৭ ঘণ্টা আগের আপডেট সকাল ৫:২৭ ; রবিবার ; মে ২২, ২০২২
EN Download App
Youtube google+ twitter facebook
×

করোনা আক্রান্তদের চিকিৎসার ব্যয় বহন করবে চসিক

বরিশাল টাইমস রিপোর্ট
৬:৫০ অপরাহ্ণ, মার্চ ২৩, ২০২০

বার্তা পরিবেশক, অনলাইন :: প্রাণঘাতী করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে প্রচারণা চালিয়েছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন। আজ সোমবার দুপুর থেকে টাইগারপাস্থ চসিক নগর ভবন থেকে এ প্রচারণা শুরু করেন সিটি মেয়র।

এরপর নগরীর ইস্পাহানী মোড়, লালখান বাজার, ওয়াসার মোড়, জিইসি মোড়, দুই নম্বর গেট, ষোলশহর রেলস্টেশন মোড়, মুরাদপুর, বহদ্দারহাট, চকবাজার, আন্দরকিল্লা, চেরাগীপাহাড়, জামালখান, কাজীর দেউরীসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ এলাকায় দুপুর সাড়ে ১২টা থেকে সাড়ে ৩টা পর্যন্ত প্রায় ৪ ঘণ্টা ঘুরে ঘুরে মাইকিংয়ের মাধ্যমে এ প্রচারণা চালান আ জ ম নাছির উদ্দীন।

প্রচারকালে নগরের মোড়ে মোড়ে সিটি মেয়র জনসাধারণের নিকট সচেতনতামূলক মাস্ক, হ্যান্ডসেনিটাইজার দিয়ে হাত ধোয়া, লিফলেট, সাবান বিতরণ করেন। এ সময় কাউন্সিলর কাউন্সিলর সাইয়্যেদ গোলাম হায়দার মিন্টু, শৈবাল দাশ সুমন ছিলেন।

প্রচারণাকালে সিটি মেয়র বলেন, করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে চট্টগ্রাম সিটি করপোরেশনের পক্ষ থেকে জেনারেল হাসপাতাল প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনের ব্যবস্থা করা হয়েছে। তাছাড়া প্রতিটি ওয়ার্ড মেডিক্যাল সেন্টারে নিয়োজিত ডাক্তারদেরকে এ সংক্রান্ত নির্দেশনা দেওয়া হয়েছে। প্রয়োজনে চসিক করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তির চিকিৎসার সম্পূর্ণ ব্যয় বহন করবে।

নগরবাসীর উদ্দেশ্যে তিনি আরো বলেন, বিশেষজ্ঞদের পরামর্শমতে বিদেশফেরত ব্যক্তিদের অন্তত ১৪ দিনের হোম কোয়ারেন্টিনে (সঙ্গনিরোধ) থাকা জরুরি। এতে করে পরিবার, আত্মীয় স্বজন, পাড়া-প্রতিবেশীরা এ ভাইরাস সংক্রমণ হতে রক্ষা পাবে। ভাইরাস থেকে সুরক্ষায় অপ্রয়োজনে জনসমাগম এড়িয়ে নিজের বাসায় অবস্থান করুন। অহেতুক বাইরে ঘোরাঘুরি থেকে বিরত থাকুন। এ সময় তিনি করোনাভাইরাস নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ঢালাওভাবে অপপ্রচার চালিয়ে তথ্য বিভ্রান্তি সৃষ্টি না করার অনুরোধ জানান।

এ সময় সিটি মেয়র বলেন, করোনাভাইরাসের কারণে অনেকের মধ্যে আতংক তৈরি হয়েছে। সেজন্য আমি আপনাদের সামনে উপস্থিত হয়েছি। আপনারা আতংকিত না হয়ে সচেতন হোন। আপনারা যদি সতর্কতা অবলম্বন করতে পারেন পরিবার, সমাজ এবং এ শহরটাও নিরাপদ থাকবে। তাই করোনাভাইরাস থেকে রক্ষা পাওয়ার উপায় হচ্ছে সচেতনতা।

নাছির বলেন, করোনা শংকার কারণে নিম্নজীবী মানুষকে সাময়িক কষ্টের মধ্যে পড়তে হবে। তাদের মাঝে হতাশার সৃষ্টি হবে। এ দুঃসময়ে নানামুখী উদ্যোগ নিয়ে নিম্নজীবী মানুষের পাশে সমাজের বিত্তশালীদের এগিয়ে আসার আহবান মেয়রের। এ ভাইরাস বেশি সংক্রমণ এর ঝুকি থাকে মানুষের হাতে। তাই সাবান দিয়ে অন্তত ২০ সেকেন্ড হাত ধৌত করে শুকনো কাপড় দিয়ে হাত মুছে ফেলবেন।

নগরবাসীর বিশেষ কাজ ছাড়া ঘর থেকে কেউ বের না হওয়ার পরামর্শ দিয়ে সিটি মেয়র বলেন, যদি কাজে যেতে হয় তাহলে যতদূর সম্ভব পায়ে হেঁটে যাবেন।

জাতীয় খবর

 

আপনার মতামত লিখুন :

 
এই বিভাগের অারও সংবাদ
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  দৌলতখানে বিকল্প জীবিকার জন্য ১৫ জেলে পেল বকনা বাছুর  আওয়ামী লীগ উন্নয়নের সরকার: এমপি শাওন  ‘ভাদাইমা’ খ্যাত কৌতুক অভিনেতা আহসান আলী আর নেই  দুর্নীতির মামলায় সাজাপ্রাপ্ত হাজি সেলিম কারাগারে  ইউনিয়ন পরিষদের বাজেট নিয়ে বার্ষিক পরিকল্পনা ও নাগরিক মতামত  সেনাবাহিনীতে চাকরি দেওয়ার প্রলোভনে অর্থ আত্মসাৎ, প্রতারক গ্রেপ্তার  বরিশালবাসীর স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন জুনের শেষ সপ্তাহে  মেঘনা নদীতে ট্রলারডুবি: ৮ জেলেকে উদ্ধার করল কোস্টগার্ড  বরিশালসহ দেশের বিভিন্ন স্থানে মাঝারি থেকে ভারী বর্ষণের পূর্বাভাস  বরিশালে নৌকাডু‌বিতে নিখোঁজ জেলের লাশ উদ্ধার