১ ঘণ্টা আগের আপডেট সকাল ৮:৩২ ; মঙ্গলবার ; আগস্ট ৯, ২০২২
EN Download App
Youtube google+ twitter facebook
×

করোনায় সারাবিশ্বে মারা গেছে ১৯ লাখ ৫২ হাজার মানুষ

বরিশাল টাইমস রিপোর্ট
১২:০২ অপরাহ্ণ, জানুয়ারি ১২, ২০২১

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: বিশ্বে শুরু হয়েছে করোনার দ্বিতীয় ঢেউ। এরমধ্যে ইউরোপে মিলেছে করোনার নতুন ধরন, যা আগের করোনাভাইরাস থেকে অনেকটা শক্তিশালী বলে ধারণা করছেন বিশেষজ্ঞরা। বর্তমানে করোনায় বিশ্বে আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ৯ কোটি ১৩ লাখ এবং মৃতের সংখ্যা ছাড়িয়েছে ১৯ লাখ ৫২ হাজার।

করোনাভাইরাসে আক্রান্তদের সংখ্যা ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, মঙ্গলবার (১২ জানুয়ারি) সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন নয় কোটি ১৩ লাখ ১৫ হাজার ৭৬ জন এবং মৃত্যু হয়েছে ১৯ লাখ ৫২ হাজার ৮৭৯ জনের। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৬ কোটি ৫২ লাখ ৮৭ হাজার ১০২ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন দুই কোটি ২১ লাখ ৪৩ হাজার ১৯৭ জন। মৃত্যু হয়েছে তিন লাখ ৮৫ হাজার ২৪৯ জনের।

আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন এক কোটি ৪৭ লাখ ৯ হাজার ৯১৩ জন এবং মারা গেছেন এক লাখ ৫১ হাজার ৩৬৪ জন।

আক্রান্তে তৃতীয় এবং মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ৮১ লাখ ৩৩ হাজার ৮৩৩ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে দুই লাখ তিন হাজার ৬১৭ জনের।

আক্রান্তের দিক থেকে রাশিয়া চতুর্থ স্থানে রয়েছে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৩৪ লাখ ২৫ হাজার ২৫৯ জন। ভাইরাসটিতে মারা গেছে ৬২ হাজার ২৭৩ জন।

পঞ্চম স্থানে থাকা যুক্তরাজ্যে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ৩১ লাখ ১৮ হাজার ৫১৮ জন। এর মধ্যে মারা গেছে ৮১ হাজার ৯৬০ জন।

এদিকে আক্রান্তের তালিকায় ফ্রান্স ষষ্ঠ, তুরস্ক সপ্তম, ইতালি অষ্টম, স্পেন নবম এবং জার্মানি দশম স্থানে আছে। এছাড়া বাংলাদেশের অবস্থান ২৭তম।

গত বছরের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।’

Other

 

আপনার মতামত লিখুন :

 
এই বিভাগের অারও সংবাদ
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  বরিশাল জেলায় শ্রেষ্ঠ উজিরপুর থানার সার্কেল-পুলিশ পরিদর্শক  সন্ধ্যানদীতে লঞ্চের সাথে সংঘর্ষে বাল্কহেড ডুবি: ২ শ্রমিক নিখোঁজ  মেটার নতুন সিদ্ধান্ত: ফেসবুক লাইভে পণ্য বিক্রি বন্ধ  লঘুচাপটি নিম্নচাপে পরিণত, ফুসে উঠতে পারে সাগর  আরও এক দফা কমল টাকার মান  লঞ্চভাড়া দ্বিগুণ করার প্রস্তাব মালিকদের, মন্ত্রণালয় বলছে অযৌক্তিক  আগৈলঝাড়ায় চাল চুরির অপবাদে কিশোরকে নির্যাতন  বাড়িতে বসে বিলাসবহুল লঞ্চ তৈরি: তাক লাগিয়ে দিলেন নুরনবী  প্রেমে ব্যর্থ প্রেমকান্তের পক্ষ নিলেন গায়ক আসিফ  বিনোদনে নতুন মাত্রা: কুয়াকাটার আকাশে প্যারাসেইলিং