৫ ঘণ্টা আগের আপডেট রাত ৩:৫৮ ; সোমবার ; জুলাই ৪, ২০২২
EN Download App
Youtube google+ twitter facebook
×

কণ্ঠশিল্পী আসিফ জামিনে মুক্ত

বরিশাল টাইমস রিপোর্ট
৪:২১ অপরাহ্ণ, জুন ১১, ২০১৮

গীতিকার ও সুরকার শফিক তুহিনের রাজধানীর তেজগাঁও থানায় করা তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মামলায় পাঁচদিন জেলে কাটানোর পর জামিন পেলেন গায়ক আসিফ আকবর।

সোমবার (১১ জুন) ঢাকার অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম কেশব রায় চৌধুরী ১০ হাজার টাকার বন্ডে মামলাটিতে তদন্ত প্রতিবেদন দাখিল না হওয়া পর্যন্ত এই জামিন মঞ্জুর করেন।

একই বিচারক গত ৬ জুন আসিফের পাঁচ দিনের রিমান্ড ও জামিনের উভয় আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠান। এরপর গত রোববার আসামির জামিনের আবেদন করা হয়। কিন্তু ওইদিন আবেদনের শুনানি না করে তা প্রত্যাহার করা হয়।

সোমবার (১১ জুন) জামিনের আবেদনের ওপর বেলা পৌনে ১২টায় শুনানি অনুষ্ঠিত হয়। শুনানি করেন গায়ক আসিফের পক্ষের আইনজীবী ওমর ফারুক।

তিনি শুনানিতে বলেন-  ‘এজাহারে আসামির বিরুদ্ধে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের ৫৭ ধারার কোনো সুস্পষ্ট অভিযোগ নেই। এমন অভিযোগের ভিত্তিতে একজন জনপ্রিয় গায়ককে কারাগারে রাখা বেআইনী। এছাড়া মামলার যিনি এজাহারকারী তিনিই প্রথম অনলাইন লাইভে আসেন, আসামি আসেন পরে। আসামি অসুস্থ। তাই কারাবাস দীর্ঘস্থায়ী হলে তার জীবন ঝুঁকির মধ্যে পড়তে পারে। আর তিনি যেহেতু পরিচিত মুখ তাই জামিন পেলে পলাতক হওয়ার কোনো সম্ভবনা নেই।’

এরপর বিচারক এজাহারকারীর পক্ষের কোনও আইনজীবী আছেন কি না খোঁজ করেন। কিন্তু কোনও আইনজীবী উপস্থিত নেই নিশ্চিত হওয়ার পর বিচারক বলেন, ‘সঙ্গীত আমাদের চিত্ত বিনোদনের একটি জনপ্রিয় মাধ্যম। এ মাধ্যমের জনপ্রিয় ব্যক্তিরা নিজেদের মধ্যে বিবাদে জড়িয়ে থাকুক তা আমরা চাই না। আশা করি সমস্যা মিটে যাবে।’ এরপর তিনি ১০ হাজার টাকা বন্ডে মামলায় প্রতিবেদন দাখিল না হওয়া পর্যন্ত জামিন মঞ্জুরের আদেশ দেন।

গত মঙ্গলবার রাত দেড়টার দিকে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ-সিআইডির একটি দল গায়ক আসিফকে তার মগবাজারের স্টুডিও থেকে গ্রেপ্তার করে। আসিফের বিরুদ্ধে শফিক তুহিনের অভিযোগ, বিভিন্ন শিল্পীর ৬১৭টি গান নিজের নামে কপিরাইট নিয়েছেন আসিফ। এ মামলায় আসিফ ছাড়া আরও চার-পাঁচজনকে অজ্ঞাতনামা আসামি করা হয়।

আরও অভিযোগ- ঘটনাটি জানার পর ২ জুন রাত ২টা ২২ মিনিটে শফিক তুহিন তার ব্যক্তিগত ফেসবুক থেকে অনুমোদন ছাড়া গান বিক্রির বিষয়টা উল্লেখ করে একটি পোস্ট দেন। তার সেই পোস্টের নিচে আসিফ অশালীন মন্তব্য করেন ও হুমকি দেন।

পরের দিন রাত ১০টার দিকে আসিফ তার ভেরিফাইড ফেসবুক পেজ থেকে লাইভে আসেন। সেখানেও তিনি শফিকের বিরুদ্ধে অবমাননাকর, অশালীন ও মিথ্যা-বানোয়াট বক্তব্য দেন। ভিডিওতে আসিফ শফিককে শায়েস্তা করার হুমকি দেয়ার পাশাপাশি ভক্তদের উদ্দেশে বলেন, তাকে যেখানেই পাবেন সেখানেই প্রতিহত করবেন। এরপর আসিফের ভক্তরাও শফিককে হত্যার হুমকি দেয়।

বিনোদনের খবর

 

আপনার মতামত লিখুন :

 
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  বাবুগঞ্জে কৃষি প্রণোদনার বীজ ও সার বিতরণ কর্মসূচির উদ্বোধন  বরিশালের উজিরপুরে স্কুলছাত্রীকে পিটিয়ে জখম: বখাটে গ্রেপ্তার  বাউফলে কোরবানীর ঈদকে সামনে রেখে গরু চুরির হিড়িক  চরফ্যাসনে যৌতুকের টাকা না পেয়ে স্ত্রীকে মারধর  বাউফলে মেয়াদোত্তীর্ণ রেপিড টেস্ট ডিভাইস দিয়ে কোভিড-১৯ পরীক্ষা!  গ্রাহকের অর্ধকোটি টাকা নিয়ে ‘ভুয়া এনজিও’ উধাও!  করোনার বড়সড় ধাক্কা: একদিনে প্রাণ গেল ১২ জনের  বাবার লাশ দেখতে এসে ছেলে গ্রেপ্তার  লালমোহনে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকরা পেল বিনামূল্যে সার-বীজ এবং সেচযন্ত্র  পদ্মাসেতুর প্রভাব: লঞ্চের আগাম টিকিট কিনতে ভিড় নেই