৯ মিনিট আগের আপডেট রাত ১০:১১ ; শনিবার ; জুন ১৯, ২০২১
EN Download App
Youtube google+ twitter facebook
×

কবিরাজি চিকিৎসার নামে নারীদের সাথে করেন অবৈধ মেলামেশা!

বরিশাল টাইমস রিপোর্ট
১০:৫৮ অপরাহ্ণ, মে ১১, ২০২১

কবিরাজি চিকিৎসার নামে নারীদের সাথে করেন অবৈধ মেলামেশা !

নিজস্ব প্রতিবেদক, বরিশাল >> চিকিৎসার নামে অপচিকিৎসা চালানো হয়। কবিরাজের মিথ্যা কথার ফাঁদে পড়ে প্রতারণার শিকার হচ্ছেন গ্রামের সহজ-সরল মানুষ। তাবিজ, ঝাড়ফুঁক ও পানিপড়ার মাধ্যমে সাধারণ মানুষদের থেকে দীর্ঘদিন ধরে টাকাও হাতিয়ে নিচ্ছেন বলে অভিযোগ উঠেছে সোলেমান সরদার নামের এক কবিরাজের বিরুদ্ধে। ঘটনাটি বরিশালের মুলাদী উপজেলার সফিপুর ইউনিয়নের ব্রজমোহন গ্রামের।

গ্রামের মৃত নাজেম আলী সরদারের ছেলে সোলেমান সরদার। দীর্ঘ ৩০ বছর ধরে এভাবে চিকিৎসার নামে অপচিকিৎসা চালাচ্ছেন তিনি। অভিযোগ রয়েছে, নারী রোগীদের চিকিৎসার জন্য ঘরের পাশে আলাদা একটি ঘর রয়েছে তার। সেখানে ঝাড়ফুঁক দেয়ার নামে নারী রোগীদের অনৈতিক মেলামেশায় বাধ্য করেন তিনি। আর এসব কথা প্রকাশ করলে জ্বিন দিয়ে রোগীর ক্ষতি করারও হুমকি দিয়ে থাকেন।

স্থানীয় প্রবীণরা বলছেন, সোলেমান স্কুল বা মাদরাসায় পড়ালেখা করেননি। তারপরও সে ৩০ বছর ধরে চিকিৎসার নামে অপচিকিৎসা করছে। সে হৃদরোগ, পেটের ব্যথা, গ্যাস্ট্রিক, আলসার, ক্যান্সার, এইডস, বাত, আমাশয়সহ বিভিন্ন কঠিন রোগ শতভাগ নিরাময়ের আশ্বাস দিয়ে মানুষদের তার কাছে নিয়ে আসেন। এছাড়া মনের মানুষকে আপন করে পাওয়া, স্বামীকে বশে আনা, জ্বিন তাড়ানোসহ বিভিন্ন অলৌকিক সব সম্ভব করার আশ্বাস দেন। গ্রামের মানুষ তার কথা বিশ্বাস করে প্রতারণার শিকার হচ্ছেন। সাধারণ মানুষদের থেকে সোলেমান হাজার হাজার টাকা হাতিয়ে নিচ্ছে।

সোলেমান নারী রোগীদের অনৈতিক মেলামেশায় বাধ্য করার অভিযোগের বিষয়ে বলেন, জ্বিন-ভূতে ধরা রোগীদের চিকিৎসার ক্ষেত্রে রোগীরা চিৎকার-চেঁচামেচি করেন। তখন হাতের কাছের সকল কিছু ভাঙচুর করেন তারা। তাই তাদের চিকিৎসার জন্য আলাদা ঘরে নেয়া হয়। আর তাদের অনৈতিক মেলামেশায় বাধ্য করার বিষয়টি একদম বানোয়াট।

বরিশাল জেলা সিভিল সার্জন ডা. হোসেন মনোয়ার সাংবাদিকদের জানিয়েছেন, ঝাড়ফুঁক ও পানি পড়ার মাধ্যমে গ্রামের সহজ-সরল মানুষদের সঙ্গে এভাবে প্রতারণা করা হচ্ছে। তাদের কাছ থেকে টাকা নেওয়ার ব্যবসা ছাড়া কিছুই নয় এটা। এ ব্যাপারে আইন প্রয়োগকারী সংস্থা ব্যবস্থা নিতে পারে।’

বরিশালের খবর

আপনার মতামত লিখুন :

 

এই বিভাগের অারও সংবাদ
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
শাহ মার্কেট (তৃতীয় তলা),
৩৫ হেমায়েত উদ্দিন (গির্জা মহল্লা) সড়ক, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  কে এই পরীমনি, কিভাবে উত্থান  হাসপাতাল থেকে বাসায় ফিরলেন খালেদা জিয়া  সরকারি গম চুরি অভিযোগে চার কর্মকর্তা বরখাস্ত  বরিশাল নগরীতে ৭ দফা দাবিতে শিক্ষকদের সমাবেশ  লিওনেল মেসি যে রেকর্ড গড়লেন কোপায়  কলাপাড়ায় নেশাগ্রস্ত ছেলের হাত-পা বেঁধে শাস্তি  বরিশাল/ আওয়ামী লীগের ১০ বিদ্রোহী প্রার্থীসহ ১৯ জন বহিষ্কার  জাগুয়ার ৩ নম্বর ওয়ার্ডে সুষ্ঠু ভোট নিয়ে শঙ্কা প্রকাশ  নৌকার বিরুদ্ধে কেন্দ্রীয় ছাত্রলীগ সভাপতির পরিবার!  Coronavirus: ২৪ ঘণ্টায় করোনা আক্রান্তে আরও ৬৭ জনের মৃত্যু