২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

করোনাজয়ী সাংবাদিক রাকিব

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৮:১১ অপরাহ্ণ, ০৩ জুলাই ২০২০

নিজস্ব বার্তা পরিবেশক: প্রাণঘাতী করোনাভাইরাসের সাথে লড়াই করে জয়ী হয়েছে তরুণ সাংবাদিক খন্দকার রাকিব। সাম্প্রতিকালে বরিশালের এই সাংবাদিক ভাইরাসে আক্রান্ত হয়েছিলেন। কিন্তু হার মানেননি। এখন তিনি পুরোপুরি সুস্থ, বলতে গেলে করোনাজয়ী রাকিব। করোনার সঙ্গে লড়াইয়ে জিতে সৃষ্টিকর্তার প্রতি কৃতজ্ঞ তিনি।

জানিয়েছেন, ‘বাবা আর মা ও স্ত্রীসহ স্বজনদের নিয়ে আমার বেশি দুশ্চিন্তা ছিল। কিন্তু আল্লাহর রহমতে আমরা সবাই এখন সুস্থ হয়ে উঠেছি। সবারই শারীরিক দুর্বলতা আছে। এখন সেটাই কাটিয়ে ওঠার চেষ্টা করছি।’

অনলাইন নিউপপোর্টাল ‘বরিশাল ক্রাইম নিউজ’র প্রকাশক রাকিব জানান, ১৮ জুন পর্যন্ত করোনা সংক্রান্ত সংবাদ সংগ্রহের জন্য হাসপাতালসহ বরিশালের বিভিন্ন এলাকায় গিয়েছি। ২০ জুন রাতে বাসায় যাওয়ার পর প্রথম জ্বর অনুভব হয়। রাতেই জ্বর অনেক বেশি ছিল। ২৭ মার্চ মাথা ব্যথা বেড়ে যায়। এরপর নমুনা সংগ্রহের জন্য ফোন করি। তাদের পরামর্শে বাসায় অবস্থান করে প্রাথমিক চিকিৎসা নেই। কিন্তু অবস্থার উন্নতি হচ্ছিল না। জ্বর ও কাশি বেড়ে গেলে ২৬ জুন নমুনা সংগ্রহের জন্য বরিশাল জেনারেল (সদর) হাসপাতালে যাই এবং সেখানে নমুনা সংগ্রহ করে।

আমি মনোবল ধরে রেখে হাসপাতালে না গিয়ে বাসায় বসেই চিকিৎসা নেই। ৩০ জুন মুঠোফোনে জানানো হয় আমার করোনা পজিটিভ। পরীক্ষার ফল জানার পর আমি একটু টেনশনে পড়ে যাই। বাড়িতে বসেই মোবাইল ফোনে চিকিৎসদের পরামর্শ নিয়ে আল্লাহর রহমতে সুস্থ হয়ে উঠি।

বাসায় চিকিৎসাধীন অবস্থায় কখনও কখনও দুশ্চিন্তা ভর করতো। এত কিছুর মাঝেও মনোবল হারাইনি। ওষুধ সেবনের পাশাপাশি নিজ থেকে গরম পানি পান করতাম, গরম পানির ভাপ নিতাম এবং হালকা ব্যায়ামও করেছি। এরপর চিকিৎসাসেবায় ধীরে ধীরে সুস্থ হতে থাকি। এখন আমি পুরোপুরি সুস্থ হয়ে উঠেছি।’

3 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন