরতে পারব।

প্রশ্ন : ব্যাটিং নিয়ে আপনার ভাবনা?
কামরুল ইসলাম রাব্বী :
খেলাধুলা যখন শুরু করি তখন ব্যাটিং ভালোই করতাম। কিন্তু ব্যাটিংয়ে সুযোগ পেতাম না। পেলেও শেষের দিকে। ব্যাটিং করতে নামলেই আত্মবিশ্বাসী হয়ে যাই। এখন দলের সবাই জানে আমি ব্যাটিং করতে পারি। কোচেরও আমার উপর আস্থা জন্মেছে ওকে নাইটওয়াচ ম্যান হিসেবে নামালে কিছু করতে পারবে। এইবিষয়গুলো আমাকে আত্মবিশ্বাসী করে তোলে। নেটে আমাকে অনেক শট বল খেলায় কোচ। কিভাবে বল ছাড়তে হবে, কিভাবে সোজা ব্যাটে খেলতে হবে। কোচ আমার ব্যাটিং নিয়ে অনেক কাজ করেছে।

খেলাধুলার খবর

আপনার ত লিখুন :

 
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: barishaltimes@gmail.com, bslhasib@gmail.com
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  নলছিটিতে ঘুমন্ত ব্যক্তিকে কুপিয়ে হত্যা, অভিযোগ স্ত্রী ও ছেলের বিরুদ্ধে  ঝালকাঠিতে পিতাকে পিটিয়ে হত্যা করলো ছেলে  কুয়াকাটায় ব্রিজ ভেঙে ট্রাক খালে: পর্যটকসহ ভোগান্তিতে স্থানীয়রা  হারলেই বাদ, তামিমের বরিশাল কীভাবে পাড়ি দেবে কঠিন পথ  বিশ্বের সবচেয়ে লম্বা পুরুষ ও খর্বাকার নারী একফ্রেমে  বিশ্ব অর্থনীতিতে সংকটের মধ্যেও ভালো অবস্থানে বাংলাদেশ : বিশ্বব্যাংকের এমডি  শিক্ষক মুরাদের বরখাস্ত চাইলেন ভিকারুননিসার ছাত্রীরা  চাঁদা দিতে না পারায় দাফন হলো না গৃহবধূর লাশ  মাদকের বিরুদ্ধে জনপ্রতিনিধিদের বিশেষ নজর দেওয়ার নির্দেশ  দলীয় সভায় আওয়ামী লীগের পদ ছাড়লেন স্বামী-স্ত্রী