২৪শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

করোনাভাইরাস: ভারতে একদিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১২:০২ অপরাহ্ণ, ০৮ মে ২০২১

করোনাভাইরাস: ভারতে একদিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড

নিজস্ব প্রতিবেদক, বরিশাল >> করোনাভাইরাস (কোভিড-১৯) আক্রান্ত হয়ে প্রতিবেশী দেশ ভারতে শনিবার (৮ মে) গত ২৪ ঘণ্টায় বিশ্বের সর্বোচ্চ ৪ লাখ এক হাজার ৩২৬ জনের করোনা আক্রান্ত রোগী চিহ্নিত হয়েছে। এখন পর্যন্ত দেশটিতে মোট সংক্রমিত হয়েছেন ২ কোটি ১৮ লাখ ৮৬ হাজার ৬১১ জন। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় দেশটিতে রেকর্ড সংখ্যক ৪ হাজার ১৯৪ জনের মৃত্যু হয়েছে। যা এখন পর্যন্ত সর্বোচ্চ বলে জানা যায়। এ নিয়ে ভারতে এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ২ লাখ ৩৮ হাজার ২৬৫ জনের। দেশটির সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়া এ খবর প্রকাশ করেছে।

পত্রিকাটির খবরে বলা হয়েছে, গতকাল শুক্রবার (০৭ মে) পর্যন্ত ভারতে টানা ১০ দিনে গড়ে ৩ হাজারের বেশি করোনাভাইরাস আক্রান্ত রোগীর মৃত্যু হয়েছে। আজ শনিবার এই পরিসংখ্যান ৪ হাজারের মাইলফলক ছাড়িয়ে যায়।

এদিকে করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, আজ শনিবার (৮ মে) সকাল ৮টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় বিশ্বে মারা গেছেন আরও ১৩ হাজার ৭২৬ জন এবং নতুন করে করোনাভাইরাস শনাক্ত হয়েছে ৮ লাখ ৩৬ হাজার ৪৮৫ জনের শরীরে। এ নিয়ে বিশ্বে মোট করোনায় মৃত্যু হয়েছে ৩২ লাখ ৮৩ হাজার ২৩৮ জনের এবং আক্রান্ত হয়েছেন ১৫ কোটি ৭৫ লাখ ২৬ হাজার ৯৬৯ জন। এদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৩ কোটি ৫৭ লাখ ৮৪ হাজার ৯৬৭ জন।

15 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন