২ ঘণ্টা আগের আপডেট রাত ৩:৫৩ ; মঙ্গলবার ; জুলাই ৭, ২০২০
EN Download App
Youtube google+ twitter facebook
×

করোনার উপসর্গ নিয়ে স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের সুজেয় শ্যাম হাসপাতালে

বিশেষ বার্তা পরিবেশক
৪:১২ অপরাহ্ণ, মে ২৭, ২০২০

বার্তা পরিবেশক, অনলাইন :: করোনাভাইরাসের উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের সুরকার ও সংগীত পরিচালক এবং জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত সংগীত পরিচালক সুজেয় শ্যাম। তার মেয়ে লিজা শ্যাম বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, গতকাল মঙ্গলবার সন্ধ্যায় শ্বাসকষ্টের সমস্যা বেড়ে গেলে কলাবাগানের বাসা থেকে তাকে দ্রুত শ্যামলীর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে ভর্তি করানো হয়। সেখানে কৃত্রিম উপায়ে শ্বাসপ্রশ্বাসের প্রক্রিয়া স্বাভাবিক রাখা হয়। পরে তাকে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ভর্তি করানো হয়েছে।

প্রোস্টেট ক্যানসারের রোগী সুজেয় শ্যাম কয়েকদিন ধরেই অসুস্থ। জ্বর ও শ্বাসকষ্টের সমস্যায় ভুগছিলেন তিনি।

লিজা শ্যাম গণমাধ্যমকে বলেন, ‘গতকাল রাতে হঠাৎ করেই বাবার শ্বাসকষ্ট বেড়ে যায়। এরপর বাবাকে আমরা হাসপাতালে ভর্তি করি। যেহেতু শ্বাসকষ্ট করোনার উপসর্গ তাই আজ বুধবার দুপুরে হাসপাতাল থেকে তার করোনা পরীক্ষার নমুনা নেওয়া হবে। তারপর জানা যাবে আসলে উনি করোনা পজিটিভ নাকি নেগেটিভ। ‘

তিনি আরও বলেন, ‘যেহেতু বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে কোভিড-১৯ অথবা করোনা রোগীর জন্য বিশেষায়িত হাসপাতাল নয়, তাই চিকিৎসকেরা পরামর্শ দেন করোনায় সংক্রমিত রোগীর চিকিৎসা করা হয় এমন হাসপাতালে বাবাকে যেন ভর্তি করানো হয়। এরপরই আমরা পরিবারের সবাই মিলে সিদ্ধান্ত নিই এবং যোগাযোগ করি কুর্মিটোলা জেনারেল হাসপাতালে। বাবাকে এখন এখানেই ভর্তি করানো হয়েছে।’

‘তবে স্বস্তির খবর হচ্ছে, এখানে কৃত্রিম উপায়ে বাবাকে শ্বাসপ্রশ্বাস দিতে হচ্ছে না। বুধবার এই হাসপাতালে বাবার আবার করোনা টেস্ট করা হবে। তখন নিশ্চিতভাবে জানা যাবে, বাবা আদৌ করোনা পজিটিভ কি না’ যোগ করেন লিজা শ্যাম।

স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী হিসেবে দেশ স্বাধীনের ৪৫ বছর পর মুক্তিযোদ্ধার সনদ পান সুজেয় শ্যাম। তার আগ পর্যন্ত মুক্তিযোদ্ধা হিসেবে কোনো ভাতা পেতেন না বরেণ্য এই সুরকার ও সংগীত পরিচালক। দুই বছর ধরে তিনি তা পাচ্ছেন।

মুক্তিযুদ্ধের সময়ে স্বাধীন বাংলা বেতারে প্রচারিত তার সুর করা গানগুলোর মধ্যে ‘বিজয় নিশান উড়ছে ওই’, ‘রক্ত দিয়ে নাম লিখেছি, বাংলাদেশের নাম’, ‘আজ রণ সাজে বাজিয়ে বিষাণ’, ‘মুক্তির একই পথ সংগ্রাম’, ‘ওরে আয়রে তোরা শোন’, ‘আয়রে চাষী মজুর কুলি’, ‘রক্ত চাই, রক্ত চাই’, ‘আহা ধন্য আমার’ উল্লেখযোগ্য।

দেশের চলচ্চিত্রের গানে অসাধারণ অবদান রেখে শ্রেষ্ঠ সংগীত পরিচালক হিসেবে এ পর্যন্ত তিনটি জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেছেন সুজেয় শ্যাম।

বিনোদনের খবর

আপনার মতামত লিখুন :

 

সম্পাদক : হাসিবুল ইসলাম
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
শাহ মার্কেট (তৃতীয় তলা),
৩৫ হেমায়েত উদ্দিন (গির্জা মহল্লা) সড়ক, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  করোনায় আক্রান্ত এবার মাশরাফির স্ত্রী সুমি  করোনা: ২৪ ঘন্টায় বরিশালে নতুন করে আরও ৩৭ জন আক্রান্ত  কমলনগরে সেবা উন্নয়ন ব্যাহত, দুর্নীতি অন্তরায়  রের্কড রুম থেকে দলিল উধাও, বরখাস্ত ৭ জন  বরিশালে করোনার লক্ষণ নিয়ে নির্বাহী প্রকৌশলীর মৃত্যু  ঝালকাঠির সাংবাদিক শফিউল আজম টুটুলের জন্মদিন আজ  তরুণীকে ধর্ষণ, বরিশালের রিয়াজ গ্রেপ্তার  বরগুনার বিষখালী নদী থেকে অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্বার  রাজাপুরে মহানবী (স:) কে কটুক্তি করায় গ্রেপ্তার ১  কাঁঠালিয়া সদরে প্রথম করোনা রোগী শনাক্ত