১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, রবিবার

করোনা আক্রান্ত এমপি রনজিৎ রায়ের সময় কাটছে বই পড়ে

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০২:১৪ অপরাহ্ণ, ১৬ জুন ২০২০

বার্তা পরিবেশক, অনলাইন :: করোনা আক্রান্ত যশোর-৪ নির্বাচনী এলাকার সংসদ সদস্য ও বাঘারপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি রনজিৎ রায়ের শারীরিক অবস্থা বর্তমানে ভালো আছে। তিনি আগের চেয়ে সুস্থতা অনুভব করছেন।
গত ৮ জুন করোনা আক্রান্ত হলে ওই দিন রাতেই তাকে যশোর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি করা হয়। হাপপাতালে তার সময় কাটছে বই পড়ে। আগামী বৃহস্পতিবার ফের নমুনা পরীক্ষা করে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছেন পরিবারের সদস্যরা।

সংসদ সদস্য রনজিৎ রায় যশোর শহরের রেল রোডের বাসভবনে সপরিবারে বসবাস করেন। অসুস্থতা অনুভব করায় সন্দেহ হলে গত ৮ জুন সকালে ওই বাসভবন থেকে যশোর স্বাস্থ্য বিভাগের কর্মীরা এমপিসহ তাঁর পরিবারের আটজনের নমুনা সংগ্রহ করেন।

এতে রনজিৎ রায়ের রিপোর্ট পজিটিভ আসলেও স্ত্রী নিয়তি রায়,বড় ছেলে রাজিব রায় ও তার স্ত্রী ঋষিতা রায়, মেয়ে নিলম রায়, এমপির পিএস তপন বিশ্বাস, গাড়ির ড্রাইভার রবিউর ইসলাম ও বাসার কাজের মেয়ে চায়নার রেজাল্ট নেগেটিভ আসে।
এ পরিস্থিতিতে ওই দিন রাতেই তাকে যশোর সম্মিলিত সামরিক হাসপাতারে (সিএমএইচ) ভর্তি করা হয়। পরের দিন হাসপাতালের তত্ত্বাবধানে পুনরায় নমুনা পরীক্ষায়ও এমপি রনজিৎ রায়ের শরীরে করোনা পজিটিভ শনাক্ত হয়। তবে তিনি বরাবরই সুস্থ্য আছেন। করোনাভাইরাস সংক্রমণের কোনো উপসর্গ নেই বলে জানিয়েছেন তিনি।

যোগাযোগ করা হলে সংসদ সদস্য রনজিৎ রায়ের সহধর্মিনী নিয়তি রায় জানান, আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার স্বামীর শারীরিক অবস্থার খোঁজ-খবর রাখছেন। সেলফোনে তার (নিয়তি রায়) সঙ্গে কথা বলেছেন শেখ হাসিনা।
এ সময় তিনি আরো জানান, রবিবার (১৪ জুন) পরিবারের চার সদস্যসহ এমপির পিএস ও গাড়ি চালকসহ ছয় জনের নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। সোমবার রাত নাগাদ রেজাল্ট আসার সম্ভাবনা রয়েছে বলে জানান তিনি।
সংসদ সদস্য রনজিৎ রায়ের জেষ্ঠ পুত্র ও বাঘারপাড়া উপজেলা যুবলীগের আহবায়ক রাজিব রায় জানান, ‘বর্তমানে তার বাবা সুস্থ আছেন। নিয়মিত কথা হচ্ছে তার সঙ্গে। যশোর সম্মিলিত সামরিক হাসপাতালের (সিএমএইচ) মেডিসিন বিভাগের প্রধান লে. কর্নেল সানাউল্লাহর তত্ত্বাবধানে রয়েছেন তার বাবা।

গত ১১ জুন গুরুত্বপূর্ণ কয়েকটি পরীক্ষা করানো হয়েছে। তাতে বড় ধরনের কোনো সমস্যা ধরা পড়েনি। তার ফুসফুস ভালো আছে। আগামী বৃহস্পতিবার ফের নমুনা পরীক্ষা করানো হবে বলে জানান রাজিব রায়।

এদিকে সংসদ সদস্য রনজিৎ রায়ের শারীরিক অবস্থার খোঁজ-খবর নিতে তার সঙ্গে সেলফোনে যোগাযোগ করা হয়। এ সময় তিনি বলেন, ‘আমি ভালো আছি। জ্বর, কাশি, গলায় ব্যথাসহ এ ধরনের কোনো সমস্যা নেই।

হাসপাতালে সময় কাটছে কিভাবে-এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, ‘অবসর সময়ে বই পড়ছি। সকাল-বিকেলে ছাদে হাঁটাহাঁটি করছি। এছাড়া সেনা সদস্যদের সঙ্গে গল্পও করি কখনো-সখনো। এখানকার সবাই খুব আন্তরিক’।

এ সময় তার নির্বাচনী এলাকার মানুষের কাছে আশীর্বাদ চান তিনি। প্রধানমন্ত্রী ও দলের সভানেত্রী শেখ হাসিনা তার শারীরিক অবস্থার খোঁজ-খবর রাখছেন বলেও জানান বর্ষিয়ান এ রাজনীতিক।

15 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন