২২শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, সোমবার

করোনা আক্রান্ত আড়াই মাসের শিশু ১০ দিনেই সুস্থ

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৫:৩২ অপরাহ্ণ, ২৩ জুন ২০২০

বার্তা পরিবেশক, বরগুনা:: বরগুনায় করোনা আক্রান্ত আড়াই মাস বয়সি শিশু তামিম সুস্থ হয়ে উঠেছে। ১০ দিন আইসোলেশনে থাকার পরে সে প্রাণঘাতী করোনামুক্ত হয়ে বাড়ি ফিরেছে। বরগুনা জেনারেল হাসপাতাল থেকে মঙ্গলবার বাড়িতে ফিরে গেছে। শিশুটি সুস্থ হওয়ার ক্ষেত্রে নিরলস পরিশ্রম করে গেছেন অত্র হাসপাতালের করোনা ইউনিটের প্রধান ডা. কামরুল আজাদ। এর আগে গত ১৩ জুলাই তামিমের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়।

এ বিষয়ে বরগুনা জেনারেল হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডের প্রধান ডা. কামরুল আজাদ বরিশালটাইমসকে বলেন, শিশুটি বাবা ও নানির মাধ্যমে করোনাভাইরাসে সংক্রমিত হয়েছিল। কিন্তুওর মায়ের শরীরে করোনা ভাইরাসের উপস্থিতি পাওয়া যায়নি।

বরগুনা জেনারেল হাসপাতাল সূত্রে জানা গেছে, তামিমের এমন করোনামুক্তি অন্যসব করোনা রোগীদের মতো সহজ ছিল না। হাসপাতালের করোনা ইউনিটে ছিল না কোনো শিশু ডাক্তার। তারপরও বরগুনা জেনারেল হাসপাতালের
চিকিৎসকরা জানান, একজন প্রাপ্তবয়স্ক কোভিড-১৯ পজিটিভ রোগীর সেবায় আমাদের যতটা না ঝুঁকি ছিল তার চেয়ে কয়েকগুণ বেশি ঝুঁকি ছিল তামিমকে চিকিৎসা সেবা প্রদানের ক্ষেত্রে। তামিমকে মাস্ক পরাতে ও স্যালাইন দিতে গিয়ে চিকিৎসক ও নার্সদের পড়তে হয়েছে সমস্যায়। চিকিৎসা দিতে গেলেই চিৎকার করে কান্না করত আড়াই মাসের শিশুটি। সঙ্গে ছিল বিরামহীন কাশি।

ঝুঁকি নিয়ে শিশুটিকে চিকিৎসাসেবা দেওয়ার ১০ দিনের মাথায় আল্লাহ’র অশেষ রহমতে এবং চিকিৎসকের সর্বাত্মক প্রচেষ্টায় সুস্থ হয়ে বাড়িতে ফিরে গেছে, বলেন আজাদ।’

3 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন