১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

করোনায় আক্রান্ত কংগ্রেস নেতা সঞ্জয় ঝাঁ

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৫:১৭ অপরাহ্ণ, ২২ মে ২০২০

বার্তা পরিবেশক, অনলাইন :: ভারতে করোনা আক্রান্ত হয়েছে বিরোধী দল কংগ্রেসের শীর্ষস্থানীয় নেতা সঞ্জয় ঝাঁ। তিনিই হচ্ছেন দেশটির প্রথম রাজনৈতিক নেতা যিনি করোনায় আক্রান্ত হলেন। বিদেশে যদিও ব্রিটেনের প্রধানমন্ত্রী বরিস জনসন সহ অনেক নেতাই করোনায় আক্রান্ত হয়েছেন।
শুক্রবার নিজেই টুইট করে করোনা পজিটিভ হওয়ার কথা জানান কংগ্রেসের এই নেতা। সঞ্জয় ঝাঁ বলেন, তিনি করোনায় আক্রান্ত। টেস্ট পজিটিভ এসেছে। তবে তার শরীরে করোনার কোনও চিহ্ন নেই, তাই বাড়িতেই আছেন তিনি।
তিনি আরও জানান, আপাতত তিনি ১০-১২ দিন বাড়িতে সেল্ফ কোয়ারেন্টাইনেই থাকবেন।
একই সঙ্গে দেশের সাধারণ লোকজনকে সতর্ক থাকার পরামর্শ দিয়েছেন সঞ্জয় ঝাঁ। তিনি বলেন, করোনা সংক্রমণের সম্ভাবনাকে ছোটো করে দেখা উচিত নয়। যে কোনও ব্যাক্তিরই করোনা হতে পারে বলে সতর্ক করে দিয়েছেন এই কংগ্রেস নেতা।

ভারতের কেন্দ্রীয় সরকার এর আগে নিজেদের গাইডলাইনসে জানিয়েছে, যাদের শরীরে তেমন কোনও চিহ্ন নেই করোনার, তারা বাড়িতেই কোয়ারেন্টাইন হয়ে থাকতে পারেন। দশ দিন কোয়ারেন্টাইনে থাকার পর সুস্থ বোধ করলে আর টেস্ট করারও দরকার নেই বলেছে কেন্দ্র। সেই নিয়ম মেনেই ঘরে আছেন সঞ্জয় ঝা।

প্রসঙ্গত, সঞ্জয় ভারতে করোনা মহামারির কেন্দ্রস্থল মুম্বাইয়ের বাসিন্দা। ভারতে করোনায় আক্রান্ত ও মৃত এই দুই বিভাগেই তালিকার শীর্ষে মহারাষ্ট্র, এ রাজ্যেরই রাজধানী মুম্বাই। এই মুহূর্তে ভারতে করোনায় আক্রান্ত ১ লাখ ১৮ হাজার ৪৪৭ জন। এর মধ্যে মহারাষ্ট্রেই আক্রান্ত ৪১ হাজার ৬৪২ জন।

সূত্র: হিন্দুস্তান টাইমস

7 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন