২৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার

কমিউনিটি পুলিশিং জনগণের মাঝে সেতুবন্ধন করেছে

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৯:৪৯ অপরাহ্ণ, ০৬ অক্টোবর ২০১৬

ঝালকাঠী জেলার পুলিশ সুপার সুভাষ চন্দ্র সাহা বলেছেন, কমিউনিটি পুলিশিং এর মাধ্যমে পুলিশ ও সাধারণ জনগণের মাঝে পারস্পরিক আস্থা ও সম্পর্কের সেতুবন্ধন তৈরী হচ্ছে। পুলিশ ও জনগণের দূরত্ব কমছে।

 

আর কমিউনিটি পুলিশিং এর মাধ্যমে এটি সম্ভব হচ্ছে। তিনি আরো বলেন,আমরা এমন একটি পুলিশ বাহিনী তৈরি করতে চাই,যার জনগণের নিকট জবাবদিহিতা থাকবে। বর্তমান পুলিশের বড় চ্যালেঞ্জ হচ্ছে মাদক ও জঙ্গীবাদ দমন করা। জঙ্গীবাদের সাথে ধর্মের কোন সম্পর্ক নেই। মানুষ মেরে ইসলাম কায়েম কোন ধর্ম নয়।

 

গতকাল বিকেলে মার্চেন্টস্ স্কুল মাঠে নলছিটি থানা পুলিশ কর্তৃক আয়োজিত উপজেলা কমিউনিটি পুলিশিং সমাবেশে এ কথা বলেন। তিনি মাদক ও জঙ্গীবাদের বিরুদ্ধে পুলিশের কঠোর অবস্থানের কথা তুলে ধরে বলেন, মাদক সমাজে দিন দিন বৃদ্ধি পাচ্ছে। মাদক সরবরাহ বন্ধ করার জন্য পুলিশ কাজ করছে। এ সমস্যা সমাধানের জন্য এলাকার জনগণ ও কমিউনিটি পুলিশিং এর সদস্যরা সবাই মিলে মাদকের কুফল সম্পর্কে জনগণকে ধারণা প্রদান করতে হবে।

 

সাধারণ জনগণকে আইন-শৃঙ্খলা বাহিনীর পাশে থেকে সহায়তা করতে হবে। মাদক ও জঙ্গীবাদ দমনে ঝালকাঠী জেলা পুলিশ ব্যাপক সাফল্য দেখিয়েছে বলে তিনি সমাবেশে দাবি করেন। নলছিটি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একেএম সুলতান মাহমুদের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আরো বক্তব্য রাখেন ঝালকাঠী জেলার সিনিয়র সহকারী পুলিশ সুপার(সার্কেল) এম এম মাহমুদ হাসান,নলছিটি পৌরসভার মেয়র ও উপজেলা আ’লীগ সভাপতি তছলিম উদ্দিন চৌধুরী, উপজেলা চেয়ারম্যান এ্যাড. ইউনুচ লস্কর,কমিউনিটি পুলিশিং এর উপজেলা সভাপতি খোন্দকার মুজিবুর রহমান,উপজেলা ভাইস চেয়ারম্যান দুলাল শরীফ,মুক্তিযোদ্ধা তাজুল ইসলাম দুলাল চৌধুরী,কুলকাঠী ইউনিয়নের চেয়ারম্যান এইচ এম আখতারুজ্জামান বাচ্চু,নলছিটি সাংবাদিক ফোরামের সভাপতি প্রভাষক মেজবাহ্ খান রতন,সাবেক পৌর কাউন্সিলর সাংবাদিক মু: মনিরুজ্জামান মুনির প্রমুখ। সমাবেশে উপজেলার আইন-শৃঙ্খলা পরিস্থিতি, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ, মাদক ও জঙ্গীবাদ প্রতিরোধে কমিউনিটি পুলিশের দায়িত্ব ও কর্তব্য নিয়ে আলোচনা করা হয়।

8 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন