২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

করোনা আক্রান্ত চিকিৎসক-পরিবারকে চিকিৎসা দেবে ড্যাব

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৯:১৫ অপরাহ্ণ, ২১ জুন ২০২০

বার্তা পরিবেশক, অনলাইন :: করোনা আক্রান্ত চিকিৎসক ও তাদের পরিবারের সদস্যদের চিকিৎসা সেবা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব)।

আজ রোববার ড্যাব সভাপতি ডা. হারুন আল রশিদ বলেন, ‘আমরা এই চিকিৎসা সেবা বাসায় বাসায় গিয়ে দেব। আমাদের দেখে এই ধরনের উদ্যোগ অন্যরাও নিতে পারেন। আমরা সবাইকে এই আহ্বান জানাবো।

আগামীকাল সোমবার থেকে এই সেবা কার্যক্রম শুরু হবে বলে জানিয়েছেন ড্যাবের সভাপতি অধ্যাপক ডা. হারুন আল রশিদ।
এই সেবার অধীনে থাকবে চিকিৎসক ও চিকিৎসকদের পরিবারকে সহযোগিতায় অ্যাম্বুলেন্স সেবা সার্ভিস, প্রয়োজনে অক্সিজেন সিলিন্ডার সরবরাহ, কোভিড সুস্থদের স্বেচ্ছায় প্লাজমা ডোনারদের তালিকা প্রস্তুত কোভিড-১৯ আক্রান্তদের নমুনা সংগ্রহ ও পরীক্ষার ব্যবস্থা গ্রহণ।

তিনি বলেন, ‘আমরা জানতে পেরেছি, অনেকে আতঙ্কে অক্সিজেন কিনে বাসায় রেখে দিয়েছেন। তাদের বলব, আপনাদের অক্সিজেন এখন আমাদের দেন, আপনার প্রয়োজন হলে আমরা আপনাকে দেব। অক্সিজেন বাসায় জমা করে রাখার কোনো প্রয়োজন নেই।’

এই সেবা কার্যক্রমের আগামীকাল সোমবার দুপুর ১২টায় উদ্বোধন করবেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলে জানান সংগঠনের দপ্তর সম্পাদক ডা. মোহাম্মদ ফখরুজ্জামান।

আজ এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বিশ্ব মহামারি করোনাভাইরাস (কোভিড-১৯) বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশে ভয়ঙ্কর ছোবল হেনেছে। ভাইরাসটির প্রাদুর্ভাব শুরু হওয়ার পর থেকে ড্যাব বিভিন্ন সেবামূলক কাজ পরিচালনা করে আসছে।

সেবামূলক কাজগুলোর মধ্যে সারা বাংলাদেশে টেলিমেডিসিন সেবা কার্যক্রম চালু আছে। জনসচেতনতামুলক লিফলেট বিতরণ, জনসচেতনতামূলক সেমিনার, চিকিৎসকদরে মধ্যে পিপিইসহ সুরক্ষাসামগ্রী বিতরণ, রোজার মাসে কোভিড-১৯ ডেডিকেটেড হাসপাতালগুলোর চিকিৎসকদের মধ্যে ইফতার ও সেহরি সরবরাহ, সারা বাংলাদেশে আক্রান্ত/শহীদ চিকিৎসদের তালিকা প্রনয়ণ ও খোঁজ-খবর এবং চিকিৎসা সহয়াতা প্রদান করে আসছে।

2 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন